April 25, 2024, 12:58 pm
শিরোনামঃ
কালুখালীতে ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের আওতায় সচেতনামূলক সভা ডিস্ট্রিক্ট ৩১৫বি১ এর লায়ন্স ইন্টারন্যাশনাল লিও ইয়ুথ ক্যাম্প জয়যাত্রা অনুষ্ঠিত জনমত পারমাণবিক বোমাকে পরাজিত করে,নির্বাচন সত্যকে উপজেলা নির্বাচন থেকে আওয়ামীলীগের নতুন নেতৃত্ব উঠে আসবে গরু ও মাংস আমদানীর বিতর্কে অংশ নিতে চাইছিলাম না। ধর্ম নিরপেক্ষ ভারত কে বাঁচাতে,বিজেপি বিরোধী ঐক্য চাই তাপমাত্রা কমাতে যেসব পরামর্শ দিলেন চিফ হিট অফিসার বুশরা কৃষক লীগ নেতাদের গণভবনের শাকসবজি উপহার দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা আন্দোলনে ও নির্বাচনে ব্যর্থ হয়ে বিএনপি নিজেরাই মহাবিপদে আছে: ওবায়দুল কাদের শুধু প্রশাসন দিয়ে মাদক ও কিশোর গাং প্রতিরোধ করা সম্ভব নয়

জাতিসংঘের শান্তি কমিশনের নতুন সভাপতি বাংলাদেশ

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Wednesday, February 2, 2022
  • 364 Time View

মোঃ ইব্রাহিম হোসেনঃ জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি রাষ্ট্রদূত রাবাব ফাতিমা সর্বসম্মতিক্রমে জাতিসংঘ শান্তি প্রতিষ্ঠা কমিশনের (পিবিসি) সভাপতি নির্বাচিত হয়েছেন।

নিউইয়র্কে জাতিসংঘ সদর দপ্তরে ১ জানুয়ারি ২০২২ রোজ মঙ্গলবার পিবিসির চেয়ার ও ভাইস-চেয়ারদের নির্বাচন অনুষ্ঠিত হয়। রাষ্ট্রদূত ফাতিমা হলেন পিবিসির প্রথম নারী সভাপতি।

পিস বিল্ডিং কমিশন (পিবিসি) একটি আন্তঃসরকারি উপদেষ্টা সংস্থা যা সংঘাতে ক্ষতিগ্রস্ত দেশগুলোতে শান্তি প্রতিষ্ঠার জন্য কাজ করে। যাতে সংঘাতের পুনরাবৃত্তি রোধ করা যায় এবং অন্তর্ভুক্তিমূলক এবং টেকসই উন্নয়ন নিশ্চিত করা যায়।

৩১ সদস্য নিয়ে জাতিসংঘের শান্তি প্রতিষ্ঠা কমিশন গঠিত। মূলত জাতিসংঘের সাধারণ পরিষদ, নিরাপত্তা পরিষদ এবং অর্থনৈতিক ও সামাজিক কাউন্সিলের সদস্য রাষ্ট্রকে নির্বাচিত করে থাকে। বিশেষ করে জাতিসংঘের শান্তিরক্ষায় বড় অর্থায়নকারী দেশগুলো এবং যেসব দেশ জাতিসংঘ শান্তিরক্ষী মিশনে বাহিনী দিয়ে অংশগ্রহণ করে থাকে মূলত তারাই এর সদস্য।

শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102