April 19, 2024, 10:40 pm
শিরোনামঃ
কৃষক লীগ নেতাদের গণভবনের শাকসবজি উপহার দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা আন্দোলনে ও নির্বাচনে ব্যর্থ হয়ে বিএনপি নিজেরাই মহাবিপদে আছে: ওবায়দুল কাদের শুধু প্রশাসন দিয়ে মাদক ও কিশোর গাং প্রতিরোধ করা সম্ভব নয় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিকল্পনা বাস্তবায়ন করতে ব্যর্থ হলে ? গুচ্ছভুক্ত ২৪ বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার তারিখ ঘোষণা ভন্ড কবিরাজ বলেন তিনমাথা,জ্বীন দিয়ে ও গোখরা সাপের কামড় দিয়ে শেষ করে দিব জানা গেল কোরবানি ঈদের সম্ভাব্য তারিখ বাংলা ও বাঙ্গালীর নববর্ষঃ আঃ রহমান শাহ ঈদুল ফিতরের শুভেচ্ছা জানালেন কৃষক লীগ নেতা মোঃ হালিম খান পদ্মা সেতুতে একদিনে সর্বোচ্চ টোল আদায়ের রেকর্ড

কৃষক লীগের সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা অনুষ্ঠিত

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Tuesday, October 19, 2021
  • 339 Time View

মোঃ ইব্রাহিম হোসেনঃ সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে সারাদেশে ‘সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা’ কর্মসূচি পালন করেছে কৃষক লীগ।

আজ ১৯ অক্টোবর ২০২১ রোজ মঙ্গলবার সকাল ১১টায় দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে বাংলাদেশ কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দের নেতৃত্বে এ  শোভাযাত্রা  অনুষ্ঠিত হয়।

সমাবেশ থেকে সনাতম ধর্মাবলম্বীদের পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করে দলটির নেতারা বলেছেন, ভয় নেই, পাশে আছি; সাম্প্রদায়িক অপশক্তির শেকড় উপড়ে ফেলা হবে।

পূর্ব ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে  বঙ্গবন্ধু এভিনিউ থেকে ‘সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা’ করে দলটির কেন্দ্রীয় ও নগরের নেতাকর্মীরা। সমাবেশে বক্তারা বলেন, আজকে মন্দিরে হামলা, প্রতিমা ভাঙচুর-এগুলো ২০০১ সালে বিএনপি সরকার যে নির্যাতন চালিয়েছিল, তার পুনরাবৃত্তি। আবার নতুন করে সম্প্রাদায়িক হামলা-সন্ত্রাস শুরু করেছে। শেখ হাসিনা সরকারের আমলে প্রত্যেকটি দুর্গাপূজায় হাজার হাজার পুজামন্ডবে পুজা চলেছে। কোনো ঘটনা ঘটেনি। হঠাৎ আগামী নির্বাচনকে সামনে রেখে হিন্দুদের বাড়িঘরে হামলা শুরু হয়েছে।

সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারীদের উদ্দেশ্য করে বক্তারা বলেন, কৃষক লীগ রাজপথ ছাড়ে নাই। সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধে শেখ হাসিনার নির্দেশে সারা বাংলাদেশে আজ সম্প্রীতি সমাবেশ হচ্ছে, শান্তিপূর্ণ শোভাযাত্রা হচ্ছে। কৃষক লীগ রাজপথে আছে। যতদিন না এই সাম্প্রদায়িক অপশক্তি বিষদাঁত আমরা ভেঙ্গে দিতে পারব, ততদিন পর্যন্ত কৃষক লীগ রাজপথে থাকবে রাস্তায় থাকবে।

বক্তারা বলেন, প্রতিবেশী দেশ ভারতে মুসলমান আছে, তাদের জানমালের কথা ও আমাদেরকে ভাবতে হবে। হিন্দুদের বাড়ীঘরে হামলা এবং সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের যে উস্কানি দেওয়া হচ্ছে ,তাতে ভারতের একটা বড় অংশ মুসলমানদের জীবনকেও বিপন্ন করে ফেলছে।

সাম্প্রদায়িক অপশক্তিকে মোকাবেলা করে তাদের সমুচিত জবাব দিতে কৃষক লীগের সারাদেশে নেতাকর্মীরা প্রস্তুত আছে জানিয়ে বক্তারা বলেন, আন্দোলনে ব্যর্থ, নির্বাচনে ব্যর্থ, বিএনপি আজ সাম্প্রদায়িক শক্তিকে উস্কে দিয়ে সাম্প্রদায়িকতার বিষবাষ্প ছড়াচ্ছে।

এ সময় সনাতন ধর্মাবলম্বীদের উদ্দেশ্য করে বক্তারা আরো বলেন, শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধভাবে আমরা এর প্রতিরোধ করবো। হিন্দু ভাইদের বলব আপনাদের ভয় নাই শেখ হাসিনা আপনাদের সাথে আছে কৃষক লীগ আপনাদের সাথে আছে। সাম্প্রদায়িক এই হামলায় যারাই জড়িত কাউকে ছাড় দেয়া হবে না। এরই মধ্যে সরকার খুব কঠোর হাতে পেদক্ষেপ নিতে শুরু করেছে। অসাম্প্রদায়িক এই বাংলাদেশে কোনো সাম্প্রদায়িক অপশক্তি মাথাচারা দিয়ে উঠতে পারবে না।

এ সময় কেন্দ্রীয় কৃষক লীগের নেতৃবৃন্দ এবং ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ কৃষক লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102