March 19, 2024, 7:56 am
শিরোনামঃ
রাজবাড়ীতে ট্রাক ভ্যান সংঘর্ষ নিহত ১ আহত ১ সোনাপুর মাজবাড়ী আওয়ামী লীগের আঞ্চলিক কার্যালয়ে জাতীয় শিশু দিবস ও বঙ্গবন্ধুর জন্মদিন পালিত রাজবাড়ীর কালুখালীতে জাতির পিতার ১০৪ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশুদিবস পালিত জন্মদিনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে আওয়ামী মৎস্যজীবী লীগের শ্রদ্ধা জন্মদিনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা জন্মদিনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মুক্তিযোদ্ধা সংহতি পরিষদ (মুসপ) শ্রদ্ধা মাংসের মুল্য নিয়ে গোলকধাঁধা থেকে মুক্তি পাবো কবে ? বাজার নিয়ন্ত্রনে ব্যর্থতা আড়াল করতে মন্ত্রীদের বিতর্কিত বক্তব্য : বাংলাদেশ ন্যাপ ঝিনাইদহ-১ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা এমপি আব্দুল হাই মারা গেছেন রাজবাড়ীর কালুখালীতে বিশ্ব ভোক্তা অধিকার দিবস পালিত

আওয়ামী মৎস্যজীবী লীগের পক্ষ থেকে জাতীয় কবির সমাধিতে শ্রদ্ধা নিবেদন

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Thursday, May 25, 2023
  • 156 Time View

মোঃ ইব্রাহিম হোসেনঃ জাতীয় কবি কাজী নজরুল ইসলাম এর ১২৪তম জন্মবার্ষিকীতে কবির সমাধিতে আওয়ামী মৎস্যজীবী লীগের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়েছে।

বৃহস্পতিবার (২৫ মে) রাজধানীর ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদ সংলগ্ন সমাধিতে আওয়ামী মৎস্যজীবী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ সাইদুর রহমান এবং বিপ্লবী সাধারণ সম্পাদক বিশিষ্ট শিল্পপতি লায়ন শেখ আজগর নস্কর এর নেতৃত্বে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন আওয়ামী মৎস্যজীবী লীগের নেতৃবৃন্দ।

এসময় কেন্দ্রীয় এবং ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী মৎস্যজীবী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

শ্রদ্ধা নিবেদন শেষে আওয়ামী মৎস্যজীবী লীগের বিপ্লবী সাধারণ সম্পাদক বিশিষ্ট শিল্পপতি লায়ন শেখ আজগর নস্কর বলেন, কবি নজরুল ছিলেন একজন প্রাণোচ্ছল মানুষ। মানুষের জন্য ভালোবাসা-ই ছিল তার সমগ্র কাব্যসাধনার মূলশক্তি। বহুমুখী প্রতিভার এই কবির জীবন ও কর্ম আরও বেশি জানা ও চর্চা আমাদেরকে মানুষ হিসেবে দিকনির্দেশনা দেয়। আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় কবি বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলাম দু জনেই ছিলেন স্বাধীনতার অগ্নি পুরুষ। বাঙালি উজ্জীবিত হয়েছিল এই দুই স্বাধীনতাকামী মহা পুরুষের দ্বারা। বাঙালির জয় হোক বলে যে মুক্তির কথা কবি কাজী নজরুল ইসলাম লিখেছিলেন বঙ্গবন্ধু সেই সাধকেই পরিপূর্ণতা দিলেন জয়বাংলা বলে। দুজনেই আজীবন সংগ্রাম করেছেন সাম্রাজ্যবাদ, সাম্প্রদায়িকতা ও পরাধীনতার বিরুদ্ধে। বলা হয়ে থাকে সাহিত্যের কবি কাজী নজরুল, আর রাজনীতির কবি বঙ্গবন্ধু।

পশ্চিমবঙ্গের বর্ধমান জেলার চুরুলিয়া গ্রামে ১৩০৬ বঙ্গাব্দের ১১ জ্যৈষ্ঠ (২৪ মে, ১৮৯৯ সাল) জন্মগ্রহণ করেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম।১৯৭৬ সালের ২৭ আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি। ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কেন্দ্রীয় মসজিদের পাশে রাষ্ট্রীয় মর্যাদায় তাকে সমাহিত করা হয়।

শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102