April 19, 2024, 4:53 pm
শিরোনামঃ
শুধু প্রশাসন দিয়ে মাদক ও কিশোর গাং প্রতিরোধ করা সম্ভব নয় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিকল্পনা বাস্তবায়ন করতে ব্যর্থ হলে ? গুচ্ছভুক্ত ২৪ বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার তারিখ ঘোষণা ভন্ড কবিরাজ বলেন তিনমাথা,জ্বীন দিয়ে ও গোখরা সাপের কামড় দিয়ে শেষ করে দিব জানা গেল কোরবানি ঈদের সম্ভাব্য তারিখ বাংলা ও বাঙ্গালীর নববর্ষঃ আঃ রহমান শাহ ঈদুল ফিতরের শুভেচ্ছা জানালেন কৃষক লীগ নেতা মোঃ হালিম খান পদ্মা সেতুতে একদিনে সর্বোচ্চ টোল আদায়ের রেকর্ড জাহাজেই ঈদুল ফিতরের নামাজ আদায় করলেন জিম্মি নাবিকরা পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছে আলহাজ্ব লায়ন মোঃ দেলোয়ার হোসেন

নারী নেতৃত্ব বিশ্বকে উজ্জ্বল করেছে, ইডেন করেছে কলংকৃত

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Tuesday, September 27, 2022
  • 266 Time View

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দেখে,তার সঙ্গ পেয়ে যারা নারী নেতৃত্ব প্রতিষ্ঠা করতে পারলোনা, তাদের জন্য রাজনীতি হতে পারে না।নারী মায়ের জাত,নারীর আঁচলের ছায়াতলে এই পৃথিবীর কত মহা মানবের জন্ম হয়েছে, সংখ্যা উল্লেখ করা সম্ভব নয়। বেগম ফজিলাতুন্নেছা মুজিব ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবের ঘর আলোকিত করে ১৯৪৭ সালের ২৮ সেপ্টেম্বর জন্মে ছিলেন আমাদের শেখ হাসিনা। ভারতের ইন্দিরা গান্ধীর দীর্ঘ শাসনে উপমহাদেশের ইতিহাস আজও উজ্জ্বল নক্ষত্র। বৃটেনের মার্গারেট থ্যাচারের শাসনের ইতিহাস কেউ মলিন করতে পারবে না। জার্মান চ্যান্সেলর অ্যাঞ্জেলা মার্কেল। পাকিস্তানের বেনরজি ভুট্রো সহ নারী নেতৃত্বে বিশ্ব চমকিত। বাংলার মায়াময়ী নারী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘ শাসনে বাংলাদেশের ইতিহাস পরিবর্তন,বাঙালির আশা আকাঙ্ক্ষার প্রতিকে রূপান্তর হয়েছে। ইডেন কলেজের ইতিহাসের অনেক নারী নেতৃত্ব প্রতিষ্ঠা করেছে। শিক্ষা সংস্কৃতি ও সাহিত্যের উজ্জ্বল নক্ষত্র দিয়েছে বাঙালি জাতিকে।
আমি এইকি দেখলাম, নিজের চোখকে বিশ্বাস করাতে পারছি না। ইডেন মহিলা মহাবিদ্যালয়ের শিক্ষার্থী ? নাকি রেললাইনের কোনো বস্তীর নারীদের মহা ঝগড়ার ছবি দেখাচ্ছে মিডিয়া, এরা কারা ? ২০০১ সালে নারী ছাত্রদলের কথা মনে করিয়ে দিলো। ছাত্রলীগের নামে এই কলংক ছাত্রদলকে হার মানিয়েছে। নারী নেতৃত্ব বিশ্বকে উজ্জ্বল নক্ষত্র উপহার দিলেও ইডেন মহিলা মহাবিদ্যালয় করেছে কলংকৃত।শিক্ষকরা এই দায় এরাতে পারে না। উচ্চশিক্ষা নারীকে যদি চেয়ার পেটানো শিখায়, তবে বেগম রোকেয়া, জাহানারা ইমাম, কবি সুফিয়া কামাল, ইলামিত্র সহ মহীয়সী নারী নেতৃত্ব আমরা আশা করবো কোথায় ?
সাজেদা চৌধুরী, জহুরা তাজউদ্দিন, মতিয়া চৌধুরী, এডভোকেট সাহারা খাতুন, সুলতানা কামাল। নাসিমা খান মন্টি, মাসুদা ভাট্টি, জান্নাতুল ফেরদৌসিদের আমরা কোথায় পাবো ? ছাত্রদলের শিক্ষা ছাত্রলীগের মাধ্যমে প্রয়োগ হলে রাজনৈতিক প্রার্থক্য থাকবে না। শেখের বেটীর উন্নয়নের অর্জন, বাঙালি জাতীয়তাবাদ, বাঙালি সংস্কৃতি ও সাহিত্যের মুলমন্ত্র হারিয়ে যাবে। আমার মনে একটি প্রশ্ন ঘুরে ফিরে বার বার যন্ত্রণা দিচ্ছে, আমদানিকৃত নয়তো ? ছাত্রলীগের দায়ীত্ব থেকে এই প্রশ্নের উত্তর এরিয়ে যেতে পারেন না।

লেখকঃ বাংলাদেশ মাংস ব্যবসায়ী সমিতির মহাসচিব ও রাজধানী মোহাম্মদপুর থানার ৩৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের চলতি দায়িত্ব প্রাপ্ত সভাপতি জনাব রবিউল আলম।

শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102