April 19, 2024, 6:33 am
শিরোনামঃ
শুধু প্রশাসন দিয়ে মাদক ও কিশোর গাং প্রতিরোধ করা সম্ভব নয় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিকল্পনা বাস্তবায়ন করতে ব্যর্থ হলে ? গুচ্ছভুক্ত ২৪ বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার তারিখ ঘোষণা ভন্ড কবিরাজ বলেন তিনমাথা,জ্বীন দিয়ে ও গোখরা সাপের কামড় দিয়ে শেষ করে দিব জানা গেল কোরবানি ঈদের সম্ভাব্য তারিখ বাংলা ও বাঙ্গালীর নববর্ষঃ আঃ রহমান শাহ ঈদুল ফিতরের শুভেচ্ছা জানালেন কৃষক লীগ নেতা মোঃ হালিম খান পদ্মা সেতুতে একদিনে সর্বোচ্চ টোল আদায়ের রেকর্ড জাহাজেই ঈদুল ফিতরের নামাজ আদায় করলেন জিম্মি নাবিকরা পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছে আলহাজ্ব লায়ন মোঃ দেলোয়ার হোসেন

কালীগঞ্জে শিক্ষক দিবস ২২ পালিত

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Thursday, October 27, 2022
  • 302 Time View

মানিক ঘোষ, নজিস্ব প্রতনিধিঃ সারাদেশের মত যথাযথ মর্যাদায় ঝিনাইদহ কালীগঞ্জেও শিক্ষক দিবস ২০২২ পালিত হয়েছে। এ উপলক্ষে উপজেলা নির্বাহী অফিস চত্বরের সম্মেলন কক্ষে শিক্ষা কর্মকর্তা মধুসুধন পালের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় শিক্ষাখাতে সরকারের সফলতা তুলে ধরে প্রধান অতিথির বক্তৃতা করেন কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া জেরিন। ”শিক্ষকদের হাত ধরেই শিক্ষা ব্যবস্থার রুপান্তর শুরু” এ প্রতিবাদ্যকে তুলে ধরে আরও বক্তৃতা করেন শহীদ নুর আলী কলেজের অধ্যক্ষ রাশেদ ছাত্তার তরু, সহকারী শিক্ষা কর্মকর্তা অশোক দে,কালীগঞ্জ মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি জালাল উদ্দীন ,প্রধান শিক্ষক মকবুল হোসেন তোতা, মাদ্রাসার প্রিন্সিপাল মাও মিজানুর রহমান, প্রভাষক মাসুদ ছাত্তার,রাকিবুল ইসলাম মিল্টন,প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক রফিকুল ইসলাম, শিক্ষক জাফরুল ইসলাম প্রমূখ।

বক্তারা বলেন, শিক্ষা ছাড়া দেশের উন্নতি কোনভাবেই সম্ভব নয়। শিক্ষকেরাই ভোটার তালিকা থেকে শুরু করে ও নির্বাচনে দায়িত্ব পালন, এছাড়াও দেশের প্রয়োজনে যে কোন কাজ নিরপেক্ষ ও নিরলসভাবে করে থাকে। ফলে তাদেরকে ছোট করে দেখার সুযোগ নেই।

বক্তারা আরও বলেন, যথেষ্ট উন্নতি হয়েছে তবে এখনও শিক্ষা খাতে যে বৈষম্য বিরাজ করছে তা অভিলম্বে দূর করে শিক্ষক দিবসে সমগ্র শিক্ষা ব্যবস্থাকে জাতীয়করনের দাবি জানান। এর আগে সকালে একটি বর্ণাঢ্য র‌্যালী বের করে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করা হয়।

শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102