March 29, 2024, 5:29 am
শিরোনামঃ
রাজধানী মোহাম্মদপুরে এতিম শিশুদের ইফতার করালেন আলহাজ্ব মোঃ সাদেক খান নিষেধাজ্ঞার মধ্যে ভারত থেকে পেঁয়াজ আমদানির প্রস্তাব অনুমোদিত চাঁদর পুড়িয়ে পণ্য বর্জন হয় না,ভারতীয় পণ্যে অর্জিত রক্ত বর্জন করুণ স্বাধীনতা ও জাতীয় দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে বাংলাদেশ যুব মহিলা লীগের শ্রদ্ধা পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে লিটন মাস্টার এর ঈদ উপহার বিতরণ পপুলার লাইফ পর্ষদের বিরুদ্ধে অভিযোগ খতিয়ে দেখছে বিএসইসি টাউন হল (কাঁচা বাজার) বণিক সমিতির সাংগঠনিক সম্পাদক মোঃ আঃ সাত্তার সওদাগর রোজাদারদের ইফতার করালেন সঠিক ইতিহাস রচনার বিকল্প নাই : জেবেল – মোস্তফা ভোক্তার অধিকার রক্ষা, ডাল চাল,আলু পেয়াজ মাংসে সীমাবদ্ধ নয় শেখ হাসিনার বিকল্প নাই বলে আওয়ামীগারদের এতো কষ্ট

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে ঝিনাইদহে আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে দুদকের মামলা

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Wednesday, October 26, 2022
  • 221 Time View

খাস খবর বাংলাদেশ ডেস্কঃ জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে ঝিনাইদহ সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পোড়াহাটী ইউনিয়নের চেয়ারম্যান শহিদুল ইসলাম ওরফে হিরণের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। দুদকের ঝিনাইদহ সমন্বিত কার্যালয়ের উপপরিচালক জাহিদ কামাল বাদী হয়ে মঙ্গলবার (২৫ অক্টোবর)  মামলাটি করেন।

শহিদুল ইসলাম ১ কোটি ৩৩ লাখ ৯৪ হাজার ৩৩৩ টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন করেছেন বলে এজাহারে অভিযোগ করা হয়েছে। ঝিনাইদহে দুদকের কার্যালয় স্থাপনের পর এটিই প্রথম মামলা বলে জানিয়েছেন কর্মকর্তারা।

এজাহার সূত্রে জানা গেছে, শহিদুল ইসলাম ১৯৮৮ সাল থেকে ২০০৩ সাল এবং ২০০৯ সাল থেকে এ পর্যন্ত ঝিনাইদহ সদর উপজেলার ৯ নম্বর পোড়াহাটী ইউনিয়নের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন। দায়িত্ব পালনকালে তিনি নিজে ও তাঁর ওপর নির্ভরশীল ব্যক্তিদের নামে ১৮ লাখ ৫৭ হাজার ৪৩৩ টাকার জমি এবং ১ কোটি ২০ লাখ টাকা মূল্যমানের বাড়ি নির্মাণসহ ১ কোটি ৩৮ লাখ ৫৭ হাজার ৪৩৩ টাকার স্থাবর, গাড়ি, ব্যবসায়িক পুঁজি, ইলেকট্রনিকস, আসবাবসহ মোট ২২ লাখ ৭৬ হাজার ৬৭০ টাকার অস্থাবর সম্পদ অর্জন করেছেন।

এসব সম্পদ অর্জনের উৎস হিসেবে সম্মানী ভাতা, গৃহ সম্পত্তি, কৃষি, জমি বিক্রিসহ বিভিন্ন খাত থেকে ৪৫ লাখ ৪৬ হাজার ১০০ টাকার আয় পাওয়া যায়। পারিবারিকসহ অন্যান্য খাতে শহিদুল ইসলামের ব্যয় পাওয়া যায় ১৬ লাখ ৬ হাজার ৪৩০ টাকা। আয় থেকে তাঁর ব্যয় বাদ দিলে সঞ্চয় থাকে ২৯ লাখ ৩৯ হাজার ৬৭০ টাকা। যার বিপরীতে তাঁর স্থাবর ও অস্থাবর সম্পদ পাওয়া যায় ১ কোটি ৬১ লাখ ৩৪ হাজার ৩ টাকা।

এজাহারে আরও উল্লেখ করা হয়েছে, এ ক্ষেত্রে তাঁর জ্ঞাত আয়ের সঙ্গে ১ কোটি ৩৩ লাখ ৯৪ হাজার ৩৩৩ টাকার অসংগতিপূর্ণ ও জ্ঞাত আয়ের উৎসবহির্ভূত সম্পত্তি পাওয়া যায়, যা তিনি দুর্নীতির মাধ্যমে অর্জন করেছেন বলে প্রাথমিকভাবে প্রতীয়মান হয়। ফলে দুর্নীতি দমন কমিশন আইনের ২০০৪ এর ২৭ (১) ধারায় অপরাধ করায় এ মামলা করা হয়।

শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102