April 19, 2024, 10:09 pm
শিরোনামঃ
কৃষক লীগ নেতাদের গণভবনের শাকসবজি উপহার দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা আন্দোলনে ও নির্বাচনে ব্যর্থ হয়ে বিএনপি নিজেরাই মহাবিপদে আছে: ওবায়দুল কাদের শুধু প্রশাসন দিয়ে মাদক ও কিশোর গাং প্রতিরোধ করা সম্ভব নয় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিকল্পনা বাস্তবায়ন করতে ব্যর্থ হলে ? গুচ্ছভুক্ত ২৪ বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার তারিখ ঘোষণা ভন্ড কবিরাজ বলেন তিনমাথা,জ্বীন দিয়ে ও গোখরা সাপের কামড় দিয়ে শেষ করে দিব জানা গেল কোরবানি ঈদের সম্ভাব্য তারিখ বাংলা ও বাঙ্গালীর নববর্ষঃ আঃ রহমান শাহ ঈদুল ফিতরের শুভেচ্ছা জানালেন কৃষক লীগ নেতা মোঃ হালিম খান পদ্মা সেতুতে একদিনে সর্বোচ্চ টোল আদায়ের রেকর্ড

রাজধানীতে আওয়ামী লীগের বিজয় শোভাযাত্রায় মোহাম্মদপুর থানার  জনতার ঢল

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Saturday, December 17, 2022
  • 145 Time View

মোঃ ইব্রাহিম হোসেনঃ মহান বিজয় দিবস উপলক্ষে রাজধানীতে বর্ণাঢ্য বিজয় শোভাযাত্রা করেছে আওয়ামী লীগ। শোভাযাত্রা শুরুর আগে আওয়ামী লীগ ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের সামনে সংক্ষিপ্ত সমাবেশ করে। এ সময় ঢাকা মহানগর উত্তর মোহাম্মদপুর থানা আওয়ামী লীগের সদ্য সাবেক সভাপতি অধ্যক্ষ এম.এ. সাত্তার ও সদ্য সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক তোফায়েল সিদ্দিকী তুহিন এর নেতৃত্বে মোহাম্মদপুর থানা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের  নেতা-কর্মীদের ঢল দেখতে পাওয়া যায়।

শনিবার (১৭ ডিসেম্বর) বেলা পৌনে দুইটার দিকে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানসংলগ্ন ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের সামনে এই সমাবেশের আনুষ্ঠানিক সূচনা করেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সংগ্রামী সভাপতি শেখ বজলুর রহমান। অনুষ্ঠান সঞ্চালনা করছেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. হুমায়ুন কবির।

বিকেল তিনটার আগেই মৎসভবন থেকে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের সামনের রাস্তার দুই পাশে শিশু পার্ক হয়ে শাহবাগ পর্যন্ত জনতার ঢল নামে। ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের সামনে রাস্তার উপর ট্রাকে স্থাপিত অস্থায়ী মঞ্চে সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে আওয়ামী লীগের কেন্দ্রীয়, ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ, সহযোগী সংগঠনের নেতারা বক্তব্য রাখেন।

সমাবেশ শেষে অনুষ্ঠানের প্রধান অতিথি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বিজয় শোভাযাত্রার উদ্বোধন করেন।

বিকেল ৪টার দিকে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যান সংলগ্ন ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের সামনে থেকে ধানমন্ডি ৩২ নম্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক বাসভবন ‘বঙ্গবন্ধু ভবন’পর্যন্ত এ বিজয় বর্ণাঢ্য বিজয় শোভাযাত্রা অনুষ্ঠিত হয়।বিজয় শোভাযাত্রায় আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মী এবং সমর্থকরা অংশ নেন।

বিজয় দিবস উপলক্ষে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত বিজয় শোভাযাত্রার পূর্ব সমাবেশে আওয়ামী লীগ নেতারা যুদ্ধাপরাধীদের বিচার সম্পন্ন করে বাঙালি জাতির কলঙ্ক দূর করা এবং রাজাকার যুদ্ধাপরাধী মুক্ত বাংলাদেশ গড়া দৃঢ় অঙ্গীকার ব্যক্ত করেন।

আওয়ামী লীগ নেতারা বলেন, প্রধান রাজনৈতিক প্রতিপক্ষ বিএনপি-জামাত সরকার বিরোধী আন্দোলন রাজনৈতিকভাবে মোকাবেলা করারও ঘোষণা দেন।

উৎসবমুখর পরিবেশে বিজয় শোভাযাত্রায় বিশাল বিশাল জাতীয় পতাকা, নানা রঙের ব্যানার, ফেস্টুন, প্লাকার্ড শোভা পায়। নেতাকর্মীরা পায়ে হেঁটে, ট্রাক, পিকআপ ভ্যান, ঘোড়ার গাড়িতে চড়ে বিজয় শোভাযাত্রায় অংশ নেয়।

বিজয় শোভাযাত্রায় বঙ্গবন্ধুর ভাষণ, মুক্তিযুদ্ধের গান, ব্যান্ড, ঢাক-ঢোল বাজিয়ে জাতির জনকের বাসভবন বঙ্গবন্ধু ভবনের দিকে গিয়ে যেতে থাকে।

আওয়ামী লীগ এবং এর সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতাকর্মীরা নিজ নিজ সংগঠনের ব্যানারে বিশাল বিশাল জমায়েত নিয়ে বিজয় শোভাযাত্রায় অংশ নেন।দুপুর থেকেই ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের বিভিন্ন থানা ও ওয়ার্ডের ব্যানারে নেতাকর্মীরা মিছিল নিয়ে এসে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের সামনে সমবেত হতে থাকে।

ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ এই শোভাযাত্রার আয়োজন করেছে।

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সংগ্রামী সভাপতি শেখ বজলুর রহমান সাংবাদিকদের বলেন, বিজয় শোভাযাত্রায় লাখো মানুষের উপস্থিতি প্রমাণ করে জনগণ আওয়ামী লীগের সঙ্গে রয়েছে, বিএনপির সঙ্গে তারা নেই। আমরা ষড়যন্ত্র-চক্রান্তকারী অপশক্তিকে এই শোভাযাত্রা থেকে জানিয়ে দিতে চাই, তাদের অপচেষ্টা কখনও সফল হবে না। আমরা রাজপথে থেকে দেশবিরোধী সব অপতৎপরতা মোকাবিলা করবো।

নিরাপত্তা নিশ্চিতে শোভাযাত্রার আগে-পরে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিপুলসংখ্যক সদস্য নিয়োজিত ছিল।

বিজয় শোভাযাত্রা শাহবাগ, কাটাবন, সাইন্স ল্যাবরেটরি, কলাবাগান হয়ে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু ভবনের সামনে গিয়ে শেষ হয়।

উল্লেখ্য, রাজধানীর পাশাপাশি সারা দেশে একসঙ্গে এই বিজয় শোভাযাত্রা কর্মসূচির আয়োজন করেছে আওয়ামী লীগ।

শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102