March 28, 2024, 2:02 pm
শিরোনামঃ
নিষেধাজ্ঞার মধ্যে ভারত থেকে পেঁয়াজ আমদানির প্রস্তাব অনুমোদিত চাঁদর পুড়িয়ে পণ্য বর্জন হয় না,ভারতীয় পণ্যে অর্জিত রক্ত বর্জন করুণ স্বাধীনতা ও জাতীয় দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে বাংলাদেশ যুব মহিলা লীগের শ্রদ্ধা পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে লিটন মাস্টার এর ঈদ উপহার বিতরণ পপুলার লাইফ পর্ষদের বিরুদ্ধে অভিযোগ খতিয়ে দেখছে বিএসইসি টাউন হল (কাঁচা বাজার) বণিক সমিতির সাংগঠনিক সম্পাদক মোঃ আঃ সাত্তার সওদাগর রোজাদারদের ইফতার করালেন সঠিক ইতিহাস রচনার বিকল্প নাই : জেবেল – মোস্তফা ভোক্তার অধিকার রক্ষা, ডাল চাল,আলু পেয়াজ মাংসে সীমাবদ্ধ নয় শেখ হাসিনার বিকল্প নাই বলে আওয়ামীগারদের এতো কষ্ট ডঃ ইউনুসের মাঝে আমেরিকা যা আবিস্কার করেছেন, বিশ্বের কোনো নোবেল অর্জনকারীর মাঝে নেই ?

যুক্তরাষ্ট্রগামী তেল ট্যাঙ্কার আটক করেছে ইরান

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Friday, April 28, 2023
  • 65 Time View

খাস খবর বাংলাদেশ নিউজ ডেস্কঃ ইরানের সেনাবাহিনী ওমান উপসাগর থেকে একটি তেল ট্যাঙ্কার আটক করার দাবি করেছে। মার্শাল আইল্যান্ডের পতাকাবাহী ট্যাঙ্কারটি ইরানের একটি নৌকাকে ধাক্কা দিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করার পর সেটিকে আটক করা হয় বলে রাষ্ট্রীয় মিডিয়া জানিয়েছে। ট্যাঙ্কারটি কুয়েত থেকে যুক্তরাষ্ট্র যাচ্ছিল।

ইরানি রাষ্ট্রীয় মিডিয়া জানায়, ট্যাঙ্কারটির ধাক্কায় ইরানি নৌকার বেশ কয়েকজন আহত হয় এবং দুজন এখনো নিখোঁজ রয়েছে।

এর আগে মার্কিন নৌবাহিনী জানায়, ওমান উপসাগরের আন্তর্জাতিক পানিসীমা থেকে একটি ট্যাঙ্কার জব্দ করেছে ইরানি বাহিনী।

স্যাটেলাইন ট্র্যাকিং তথ্যে দেখা যায়, বৃহস্পতিবার বিকেলে ট্যাঙ্কারটি ওমানের রাজধানী মাস্কটের ঠিক উত্তরে ওমান উপসাগরে অবস্থান করছিল।

ট্যাঙ্কারটি কুয়েত থেকে যুক্তরাষ্ট্রের টেক্সাস রাজ্যের হিউস্টোনের দিকে যাচ্ছিল।

যে স্থানে ট্যাঙ্কারটি আটক করা হয়, সেখান দিয়ে বিশ্বের সাগরবাহী তেলের অন্তত এক তৃতীয়াংশ পাড়ি দেয়।

যুক্তরাষ্ট্র অবিলম্বে ট্যাঙ্কারটি ছেড়ে দিতে বলেছে। বাহরাইনভিত্তিক যুক্তরাষ্ট্রের পঞ্চম নৌবহর এক বিবৃতিতে জানায়, ‌’ইরান অব্যাহতভাবে আঞ্চলিক পানিসীমার মধ্যে চলাচলকারী নৌযানগুলোকে হয়রানি করছে।’

উপসাগরের স্পর্শকাতর পানিসীমার মধ্যে সাম্প্রতিক সময়ে ইরান ও যুক্তরাষ্ট্রের মধ্যে কয়েক দফা বিরোধ ঘটেছে। সূত্র : আল জাজিরা

শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102