April 19, 2024, 9:50 am
শিরোনামঃ
শুধু প্রশাসন দিয়ে মাদক ও কিশোর গাং প্রতিরোধ করা সম্ভব নয় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিকল্পনা বাস্তবায়ন করতে ব্যর্থ হলে ? গুচ্ছভুক্ত ২৪ বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার তারিখ ঘোষণা ভন্ড কবিরাজ বলেন তিনমাথা,জ্বীন দিয়ে ও গোখরা সাপের কামড় দিয়ে শেষ করে দিব জানা গেল কোরবানি ঈদের সম্ভাব্য তারিখ বাংলা ও বাঙ্গালীর নববর্ষঃ আঃ রহমান শাহ ঈদুল ফিতরের শুভেচ্ছা জানালেন কৃষক লীগ নেতা মোঃ হালিম খান পদ্মা সেতুতে একদিনে সর্বোচ্চ টোল আদায়ের রেকর্ড জাহাজেই ঈদুল ফিতরের নামাজ আদায় করলেন জিম্মি নাবিকরা পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছে আলহাজ্ব লায়ন মোঃ দেলোয়ার হোসেন

এসএসসি ও সমমান পরীক্ষার্থীদের শুভ কামনা জানিয়েছেন আ’লীগ নেতা সাজেদুল ইসলাম

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Friday, April 28, 2023
  • 235 Time View

মোঃ ইব্রাহিম হোসেনঃ আগামী ৩০ এপ্রিল ২০২৩ রোজ রবিবার দেশজুড়ে এসএসসি ও সমমান পরীক্ষা একযোগে অনুষ্ঠিত হবে।

এই পরীক্ষায় অংশ নিতে যাওয়া শিক্ষার্থীদের অভিনন্দন ও শুভকামনা জানিয়েছেন, রাজধানী তুরাগ থানার বাউনিয়া আবদুল জলিল উচ্চ বিদ্যালয়ের কো-অপ্ট সদস্য ও ঢাকা মহানগর উত্তর তুরাগ থানার ৫২ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদপ্রার্থী কর্মীবান্ধব নেতা, সাজেদুল ইসলাম।

শুক্রবার (২৮ এপ্রিল) খাস খবর বাংলাদেশ পত্রিকায় পাঠানো এক বিজ্ঞপ্তির মাধ্যমে এসএসসি ও সমমানের পরীক্ষায় অংশ নিতে যাওয়া শিক্ষার্থীদের এই অভিনন্দন ও শুভকামনা জানান তিনি।

তিনি বলেন, আগামী ৩০ এপ্রিল ২০২৩ রোজ রবিবার এসএসসি ও সমমানের পরীক্ষায় যারা বসতে যাচ্ছে তাদের সবার জন্য আমার পক্ষ থেকে শুভকামনা রইল। তোমরা যেন ভালো ফলাফল করে পরীক্ষায় উত্তীর্ণ হয়ে ভবিষ্যতে দেশ ও জাতির স্বার্থে কাজ করতে পারো।

সেই জন্য তোমাদের সকল শিক্ষার্থীদের উপর মহান আল্লাহ পাক রাব্বুল আলামিন মেধা বিকশিত করে তোমাদের পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার জন্য সহয়ক হোক।

উল্লেখ্যঃ এ বছরের এসএসসি ও সমমানের পরীক্ষায় বসছে পৌনে ২১ লাখ পরীক্ষার্থী। গতবারের তুলনায় এ বছর মোট পরীক্ষার্থী বেড়েছে ৫০ হাজার ২৯৫ জন। এর মধ্যে বিজ্ঞানেই বেড়েছে ৩৭ হাজারের বেশি পরীক্ষার্থী। এ বছর ৯টি সাধারণ শিক্ষা বোর্ড এবং মাদ্রাসা ও কারিগরি শিক্ষা বোর্ড মিলিয়ে মোট ১১টি শিক্ষা বোর্ডে মোট পরীক্ষার্থী ২০ লাখ ৭২ হাজার ১৬৩ জন। এর মধ্যে ৯টি সাধারণ শিক্ষা বোর্ডের অধীন এসএসসি পরীক্ষার্থী ১৬ লাখ ৪৯ হাজার ২৭৫ জন। এ ছাড়া মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীন দাখিলে পরীক্ষার্থী ২ লাখ ৯৫ হাজার ১২১ জন এবং কারিগরি শিক্ষা বোর্ডের অধীন এসএসসি ভোকেশনাল পরীক্ষার্থী ১ লাখ ২৭ হাজার ৭৬৭ জন। গত বছর ২০ লাখ ২১ হাজারের বেশি পরীক্ষার্থী অংশ নিয়েছিলেন। অর্থাৎ এবার গতবারের চেয়ে ৫০ হাজারের বেশি পরীক্ষার্থী বেড়েছে। এ বছর বিজ্ঞান বিভাগের পরীক্ষার্থী ৫ লাখ ৪৪ হাজার ৫৭৪ জন, যা গত বছর ছিল ৫ লাখ ৭ হাজার ২৫৪ জন। এবার বিজ্ঞান বিভাগে ৩৭ হাজার ৩২০ জন পরীক্ষার্থী বেড়েছে।

শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102