April 18, 2024, 5:09 pm
শিরোনামঃ
শুধু প্রশাসন দিয়ে মাদক ও কিশোর গাং প্রতিরোধ করা সম্ভব নয় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিকল্পনা বাস্তবায়ন করতে ব্যর্থ হলে ? গুচ্ছভুক্ত ২৪ বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার তারিখ ঘোষণা ভন্ড কবিরাজ বলেন তিনমাথা,জ্বীন দিয়ে ও গোখরা সাপের কামড় দিয়ে শেষ করে দিব জানা গেল কোরবানি ঈদের সম্ভাব্য তারিখ বাংলা ও বাঙ্গালীর নববর্ষঃ আঃ রহমান শাহ ঈদুল ফিতরের শুভেচ্ছা জানালেন কৃষক লীগ নেতা মোঃ হালিম খান পদ্মা সেতুতে একদিনে সর্বোচ্চ টোল আদায়ের রেকর্ড জাহাজেই ঈদুল ফিতরের নামাজ আদায় করলেন জিম্মি নাবিকরা পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছে আলহাজ্ব লায়ন মোঃ দেলোয়ার হোসেন

জ্বালানি সংকট নেই, ছয় মাসের সরবরাহ নিশ্চিত: বিপিসি

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Wednesday, July 27, 2022
  • 278 Time View

খাস খবর বাংলাদেশ ডেস্কঃ দেশে জ্বালানি তেলের কোনো সংকট নেই। আগামী ছয় মাসের তেল সরবরাহ নিশ্চিত করতে আমদানি শিডিউল করা আছে বলে জানিয়েছেন বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশন-বিপিসির চেয়ারম্যান এ বি এম আজাদ।

আজ ২৭ জুলাই ২০২২ রোজ বুধবার দুপুরে রাজধানীর কারওয়ান বাজারে বিপিসির কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে একথা জানান তিনি।

এসময় বিপিসির চেয়ারম্যান বলেন, ”পেট্রোল পাম্পগুলোয় গ্রাহকদের কম তেল দেয়ার কোন নির্দেশনা দেয়া হয়নি। বাংলাদেশে যে পরিমাণ তেল রয়েছে এবং আমদানির পথে রয়েছে, তাতে ছয় মাসের জ্বালানি নিশ্চিত রয়েছে। আর কোন তেল আমদানি না করলেও দেশে ৩২ দিনের ডিজেল ও ফার্নেস অয়েল রয়েছে”।

আগামী ৩০ জুলাই দেশে আসবে আরো ৩০ হাজার মেট্রিকটন ডিজেল। এর বাইরে ৪৪ দিনের জেট ফুয়েল রয়েছে বলেও জানান তিনি। এছাড়া এছাড়া দেশের কোন পেট্রলপাম্পকে তেল কম দিতে কোনো রকম নির্দেশনা দেয়া হয়নি। কোনো পেট্রলপাম্প যদি চাহিদার চেয়ে কম তেল দিলে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলেও হুঁশিয়ার করেন বিপিসির চেয়ারম্যান এ বি এম আজাদ।

তিনি আরো জানান, ”জ্বালানি তেলের আমদানি, মজুদ করা, সরবরাহ করার প্রক্রিয়াগুলো স্বাভাবিকভাবে চলমান রয়েছে। আগামী ছয় মাস এই স্বাভাবিক প্রক্রিয়া চলবে। যে পরিমাণ মজুদ রয়েছে, তা নিয়ে আশঙ্কা করার বা আতঙ্কিত হওয়ার কোন কারণ নেই।”

শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102