April 25, 2024, 12:31 pm
শিরোনামঃ
কালুখালীতে ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের আওতায় সচেতনামূলক সভা ডিস্ট্রিক্ট ৩১৫বি১ এর লায়ন্স ইন্টারন্যাশনাল লিও ইয়ুথ ক্যাম্প জয়যাত্রা অনুষ্ঠিত জনমত পারমাণবিক বোমাকে পরাজিত করে,নির্বাচন সত্যকে উপজেলা নির্বাচন থেকে আওয়ামীলীগের নতুন নেতৃত্ব উঠে আসবে গরু ও মাংস আমদানীর বিতর্কে অংশ নিতে চাইছিলাম না। ধর্ম নিরপেক্ষ ভারত কে বাঁচাতে,বিজেপি বিরোধী ঐক্য চাই তাপমাত্রা কমাতে যেসব পরামর্শ দিলেন চিফ হিট অফিসার বুশরা কৃষক লীগ নেতাদের গণভবনের শাকসবজি উপহার দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা আন্দোলনে ও নির্বাচনে ব্যর্থ হয়ে বিএনপি নিজেরাই মহাবিপদে আছে: ওবায়দুল কাদের শুধু প্রশাসন দিয়ে মাদক ও কিশোর গাং প্রতিরোধ করা সম্ভব নয়

বিশ্বকাপে নতুন ইতিহাস গড়লেন মেসি

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Sunday, November 27, 2022
  • 220 Time View

খাস খবর নিউজ ডেস্কঃ কাতার বিশ্বকাপের ‘সি’ গ্রুপের বাঁচা-মরার ম্যাচে জয়ের নায়ক লিওনেল মেসি। মেক্সিকোর বিপক্ষে গোল ও অ্যাসিস্ট করে আর্জেন্টিনাকে দারুণ এক জয় এনে দিয়েছেন। ৬৪তম মিনিটে গোল করেন মেসি, আর ৮৭তম মিনিটে করেন অ্যাসিস্ট। এই অ্যাসিস্টের মাধ্যমে বিশ্বকাপে নতুন এক ইতিহাস স্থাপন করলেন সাতবারের ব্যালন ডি’অরজয়ী এই তারকা।

বিশ্বকাপ ইতিহাসের প্রথম খেলোয়াড় হিসেবে পাঁচটি ভিন্ন আসরে অ্যাসিস্ট করার কীর্তি গড়েছেন মেসি। ২০০৬, ২০১০, ২০১৪ ও ২০১৮ সালের বিশ্বকাপের পর ২০২২ সালের আসরেও অ্যাসিস্ট করলেন আর্জেন্টাইন অধিনায়ক। এদিন কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনার দুইটি রেকর্ডেও ভাগ বসিয়েছেন মেসি। বিশ্বকাপে আর্জেন্টিনার হয়ে সর্বোচ্চ ২১ ম্যাচ খেলার রেকর্ডটি এতো দিন ছিল ম্যারাডোনার একার। ১৯৮২ থেকে ১৯৯৪ বিশ্বকাপ পর্যন্ত এই ম্যাচগুলো খেলেছিলেন ম্যারাডোনা। মেক্সিকোর বিপক্ষে শনিবার রাতের ম্যাচটি ছিল বিশ্বকাপে মেসিরও ২১তম ম্যাচ।

মেসি স্পর্শ করেছেন বিশ্বকাপে ম্যারাডোনার গোলের রেকর্ডও। ১৯৮৬ সালের বিশ্বকাপের নায়ক ম্যারাডোনা বিশ্বকাপে মোট ৮টি গোল করেছিলেন। পাঁচ বিশ্বকাপে খেলা মেসির মোট গোলসংখ্যাও এখন ৮টি। আর ১টি পেলেই ম্যারাডোনাকে টপকে যাবেন মেসি।

মেক্সিকোর বিপক্ষে শনিবার রাতের জয়ের ফলে ২ ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে ‘সি’ গ্রুপের দুই নম্বরে রয়েছে আর্জেন্টিনা। সমান পয়েন্ট সৌদি আরবেরও। তবে তারা মেসিদের চেয়ে ২ গোলে পিছিয়ে আছে। ৪ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে পোল্যান্ড। মেক্সিকোর সংগ্রহ মাত্র ১টি পয়েন্ট।

শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102