April 19, 2024, 7:48 am
শিরোনামঃ
শুধু প্রশাসন দিয়ে মাদক ও কিশোর গাং প্রতিরোধ করা সম্ভব নয় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিকল্পনা বাস্তবায়ন করতে ব্যর্থ হলে ? গুচ্ছভুক্ত ২৪ বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার তারিখ ঘোষণা ভন্ড কবিরাজ বলেন তিনমাথা,জ্বীন দিয়ে ও গোখরা সাপের কামড় দিয়ে শেষ করে দিব জানা গেল কোরবানি ঈদের সম্ভাব্য তারিখ বাংলা ও বাঙ্গালীর নববর্ষঃ আঃ রহমান শাহ ঈদুল ফিতরের শুভেচ্ছা জানালেন কৃষক লীগ নেতা মোঃ হালিম খান পদ্মা সেতুতে একদিনে সর্বোচ্চ টোল আদায়ের রেকর্ড জাহাজেই ঈদুল ফিতরের নামাজ আদায় করলেন জিম্মি নাবিকরা পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছে আলহাজ্ব লায়ন মোঃ দেলোয়ার হোসেন

জনতার প্রতিরোধ বিশ্বের কোনো বন্দুকের নল রোখতে পারেনি, পাকিস্তানও পারলোন

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Saturday, May 13, 2023
  • 71 Time View
পারেনি ১৯৭১ থেকে ২০২৩ মুক্তিকামি জনতার মুক্তি, বাঙালি যেই পথের আবিস্কারক। পাকিস্তান অসম্মানের স্থান এখনো প্রতিষ্ঠা করতে পারলো না। লেলিন, স্টার্লিন,মাওসেতুন থেকে শেখ মজিব গণআন্দোলনের নজির স্থাপন করেছেন।তুরস্কের রিসেপ এরদোয়ান, পাকিস্তানের ইমরান খান এখন আলোচনার বিষয়বস্তু। জনগণের চাওয়া থেকে বন্দুকের নল প্রতিরোধ করতে পারেনি। বিশ্ব রাজনীতির ষড়যন্ত্র মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্রতিরোধ করতে পারছে না, জনতার প্রতিরোধে।
বিএনপি-জামাত পারছে না গণআন্দোলন গড়ে তুলতে, জনগনের সমর্থন আদায় করতে,গায়ের জোরে সরকার টেনে হেছরে নামানো যায় না, জনসমর্থন না থাকলে বিদেশি প্রভুরা কোনো সরকারকে ক্ষমতায় রাখতে পারে না। রুমিন ফারহানা, ফকরুল, রিজভীদের মুখে শুধু এই সরকারকে আর একমিনিট সময় দেওয়া হবে না। সাংবাদিকদের প্রশ্নে বলেন, সরকারের বাহিনী নাকি গুলি করে। ফুলচন্দন দিয়ে কি আর ইমরান খানের মুক্তি হয়েছে ? রক্ত ছাড়া বাংলার স্বাধীনতা অর্জন হয়েছে ? ক্ষমতার মোহ ছাড়া মসনদে থেকে বিশ্বের কোনো নগআন্দোলন হয়েছে ? ৯১ নির্বাচনে গ্যাস রপ্তানীর আপোষ নামা দিয়ে শেখ হাসিনা সরকার গঠন করলে, আজ বাংলাদেশের মানুষ তাকে বিশ্বাস করতো না।
বাংলাদেশের গণ-আন্দোলনে খালেদা জিয়াকে ঘসিডি বেগমের পরিনতি ভোগ করতে হতো না। ভয় কখনো জয় আনতে পারে না। পাকিস্তানের ইমরান খানের সেনাবাহিনীর বিরুদ্ধে, বাংলাদেশের স্বাধীনতা সংগ্রমের পক্ষে সত্য উপস্থাপন আজকে গণআন্দোলনের রূপ ধারন করছে। আর মির্জা ফখরুল অসত্য তথ্য দিয়ে পাকিস্তানের পক্ষ অবলম্বনে বিএনপির রাজনৈতিক করুন দশা সৃষ্টি করেছে। রিসেপ তায়েব এরদোয়ানের জন্য তুরস্কের জনগণ বুকের রক্ত ঢেলে দিয়েছে, ইমরান খানের জন্য ইতিমধ্যে ১৬ জন জীবন দিয়েছে, বিএনপি খালেদা জিয়ার জন্য ঘোষনা দিয়ে একদিন কারাফটকে যায় নাই,জীবন ও রক্ত অনেক পরে কথা। নিজের ছেলে তারেক রহমান আরেক ছেলে কোকোর লাশ দাফনে আসেন নাই। আন্দোলন লন্ডন বসে ? শেখ হাসিনার সরকার উল্টাবেন ? বাংলাদেশকে পাকিস্তান বানাবেন ? বাঙালি এখন পদ্মাসেতু হওয়া খায়, মেট্রোরেল চরে অফিস যায়। জাহাজে হজ্জ করার স্বপ্ন দেখে, আকাশ ও পাতালে চলাচলের পরিকল্পনা করে, সাড়া বিশ্বের শিল্পকারখানা বাংলাদেশে প্রতিষ্ঠার মাধ্যমে বিশ্ব উন্নয়নের ভুমিকা রাখতে চায়। অবরোধ ধর্মঘট, হরতাল দেশ ধ্বংসের কর্মসুচি প্রত্যাক্ষান করেছে। নিয়মতান্ত্রিক রাজনীতি ছাড়া বিএনপির সামনে কোনো দর্জা খোলা নাই। ব্যর্থ আন্দোলনের সাজাভোগ করতে হয়, চাপা মেরে রাজনীতি হয় না, রাজনীতির জন্য কিছুটা হলেও ত্যাগ থাকতে হয়।জনমানুষের ও দেশের স্বার্থ থাকতে হয়, খালেদর মুক্তি চাই, সেনাভবনের বাড়ী চাই, তারেকের জন্য লন্ডনে ডলার চাই। চাই চাই দিয়ে গণআন্দোলন কোনদিন হবে, নারে ভাই। পাকিস্তান আপনাদের ভাই হলে, এখনো কিছু শিখার আছে।
লেখকঃ বাংলাদেশ মাংস ব্যবসায়ী সমিতির মহাসচিব ও রাজধানী মোহাম্মদপুর থানার ৩৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের চলতি দায়িত্ব প্রাপ্ত সভাপতি জনাব রবিউল আলম।
শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102