April 25, 2024, 2:47 pm
শিরোনামঃ
কালুখালীতে ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের আওতায় সচেতনামূলক সভা ডিস্ট্রিক্ট ৩১৫বি১ এর লায়ন্স ইন্টারন্যাশনাল লিও ইয়ুথ ক্যাম্প জয়যাত্রা অনুষ্ঠিত জনমত পারমাণবিক বোমাকে পরাজিত করে,নির্বাচন সত্যকে উপজেলা নির্বাচন থেকে আওয়ামীলীগের নতুন নেতৃত্ব উঠে আসবে গরু ও মাংস আমদানীর বিতর্কে অংশ নিতে চাইছিলাম না। ধর্ম নিরপেক্ষ ভারত কে বাঁচাতে,বিজেপি বিরোধী ঐক্য চাই তাপমাত্রা কমাতে যেসব পরামর্শ দিলেন চিফ হিট অফিসার বুশরা কৃষক লীগ নেতাদের গণভবনের শাকসবজি উপহার দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা আন্দোলনে ও নির্বাচনে ব্যর্থ হয়ে বিএনপি নিজেরাই মহাবিপদে আছে: ওবায়দুল কাদের শুধু প্রশাসন দিয়ে মাদক ও কিশোর গাং প্রতিরোধ করা সম্ভব নয়

জাপানী প্রতিষ্ঠান মারুবেনী ও বাংলাদেশের ডরিন পাওয়ারের মধ্য ৬০০ মেগাওয়াট পাওয়ার প্লান্টের চুক্তি স্বাক্ষর

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Saturday, April 29, 2023
  • 49 Time View

শাহিদুর রহমান সন্টুঃ

গত ২৫/০৪/২০২৩ তারিখ দুপুর ১ টায় গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বাংলাদেশের বন্ধুপ্রতীম রাষ্ট্র জাপান সফরের উদ্দেশ্য একটি বিশেষ ফ্লাইটে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেন।জাপানে পৌছানোর পর সেখানে জননেত্রী শেখ হাসিনাকে লালগালিচা সংবর্ধনা দেন জাপান সরকার ।বাংলাদেশের আর্থ সামাজিক উন্নয়নের পাশাপাশি বিদ্যুত ঘাটতি নিরসনের লক্ষে জাপান সরকারের সাথে একটি যৌথ mou চুক্তি স্বাক্ষরিত হয়।
বিশ্ববিখ্যাত জাপানী প্রতিষ্ঠান মারুবেনী কর্পোরেশন ও বাংলাদেশ ডরিন পাওয়ারের মধ্যে ৬০০ মেগাওয়াট সোলার পাওয়ার প্ল্যান্ট চুক্তি স্বাক্ষরিত হয় ।

জাপান সফর কালে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফর সঙ্গী হিসেবে রয়েছেন ঝিনাইদহ-২ আসনের সংসদ সদস্য ও ডরিন পাওয়ারের ম্যানেজিং ডিরেক্টর তাহজীব আলম সিদ্দিকী সমী ।এ সময় আরোও উপস্থিত ছিলেন জাপান ও বাংলাদেশের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ ও উচ্চ পর্যায়ের সরকারী কর্মকর্তাবৃন্দ।

ঝিনাইদহ-২ আসনের সংসদ সদস্য সমীর একান্ত সচিব রোকনুজ্জামান রিপন জানান, এমপি মহোদয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে জাপানে অবস্থান করছেন। তিনি আগামী ৪ মে দেশে ফিরবেন। তিনি আরোও বলেন, এই বিদ্যুৎ চুক্তি স্বাক্ষরের ফলে বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়নে আরোও এক ধাপ এগিয়ে যাবে। শুধু ঝিনাইদহ নয় এটি সারা বাংলাদেশের আর্থ সামাজিক উন্নয়নে বিশেষ অবদান রাখবে বলে সংশ্লিষ্টরা মনে করেন। তার এই সাফল্য অর্জনে ঝিনাইদহের রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন।

শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102