March 28, 2024, 1:59 pm
শিরোনামঃ
নিষেধাজ্ঞার মধ্যে ভারত থেকে পেঁয়াজ আমদানির প্রস্তাব অনুমোদিত চাঁদর পুড়িয়ে পণ্য বর্জন হয় না,ভারতীয় পণ্যে অর্জিত রক্ত বর্জন করুণ স্বাধীনতা ও জাতীয় দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে বাংলাদেশ যুব মহিলা লীগের শ্রদ্ধা পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে লিটন মাস্টার এর ঈদ উপহার বিতরণ পপুলার লাইফ পর্ষদের বিরুদ্ধে অভিযোগ খতিয়ে দেখছে বিএসইসি টাউন হল (কাঁচা বাজার) বণিক সমিতির সাংগঠনিক সম্পাদক মোঃ আঃ সাত্তার সওদাগর রোজাদারদের ইফতার করালেন সঠিক ইতিহাস রচনার বিকল্প নাই : জেবেল – মোস্তফা ভোক্তার অধিকার রক্ষা, ডাল চাল,আলু পেয়াজ মাংসে সীমাবদ্ধ নয় শেখ হাসিনার বিকল্প নাই বলে আওয়ামীগারদের এতো কষ্ট ডঃ ইউনুসের মাঝে আমেরিকা যা আবিস্কার করেছেন, বিশ্বের কোনো নোবেল অর্জনকারীর মাঝে নেই ?

তেলের দাম বাড়লো কেনো,বিদ্যুৎ পানি পাইনা কেনো? অনেক প্রশ্নের উত্তর নাই

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Sunday, August 7, 2022
  • 137 Time View

ইউক্রেন রাশিয়ার যুদ্ধ বিশ্ব টালমাটাল, এই বিষয় সবারই জানা। বাংলাদেশকে শ্রীলঙ্কা বানানোর জন্য অনেকেই উৎপেতে আছেন। অপেক্ষা করছেন ক্ষমতার জন্য। বিশ্বের এই কঠিন সময় অনেকে ঘরে আগুন দিয়ে আলু পোড়া খেতে চান। সাধারন মানুষের কষ্ট অনুধাবণ করতে চান না। আজ কদিন হলো রায়ের বাজার এলাকায় পানির অভাবে মানুষের নাভিশ্বাস, অনেকটা বিদ্যুৎতের অভাবে। আমি মনে করি বাংলাদেশের অনেক স্থানেই এই সমস্যা সৃষ্টি হয়েছে। তাইওয়ান চীনের আক্রমণত্ব ভাবভঙ্গি পিলে চমকানো অবস্থা। একশো চল্লিশ কোটি টাকা প্রতিদিন ভর্তুকী দিয়ে তেলের প্রয়োজন কতদিন মিটাতে পারবেন সরকার ? তার উপরে ভারতে তেল পাচার কতদিন বন্ধ রাখতে পারবেন ? তেল আমদানি কারক দেশগুলো চাইতে এখনো বাংলাদেশে তেলের দাম কম। তারপরেও আমি এক লাফে এতোটা তেলের দাম বাড়ানো পক্ষে মত দিতে পারছি না। তবে এ কথাও অস্বীকার করতে পারছি না, মানুষের প্রয়োজন মিটানোর দায়ীত্ব সরকারের, দাম যতই হউক, বাজারের পণ্য সংকট জনগণ সইতে পারবে না। ভাবতে হয়, দেশ নিয়ে যখন লেখতে হয়। যারা বাংলাদেশকে শ্রীলঙ্কা দেখতে চায়, তাদের কাছে জাতি কি আশা করতে পারে, কোন প্রশ্নের উত্তর দিতে পারবে ? ভারত পাকিস্তান, ভুটান নেপাল, শ্রীলঙ্কা সহ বিশ্বে কি কোনো জনগণ বাস করে না, তাদের কি জীবন মান নিয়ে ভাবতে হয় না ? তেলের দামের জন্য যারা জনগণকে সুড়সুড়ি দিচ্ছেন নিজের স্বার্থ হাসিলের জন্য, তারা কি জনগণের প্রয়োজন মিটাতে পারবেন ? না-কি ঘরে আগুন দিয়ে আলু পোড়া খাওয়ানো ব্যবস্থা করবেন ? তেলের দামের জন্য আমার কষ্ট লেখে সমাধান করা যাবে না। দেশের জনগণের জন্য পানি, জ্বালানির অভাব পুরণ করতে পারবো না। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বের সাথে সাম্যস্ব রেখে বাংলাদেশকে, বাংলাদেশের জনগণকে শ্রীলঙ্কা হওয়া থেকে বিরত রাখতে পারে, তবে তা-ই হউক। বুদ্ধিমান জনগণ কিছুদিনের জন্য কিছুটা অভাব সইয়ে নিবে। অসভ্যরা জ্বালাও পোড়াওয়ের সাথে নিজেরা জ্বলেপুড়ে মরবে,শ্রীলঙ্কা বানাতে না পেরে।

লেখকঃ বাংলাদেশ মাংস ব্যবসায়ী সমিতির মহাসচিব ও রাজধানী মোহাম্মদপুর থানার ৩৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের চলতি দায়িত্ব প্রাপ্ত সভাপতি জনাব রবিউল আলম।

শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102