April 23, 2024, 10:10 am
শিরোনামঃ
জনমত পারমাণবিক বোমাকে পরাজিত করে,নির্বাচন সত্যকে উপজেলা নির্বাচন থেকে আওয়ামীলীগের নতুন নেতৃত্ব উঠে আসবে গরু ও মাংস আমদানীর বিতর্কে অংশ নিতে চাইছিলাম না। ধর্ম নিরপেক্ষ ভারত কে বাঁচাতে,বিজেপি বিরোধী ঐক্য চাই তাপমাত্রা কমাতে যেসব পরামর্শ দিলেন চিফ হিট অফিসার বুশরা কৃষক লীগ নেতাদের গণভবনের শাকসবজি উপহার দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা আন্দোলনে ও নির্বাচনে ব্যর্থ হয়ে বিএনপি নিজেরাই মহাবিপদে আছে: ওবায়দুল কাদের শুধু প্রশাসন দিয়ে মাদক ও কিশোর গাং প্রতিরোধ করা সম্ভব নয় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিকল্পনা বাস্তবায়ন করতে ব্যর্থ হলে ? গুচ্ছভুক্ত ২৪ বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার তারিখ ঘোষণা

রাজধানী আগারগাঁওয়ে বসছে ‘হলিডে মার্কেট’

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Friday, January 20, 2023
  • 222 Time View

মোঃ ইব্রাহিম হোসেনঃ বাংলাদেশের কুটিরশিল্প, ক্ষুদ্র ও মাঝারি (সিএমএসএমই) উদ্যোক্তাদের পণ্য ও খাদ্যপণ্য নিয়ে রাজধানীর আগারগাঁওয়ে হলিডে মার্কেট বসছে আজ (শুক্রবার)।

আগামীকাল শনিবারও (২১ জানুয়ারি) এই মার্কেট চালু থাকবে। সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এই মার্কেট সবার জন্য উন্মুক্ত থাকবে।

রাজধানী আগারগাঁওয়ে ডিএনসিসি–ঐক্য হলিডে মার্কেট পরিদর্শনের জন্য সুনামগঞ্জ থেকে ছুটে আসেন, তাহিরপুর উপজেলা পরিষদ সফল চেয়ারম্যান, সুনামগঞ্জ জেলার শ্রেষ্ঠ উপজেলা চেয়ারম্যান, জেলা আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক এবং আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সুনামগঞ্জ-১ নির্বাচনী এলাকার নৌকার মনোনয়ন প্রত্যাশী করুণা সিন্ধু চৌধুরী বাবুল। তিনি প্রতিটি স্টল ঘুরে দেখে উদ্যোক্তাদের সাথে সরাসরি মতবিনিময় করেন।

এসময় করুণা সিন্ধু চৌধুরী বাবুল বলেন, পৃথিবীর অনেক উন্নত দেশে হলিডে বা ইভেনিং মার্কেট রয়েছে। এ মার্কেটে ছুটির দিনে বা সন্ধ্যার সময় স্টল বসে। সে ক্ষেত্রে ছুটির পরের দিন সকালে বা কর্মদিবসের দিনে সব ফাঁকা হয়ে যায়। এ রকম মার্কেটে বড় বিপণিবিতানের তুলনায় কিছুটা কম দামে জিনিসপত্র কেনা যায়। এটাই হলিডে মার্কেটের সুবিধা। যেসব উদ্যোক্তা এখানে এসেছেন, স্টল দিয়েছেন, তারা প্রত্যেকেই নিজেদের হাতে পণ্য তৈরি করেন। তাই এখানে ভেজাল পণ্য বিক্রির কোনো সুযোগ নেই। নিজেদের তৈরি বা উৎপাদিত পণ্য তারা নিজেরাই বিক্রি করেন।

তিনি আরো বলেন, সমৃদ্ধ বাংলাদেশের স্বপ্ন নিয়ে দেশ স্বাধীন করেছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। কিন্তু স্বাধীনতার পরাজিত শক্তি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবকে হত্যার মধ্য দিয়ে বাংলাদেশকে পাকিস্তানের ধারায় নিয়ে যেতে চেয়েছিল। আজ জাতির পিতা বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সমৃদ্ধ, স্মার্ট বাংলাদেশের নেতৃত্ব দিচ্ছেন। সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ গড়তে সরকারের পাশাপাশি প্রতিটি নাগরিককে দায়িত্ব পালন করতে হবে। এ সময় তার সাথে ছিলেন, বিশিষ্ট সাংবাদিক ও লেখক সাইফুল ইসলাম খান রকিব।

এসএমই উদ্যোক্তাদের পণ্যের বিক্রয় ও বিপণন এবং এসএমই খাতকে এগিয়ে নিতে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) এবং ঐক্য ফাউন্ডেশন প্রথমবারের মতো এই উদ্যোগ গ্রহণ করেছে। গত ১৩ জানুয়ারি আগারগাঁওয়ে এই হলিডে মার্কেটের উদ্বোধন করেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি ও ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলাম।

এই মার্কেটে মোট ১০০টি স্টল বসবে। মার্কেটে এসএমই উদ্যোক্তারা তাদের উৎপাদিত পণ্য যেমন: চামড়াজাত পণ্য, পাটজাত পণ্য, হস্তশিল্প, ফ্যাশন ও লাইফস্টাইল পণ্য, হোমডেকর পণ্য, অর্গানিক কৃষিপণ্য, পার্বত্যাঞ্চলের কৃষিপণ্য, কৃষিপণ্য, খাদ্যপণ্য ও পানীয় নিয়ে স্টল সাজিয়েছে।

সেই সঙ্গে বৃক্ষপ্রেমীদের জন্য রয়েছেন নার্সারির উদ্যোক্তারা। হলিডে মার্কেটে সাংস্কৃতিক আয়োজনসহ নানান ধরনের বিনোদনের ব্যবস্থাও থাকবে ঢাকাবাসীর জন্য। হলিডে মার্কেটে স্টল বরাদ্দ পেতে যোগাযোগের নম্বর ০৯৬৭৮৩৬৬৬৬৬। এছাড়াও Dncc-Oikko Holiday Market এই ফেসবুক পেজেও যোগাযোগ করে স্টল বরাদ্দ নেওয়া যাবে।

শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102