April 20, 2024, 12:14 am
শিরোনামঃ
কৃষক লীগ নেতাদের গণভবনের শাকসবজি উপহার দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা আন্দোলনে ও নির্বাচনে ব্যর্থ হয়ে বিএনপি নিজেরাই মহাবিপদে আছে: ওবায়দুল কাদের শুধু প্রশাসন দিয়ে মাদক ও কিশোর গাং প্রতিরোধ করা সম্ভব নয় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিকল্পনা বাস্তবায়ন করতে ব্যর্থ হলে ? গুচ্ছভুক্ত ২৪ বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার তারিখ ঘোষণা ভন্ড কবিরাজ বলেন তিনমাথা,জ্বীন দিয়ে ও গোখরা সাপের কামড় দিয়ে শেষ করে দিব জানা গেল কোরবানি ঈদের সম্ভাব্য তারিখ বাংলা ও বাঙ্গালীর নববর্ষঃ আঃ রহমান শাহ ঈদুল ফিতরের শুভেচ্ছা জানালেন কৃষক লীগ নেতা মোঃ হালিম খান পদ্মা সেতুতে একদিনে সর্বোচ্চ টোল আদায়ের রেকর্ড

অবিভক্ত ঢাকার নির্বাচিত মেয়র মোহাম্মদ হানিফ এর মৃত্যু বার্ষিকীতে ব্যথিত হয়েছি

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Tuesday, November 29, 2022
  • 223 Time View
নিজের জীবন দিয়ে,বঙ্গবন্ধুর রক্ত শেখ হাসিনাকে রক্ষা করেন, দেশ ও জাতির জন্য। যৌবনের প্রতিটি মুহূর্ত ছিলো দলের জন্য। মজিব আদর্শের বিশস্তের প্রতিক বলা হয় মেয়র হানিফকে। দীর্ঘ সময় তার কাছে থেকে দেখেছি, মানুষকে ভালোবেসে কীভাবে বঙ্গবন্ধুর হত্যার বিচারের জন্য উদ্ভুদ্ধ করা যায়। বিভুক্ত আওয়ামীলীগ বাকশালের ঐক্যের প্রতিক মেয়র হানিফ এর মৃত্যু বার্ষিকীতে বাংলাদেশ আওয়ামীলীগের, ঢাকার দুই মেয়রের পক্ষ থেকে পুষ্পমাল্য অর্পণ না দেখে, মর্মাহত, ব্যথিত হয়েছি। হানিফ, হাফেজ মুছা, কাল্লু ও রফিক শেঠ রা ঢাকায় আওয়ামীলীগের দুর্গ গড়ার কারিগর। শশুর বাড়ীর শত বাধা বিপত্তি উপেক্ষা করে বঙ্গবন্ধুর সাহচর্যে নিজেকে বিলিয়ে দিয়েছিলেন। নাজিরা বাজারের বঙ্গবন্ধুর পরিবারকে বুক দিয়ে আগলে রেখেছেন। একিই বুকে শেখ হাসিনার উপর হামলার গ্রেনেটের স্পিন্টার বহন করে জীবনটাই দিয়ে গেলেন। আজ যারা ঢাকার মেয়র, ঢাকা মহানগর আওয়ামীলীগের নেতা। জনতার মঞ্চ, বিএনপি জামাতের পেট্রোল বোম, জ্বালাও পোড়াও দেখেছেন, ভুলে যাওয়ার কথা নয়।
মেয়র হানিফের ইতিহাস নিয়ে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হৃদয় বিদারক বক্তব্য গুলো শুনছেন। ত্যাগ ও সত্যকে অস্বীকার করে নেতা ও শাসক হওয়া যায়, স্থায়ীত্ব পাওয়া যায় না, মানুষের মনে। জাতীয় ৪ নেতা, জহুরা তাজউদ্দিন, জিল্লুর ও আইভি রহমান, সৈয়দ আশরাফুল ইসলাম, সৈয়দা সাজেদা চৌধুরী, মেয়র হানিফকে ছাড়া আওয়ামীলীগের ইতিহাস লেখা যাবে না।
মাওলানা ভাসানীর মতো নেতাও একসময়ের জন্য বিতর্কিত। তবু বাংলাদেশ আওয়ামীলীগ তাকে কোনো তর্কে আনেন নাই, পুষ্পমাল্য প্রদান অভ্যাহত আছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাই পারেন, ঢাকার দুই মেয়র দুই মহানগর আওয়ামীলীগের নেতৃত্বকে প্রশ্নবিদ্ধ থেকে রক্ষা করতে। মেয়র হানিফ আমাদের গর্বের প্রতিক। দলিয় কোন্দলের অনেক উর্দ্দে অবস্থান করছে।
ঢাকার রাজনীতির ঐক্যের প্রতিক নিয়ে তর্ক চলে না। দলের মনোনয়ন পদ পদবীর প্রতিযোগীতা থাকবে, আমরা যতদিন জীবীত আছি। যারা আমাদের মাঝে নেই, তাদের আদর্শ থেকে বঞ্চিত হতে চাইনা।
আমরা কেনো ভুলে যাই, বিএনপির মেয়র সাদেক হোসেন খোকা মেয়র হানিফকে পুষ্পমাল্য অর্পন করতে ভুল করেন নাই। বাংলাদেশের সকল রাজনৈতিক দলের কাছে তার ব্যাক্তিত্ব, নেতৃত্ব,আদর্শ, সততা নিয়ে কোনো প্রশ্ন উঠে নাই।
লেখকঃ বাংলাদেশ মাংস ব্যবসায়ী সমিতির মহাসচিব ও রাজধানী মোহাম্মদপুর থানার ৩৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের চলতি দায়িত্ব প্রাপ্ত সভাপতি জনাব রবিউল আলম।
শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102