April 19, 2024, 3:38 am
শিরোনামঃ
শুধু প্রশাসন দিয়ে মাদক ও কিশোর গাং প্রতিরোধ করা সম্ভব নয় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিকল্পনা বাস্তবায়ন করতে ব্যর্থ হলে ? গুচ্ছভুক্ত ২৪ বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার তারিখ ঘোষণা ভন্ড কবিরাজ বলেন তিনমাথা,জ্বীন দিয়ে ও গোখরা সাপের কামড় দিয়ে শেষ করে দিব জানা গেল কোরবানি ঈদের সম্ভাব্য তারিখ বাংলা ও বাঙ্গালীর নববর্ষঃ আঃ রহমান শাহ ঈদুল ফিতরের শুভেচ্ছা জানালেন কৃষক লীগ নেতা মোঃ হালিম খান পদ্মা সেতুতে একদিনে সর্বোচ্চ টোল আদায়ের রেকর্ড জাহাজেই ঈদুল ফিতরের নামাজ আদায় করলেন জিম্মি নাবিকরা পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছে আলহাজ্ব লায়ন মোঃ দেলোয়ার হোসেন

জনগণের গণতন্ত্র প্রতিষ্ঠা করতে হবে : গোলাম মোর্ত্তজা

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Saturday, September 10, 2022
  • 244 Time View

অনেক দিন ধরেই দেশের গণতন্ত্রের মন্দা চলছে। ফলে বার বার গণতন্ত্র প্রতিষ্ঠার আহ্বান চলছে। এ অবস্থায় দেশের স্বার্থে জনগনের গণতন্ত্র প্রতিষ্ঠার কোন বিকল্প নাই বলে মন্তব্য করেছেন এনডিপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা খোন্দকার গোলাম মোর্ত্তজা।

শনিবার (১০ সেপ্টেম্ব) নয়াপল্টনের আনোয়ার জাহিদ মিলনায়তনে ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি-এনডিপি’র ৩৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও কেক কাটা অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, রাজনৈতিক দল হলো গণতন্ত্রের মূল চালিকাশক্তি। দলে গণতান্ত্রিক ইস্যুটি বিশেষ গুরুত্বপূর্ণ। রাজনৈতিক দলে গণতন্ত্রের চর্চা না থাকলে জাতি সেই দলের মাধ্যমে দেশে গণতান্ত্রিক ধারা প্রত্যাশা করতে পারে না।

তিনি বলেন, স্বাধীনতার পঞ্চাশ বছর পরও গণতন্ত্রের জন্য সংগ্রাম করতে হচ্ছে যা, জাতি হিসাবে আমাদের লজ্জিত করছে। দেশের রাজনীতি আজ অযোগ্য ও দুর্নীতিবাজরা অপকৌশলে দখল করে ফেলেছে। এ অবস্থা থেকে জাতিকে মুক্তি দিতে বিকল্প রাজনৈতিক শক্তি প্রতিষ্ঠা করতে হবে।

বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া বলেন, চলমান সংকট সমাধান না হলে দেশের গণতন্ত্রের ভবিষ্যৎ শঙ্কায় পড়তে পারে। আগামীতে যদি একতরফা নির্বাচন হয়, আর সে নির্বাচন গ্রহণযোগ্য না হলে গণতান্ত্রিক বিশ্বে বাংলাদেশের ভূলুণ্ঠিত ভাবমূর্তি উদ্ধার করা যাবে না। তাই সরকারের উচেত সকল রাজনৈতিক দলের সাথে বসে খোলামন নিয়ে আলাপ-আলোচনা ও পরামর্শ করে আগামী নির্বাচনকে সকলের কাছে গ্রহনযোগ্য নির্বাচন করা।

তিনি বলেন, বাংলাদেশের নির্বাচন নিয়ে সংকট চলছে গত ৫০ বছর ধরেই। গত তিনটি সংসদ নির্বাচনে নির্বাচনের নামে প্রকৃতপক্ষে যা হয়েছে তাকে গ্রহণযোগ্য নির্বাচন বলা যায় না। বর্তমানে বিরোধী দলগুলো একটি তত্ত্বাবধায়ক সরকারের দাবী করলেও প্রকৃত অর্থে কেবলমাত্র একটি তত্ত্বাবধায়ক সরকার বর্তমান সংকটের সমাধান দিতে পারবে না।

লেবার পার্টি চেয়ারম্যান হামদুল্লাহ আল মেহেদী বলেন, শুধু সরকার পরিবর্তন হলেই জনগনের ভাগ্য পরিবর্তন হয় না। জনগনের ভাগ্য পরিবর্তন হতে হলে দেশপ্রেমিক নেতৃত্ব প্রয়োজন। এক জালিমের পরিবর্তে আরেক জালিম ক্ষমতায় আসলে লুটেরা গোষ্টির স্বার্থ সংরক্ষিত হলেও সাধারণ মানুষের ভাগ্যের পরিবর্তন হয় না।

এনডিপি মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা’র সঞ্চালনায় বক্তব্য রাখেন বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া, বাংলাদেশ লেবার পার্টি চেয়ারম্যান হামদুল্লাহ আল মেহেদী, জাতীয় স্বাধীনতা পার্টি-জেএসপি চেয়ারম্যান মো. মিজানুর রহমান মিজু, সাংগঠনিক সম্পাদক মো. আনিচুর রহমান, বাংলাদেশ ন্যাপ সাংগঠনিক সম্পাদক মিতা রহমান, এনডিপির ভাইস চেয়ারম্যান রাজু আহমেদ, প্রেসিডিয়াম সদস্য ও অর্থসম্পাদক এডভোকেট মোঃ ফরিদউদ্দীন ভূঁইয়া, সহকারী মহাসচিব আশরাফুল ইসলাম খোকন, দপ্তর সম্পাদক আর কে রিপন, ঢাকা মহানগর সদস্য সচিব আবদুর রহিম জাহিদ প্রমুখ।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ভোর ৬ টায় দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয় এবং এনডিপি’র প্রতিষ্ঠাতা জননেতা আনোয়ার জাহিদমহ প্রয়াত সকল নেতাদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া করা হয।

শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102