April 20, 2024, 2:30 pm
শিরোনামঃ
কৃষক লীগ নেতাদের গণভবনের শাকসবজি উপহার দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা আন্দোলনে ও নির্বাচনে ব্যর্থ হয়ে বিএনপি নিজেরাই মহাবিপদে আছে: ওবায়দুল কাদের শুধু প্রশাসন দিয়ে মাদক ও কিশোর গাং প্রতিরোধ করা সম্ভব নয় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিকল্পনা বাস্তবায়ন করতে ব্যর্থ হলে ? গুচ্ছভুক্ত ২৪ বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার তারিখ ঘোষণা ভন্ড কবিরাজ বলেন তিনমাথা,জ্বীন দিয়ে ও গোখরা সাপের কামড় দিয়ে শেষ করে দিব জানা গেল কোরবানি ঈদের সম্ভাব্য তারিখ বাংলা ও বাঙ্গালীর নববর্ষঃ আঃ রহমান শাহ ঈদুল ফিতরের শুভেচ্ছা জানালেন কৃষক লীগ নেতা মোঃ হালিম খান পদ্মা সেতুতে একদিনে সর্বোচ্চ টোল আদায়ের রেকর্ড

দেশে গুম-খুনের সংস্কৃতি চালু করেছে জিয়া: প্রধানমন্ত্রী শেখ হাসিনা

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Tuesday, August 30, 2022
  • 277 Time View

মোঃ ইব্রাহিম হোসেনঃ দেশে গুম-খুনের সংস্কৃতি শুরু করেছিল জিয়াউর রহমান। অবৈধভাবে ক্ষমতা দখল করে বিএনপি প্রতিষ্ঠা করায় দলটিকে অবৈধ মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ ৩০ আগস্ট ২০২২ রোজ মঙ্গলবার সকালে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস স্মরণে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মান্নাফী। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম মান্নান কচি।

আলোচক হিসেবে বক্তব্য রাখেন, ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ ফজলুর রহমান এবং ঢাকা-১৩ আসনের মাননীয় সংসদ সদস্য ও ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সহ-সভাপতি আলহাজ্ব মোঃ সাদেক খান।

আলোচনা অনুষ্ঠানে আওয়ামী লীগ সভাপতি বক্তব্যের শুরুতে ১৫ আগস্ট এর কথা স্মরণ করতে গিয়ে আবেগ আপ্লুত হয়ে পড়েন। এ সময় তিনি ১৫ আগস্ট বাবা মা হারানো যুবলীগের সভাপতি শেখ ফজলে শামস পরশ ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসকে কাছে ডেকে নেন বঙ্গবন্ধু কন্যা।

আওয়ামী লীগ সভাপতি বলেন, পরশ এদিকে আয়। পরে শেখ পরশ স্টেজে উঠে আসেন এবং ছোট ভাই তাপসকে জড়িয়ে ধরে আবেগ আপ্লুত হয়ে চোখ মুছতে থাকেন। এ সময় প্রধানমন্ত্রী বলেন এই যে পরশ এখন বড় হয়ে গেছে। সেদিন ওদের মা দুইটা শিশুর কথা চিন্তা করেননি, নিজেদের জীবন বিলিয়ে দিয়েছেন। আমরা যারা স্বজন হারিয়েছি, আমরা তো বিচারও চাইতে পারিনি, বিচার চাওয়ার অধিকার রাখেনি, আজকে মানবাধিকারের কথা বলা হয়।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম বলেন, যারা মানবাধিকারের কথা বলেন তাদের কাছে আমার প্রশ্ন ছোট শেখ রাসেল কি অপরাধ করেছিল? তাকে কেন হত্যা করা হয়েছিল? আপনারা সেই খুনিদের আশ্রয় দিয়েছেন। বাংলাদেশের মানবাধিকার নিয়ে কথা বলার আগে খুনিদের অবিলম্বে ফেরত দিন।

আওয়ামী লীগ সভাপতির উদ্দেশে করে মেয়র আতিক বলেন, অবিলম্বে পলাতক খুনিদের দেশে ফিরে এনে ফাঁসি কার্যকর করুন। জাতির পিতার হত্যাকারীদের সব স্থাবর অস্থাবর সম্পত্তি বাজেয়াপ্ত করা হোক। হত্যার পেছনে যারা খুশিলব হিসেবে কাজ করেছে তাদের খুঁজে বের করতে কমিশন গঠন করুন।

শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102