March 19, 2024, 11:08 am
শিরোনামঃ
রাজবাড়ীতে ট্রাক ভ্যান সংঘর্ষ নিহত ১ আহত ১ সোনাপুর মাজবাড়ী আওয়ামী লীগের আঞ্চলিক কার্যালয়ে জাতীয় শিশু দিবস ও বঙ্গবন্ধুর জন্মদিন পালিত রাজবাড়ীর কালুখালীতে জাতির পিতার ১০৪ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশুদিবস পালিত জন্মদিনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে আওয়ামী মৎস্যজীবী লীগের শ্রদ্ধা জন্মদিনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা জন্মদিনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মুক্তিযোদ্ধা সংহতি পরিষদ (মুসপ) শ্রদ্ধা মাংসের মুল্য নিয়ে গোলকধাঁধা থেকে মুক্তি পাবো কবে ? বাজার নিয়ন্ত্রনে ব্যর্থতা আড়াল করতে মন্ত্রীদের বিতর্কিত বক্তব্য : বাংলাদেশ ন্যাপ ঝিনাইদহ-১ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা এমপি আব্দুল হাই মারা গেছেন রাজবাড়ীর কালুখালীতে বিশ্ব ভোক্তা অধিকার দিবস পালিত

ইউক্রেন রাশিয়ার যুদ্ধে, আন্তর্জাতিক রাজনীতি থেকে জী হুজুরের যবনিকা

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Wednesday, March 29, 2023
  • 152 Time View

মার্কিন সাম্রাজ্যবাদীদের জী জী, জীয়ের রাজনৈতিক পতন হতে চলেছে,প্রথম আঙুল দেখালেন সৌদি আরব,
বৃটিশ সাম্রাজ্য হারিয়ে, বৃটিশরা এখন আর জীহুজুরের রাজনীতিতে ফিরে যেতে পারছেন না। উপরন্তু মার্কিনিদের কে জীহুজুর বলে বৃটিশদের, টিকে থাকতে হচ্ছে।
শি জিনপিং ও পুতিনের আলোচনায় একটি বিষয় পরিস্কার, বিশ্বে আন্তর্জাতিক রাজনীতির পরিবর্তন হচ্ছে। পরিবর্তনের আবহাওয়া ইউক্রেন থেকেই শুরু। ইরান সৌদির হাত মিলিয়ে চীন ইতিহাস সৃষ্টি করলেন, মার্কিনিদের সুদীর্ঘ কালের মধ্যপ্রাচ্চের অস্ত্রের ব্যবসার যবনিকা বলতে পারেন। ট্রাম্পের বিচক্ষণতায় ইসরায়েলকে মধ্যপ্রাচ্চে এবং বিশ্ব রাজনীতিতে যেই অবস্থান সৃষ্টি করেছিলো, বাইডেনের একগুঁয়েমি সব শেষ করে দিলো। চীন রাশিয়ার বলয় থেকে, ইসরায়েলের নামটা শত্রু তালিকায়।আরবরা কিছুটা হলেও পুলকিত। সিরিয়ার আকাশ প্রতিরোধ গড়ে উঠেছে, মিসর, জর্ডান, আমিরাত ইসরায়েল বিমুখ হচ্ছে। কাদিরভ ও এরদোয়ানের উত্থান,মুসলিম জাহানকে ঘুরে দারাতে সহায়তা করবে। তেলের না অস্ত্রের যুদ্ধ, রাজনীতিতে টিকে থাকবে ? সময় সব প্রশ্নের উত্তর পাওয়া যাবে।তবে আরবদের জী জী, জী জীহুজুরে রাজনীতি থেকে বেরিয়ে আসার পথ সুগম করা হয়েছে। বাংলাদেশের রাজনীতি থেকে জী জী জী, জী মুক্ত হবে কবে ?
মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আন্তর্জাতিক রাজনীতি থেকে জী শব্দ টা উঠিয়ে দিয়েছে, ডঃ ইউনুস ও হিলারী কে দমক দিয়ে, ৪০ জনের বিজ্ঞাপন, আমেরিকার নীতিবাক্য মানবাধিকারের ব্যবসা, নিরপেক্ষ সরকার ইস্যুতে অসহায়ত্বের ছাপ ফুটিয়ে তুলেছেন মার্কিনীদের কপালে।আওয়ামীলীগের চাটুকার দের, জী জী জী, জীহুজুর প্রতিরোধ করা যাচ্ছে না।

লেখকঃ বাংলাদেশ মাংস ব্যবসায়ী সমিতির মহাসচিব ও রাজধানী মোহাম্মদপুর থানার ৩৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের চলতি দায়িত্ব প্রাপ্ত সভাপতি জনাব রবিউল আলম।

শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102