April 20, 2024, 10:40 am
শিরোনামঃ
কৃষক লীগ নেতাদের গণভবনের শাকসবজি উপহার দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা আন্দোলনে ও নির্বাচনে ব্যর্থ হয়ে বিএনপি নিজেরাই মহাবিপদে আছে: ওবায়দুল কাদের শুধু প্রশাসন দিয়ে মাদক ও কিশোর গাং প্রতিরোধ করা সম্ভব নয় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিকল্পনা বাস্তবায়ন করতে ব্যর্থ হলে ? গুচ্ছভুক্ত ২৪ বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার তারিখ ঘোষণা ভন্ড কবিরাজ বলেন তিনমাথা,জ্বীন দিয়ে ও গোখরা সাপের কামড় দিয়ে শেষ করে দিব জানা গেল কোরবানি ঈদের সম্ভাব্য তারিখ বাংলা ও বাঙ্গালীর নববর্ষঃ আঃ রহমান শাহ ঈদুল ফিতরের শুভেচ্ছা জানালেন কৃষক লীগ নেতা মোঃ হালিম খান পদ্মা সেতুতে একদিনে সর্বোচ্চ টোল আদায়ের রেকর্ড

মেয়র হানিফকে হারিয়ে, ঢাকা এখন রাজনৈতিক অন্ধকারে

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Sunday, November 27, 2022
  • 236 Time View
২১ আগস্ট গেনেট হামলায় আহত, ২৮ নভেম্বর মেয়র হানিফকে হারিয়ে আওয়ামীলীগ হয়েছে নেতৃত্ব শূন্য, বঙ্গবন্ধু পরিবার হারিয়েছে বিশস্ত সৈনিক, ঢাকা হারিয়ে প্রান। মাংস ব্যবসায়ীরা হারিয়ে হৃদয়ের মধ্যমনি। বাংলাদেশকে দিয়ে গেলো বাঙালির প্রানের স্পন্দন, উন্নয়নের ও অধিকার আদায়ের, বিশ্বে সম্মান অর্জনের মানবতার মানবিকতার জননী আমাদের প্রিয় মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে। নিজের জীবনের তোয়াক্কা করে নাই।
বিনম্র শ্রদ্ধা,হে মোহাম্মদ হানিফ। আমরা তোমাকে কোনোদিন ভুলতে পারবো না। তুমি ছিলে জাতির জনকের বিশস্ত সৈনিক, তুমি বাঙালি জাতীয়তাবাদ, বাঙালির মুক্তির আন্দোলনের ছয় দফার টাইপিস্ট। তুমি মজির পরিবারের দুর্দিনের বন্ধু। তুমি ঢাকাবাসীর প্রানের স্পন্দন। তুমি ঢাকার সর্বকালের সর্বশ্রেষ্ট সংগঠক, জনতার মঞ্চের মহানায়ক। ঢাকার প্রথম নির্বাচিত মেয়র। আধুনিক ঢাকার ভিত্তিপ্রস্তরস্থাপন হয়েছে তুমার হাতে।
শেখ হাসিনার নির্দেশে, আলহাজ্ব মোঃ সাদেক খানের সহায়তা, ঢাকাবাসীর শেষ ঠিকানা রায়ের বাজার বুদ্ধিজীবী কবরস্থান সহ আধুনিক জবাইখানা কমিউনিটি সেন্টারের জনক তুমি। হানিফ- মায়া জুটির আওয়ামীলীগের রাজনীতির জন্য ঢাকায় বিকল্প আজও আবিস্কার করতে পারেনি। তোমাকে হারিয়ে ঢাকার রাজনীতি ও ঢাকাবাসী এখন রাজনৈতিক অন্ধকারে, আমি হয়েছি রাজনৈতিক এতিম। তোমার শূন্যতা কখনো পুরন হবার নয়। শেখ হাসিনার জীবন রক্ষায় জীবন দেওয়ার সৈনিক আর কোথায় ? তুমি বঙ্গবন্ধুর এক একটা পিলারের অংশ। নারায়নগঞ্জের চুনখা, চট্রোগ্রামের মহিউদ্দিন, মিরপুরের হারুন মোল্লা, ঢাকার হানিফ।এখন চলছে দেওয়া নেওয়ার রাজনীতি। ভালোবাসার রাজনীতির বড়ই অভাব। ১০ডিসেম্বরকে সামনের রেখে ঢাকা নিয়ে চলছে, ঢাকার ভাষায় বিতলামি। তুমি থাকলে, শেখ হাসিনাকে নতুন করে ভাবতে হতো না।
তুমিতো ঢাকার অনন্ত পহরির ভুমিকায়, ছিলে বলেই বাঙালির অধিকার আদায়ের,বঙ্গবন্ধু হত্যার বিচারের দাবীতে, বাংলার মানুষকে জাগিয়ে তুলতে পেরেছিলেন শেখ হাসিনা। আজকের উন্নত বাংলাদেশের জন্য তোমার অবদান অস্বীকার করি কীভাবে ? তোমার রক্ত বিফল হতে পারে না, হতে আমরা দেবো না। কোনো মির্জাফরের ঠিকানা, তোমার ঢাকায় হবে না, হে বন্ধু। তোমার খোকন, তোমার সাদেক খান, তোমার জীবনের বিনিময়ে আমাদের শেখ হাসিনা যতোদিন আছে, তুমি ইচ্ছে করে হারিয়ে যেতে পারবে না, মানব সমাজ ও রাজনীতি থেকে।
লেখকঃ বাংলাদেশ মাংস ব্যবসায়ী সমিতির মহাসচিব ও রাজধানী মোহাম্মদপুর থানার ৩৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের চলতি দায়িত্ব প্রাপ্ত সভাপতি জনাব রবিউল আলম।
শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102