March 29, 2024, 7:50 am
শিরোনামঃ
রাজধানী মোহাম্মদপুরে এতিম শিশুদের ইফতার করালেন আলহাজ্ব মোঃ সাদেক খান নিষেধাজ্ঞার মধ্যে ভারত থেকে পেঁয়াজ আমদানির প্রস্তাব অনুমোদিত চাঁদর পুড়িয়ে পণ্য বর্জন হয় না,ভারতীয় পণ্যে অর্জিত রক্ত বর্জন করুণ স্বাধীনতা ও জাতীয় দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে বাংলাদেশ যুব মহিলা লীগের শ্রদ্ধা পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে লিটন মাস্টার এর ঈদ উপহার বিতরণ পপুলার লাইফ পর্ষদের বিরুদ্ধে অভিযোগ খতিয়ে দেখছে বিএসইসি টাউন হল (কাঁচা বাজার) বণিক সমিতির সাংগঠনিক সম্পাদক মোঃ আঃ সাত্তার সওদাগর রোজাদারদের ইফতার করালেন সঠিক ইতিহাস রচনার বিকল্প নাই : জেবেল – মোস্তফা ভোক্তার অধিকার রক্ষা, ডাল চাল,আলু পেয়াজ মাংসে সীমাবদ্ধ নয় শেখ হাসিনার বিকল্প নাই বলে আওয়ামীগারদের এতো কষ্ট

কৃষক লীগের বৃক্ষ রোপণ কর্মসূচি উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Thursday, June 16, 2022
  • 125 Time View

মোঃ ইব্রাহিম হোসেনঃ গণভবন চত্বরে ছাতিম, সফেদা ও হরিতকির চারা রোপণ করেছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

১৫ জুন ২০২২ রোজ বুধবার সকালে বাংলাদেশ কৃষক লীগ আয়োজিত বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন উপলক্ষে গণভবনে এ তিনটি গাছের চারা রোপণ করেন প্রধানমন্ত্রী।

এ তথ্য জানান রাজবাড়ী-২ আসনের আগামীর কর্ণধার বাংলাদেশ কৃষক লীগের বিপ্লবী সাংগঠনিক সম্পাদক নুরে আলম সিদ্দিকী হক।।

কৃষক লীগের বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধন অনুষ্ঠান থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশবাসীকে অন্তত একটি করে ফলদ, বনজ ও ভেষজ গাছ লাগানোর আহ্বান জানান।

শহরে বসবাসকারীদের উদ্দেশ্যে তিনি বলেন, শহরে যারা থাকেন, তারা ব্যালকনিতে ছোট একটি গাছ লাগাতে পারেন। অন্তত একটি করে গাছ লাগান।

ছাদ বাগানের সুফল তুলে ধরে শেখ হাসিনা বলেন, রাজধানীতে হয়তো সবার জায়গা নেই। তবে ছাদ তো আছে, নিজের বাসার ছাদে বাগান করেন। এ সময় সরকারি অফিসগুলোর ছাদেও বাগান করার পরামর্শ দেন তিনি।

শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগ দেশের চিন্তা করে, মানুষের চিন্তা করে। পরিবেশের কথা ভেবে পরিবেশ রক্ষায় বিভিন্ন পদক্ষেপ নিয়েছে ও কর্মসূচি বাস্তবায়ন করছে। বাংলাদেশ বিশ্বে একমাত্র দেশ যারা নিজস্ব ফান্ডে জলবায়ু ট্রাস্ট ফান্ড করেছে এবং কাজ করছে। আমরা চাই, বাংলাদেশকে উন্নত সমৃদ্ধ করে গড়ে তুলতে, সেটাই করবো।

বৃক্ষরোপণে দলীয় কর্মসূচির কথা তুলে ধরে সরকার প্রধান বলেন, ১৯৮৫ সাল থেকে আষাঢ় মাসের প্রথমদিন হতে তিন মাস ব্যাপকভাবে আমরা বৃক্ষেরোপণ করে আসছি। কৃষক লীগসহ আওয়ামী লীগ ও সব সহযোগী সংগঠন সারাদেশে এ কর্মসূচি পালন করে।

তিনি বলেন, কক্সবাজার উপকূলে ঝাউবন জাতির পিতার নির্দেশে গড়ে তোলা হয়। ১৯৯৮ সালে সুন্দরবন রক্ষায় যথাযথ ব্যবস্থা নেওয়ায় সেই ঝাউবন বিশ্ব ঐতিহ্যে স্থান পায়।

এ সময় উপিস্থিত ছিলেন- কৃষক লীগ সভাপতি কৃষিবিদ সমীর চন্দ, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট উম্মে কুলসুম স্মৃতি, সাংগঠনিক সম্পাদক নুরে আলম সিদ্দিকী হক সহ সংগঠনটির শীর্ষ নেতারা।

 

শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102