শনিবার, ২৬ নভেম্বর ২০২২, ০৩:০২ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
রিচার্লিসনের জোড়া গোল, দাপুটে জয় ব্রাজিলের বিশ্ব ফুটবলের বিস্ময় সৌদি, এশিয়া নিয়ে আমরা গর্ব করতেই পারি মাহাতি হারেনি , হেরেছে সভ্যতা নিষ্ঠা, মালয় উন্নয়নে চকমক, জাতি মাদকাসক্ত মনে হয় উন্নয়নের বিনিময়ে নৌকায় ভোট চাইলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা গোয়ালন্দ উপজেলা কৃষক লীগের সভাপতি হাবিব, সাধারণ সম্পাদক শামীম মৃধা গোয়ালন্দ উপজেলা কৃষক লীগের সভাপতি হাবিব, সাধারণ সম্পাদক শামীম মৃধা রাজধানী মোহাম্মদপুরে জালাল উদ্দিন এর স্মরণে মিলাদ ও দোয়া মাহফিল জার্মানিকে হারিয়ে বিশ্বকাপের দ্বিতীয় অঘটন জাপানের মাহাতি হারেনি , হেরেছে সভ্যতা নিষ্ঠা, মালয় উন্নয়নে চকমক,জাতি মাদকাসক্ত মনে হয় ওয়ালিউল্লাহ মাষ্টারের ৬২তম জন্মবার্ষিকীতে বিনম্র শ্রদ্ধাঞ্জলি

৭১ জার্নালের মিথিলা আজ আলোচিত, প্রতিষ্ঠার স্বার্থকতা পরিলহ্মিত,হচ্ছে সাংবাদিকতার

রিপোর্টারের নাম:
  • আপডেট টাইম রবিবার, ১৮ অক্টোবর, ২০২০
  • ১১২ দেখা হয়েছে

মোঃ ইব্রাহিম হোসেনঃ ৭১ শব্দটা রূদয়ের মাঝখান থেকে উঠে আসে। ৭১ সালে আমাদের বয়স মধ্য বয়সের কাছাকাছি, পাকিস্তান স্বৈরাচার বিরোধী আন্দোলন, ৭ মার্চের ভাষন, মুক্তির বার্তা নিয়ে জাতি উতালপাতাল, নয় মাসের স্বাধীনতার সশস্ত্র সংগ্রাম। বিজয়ের নাম ৭১। নারী মুক্তি, মানবতাবাদী, বাঙালীর আশা আকাংখার নাম ৭১। ৭১ জার্নাল প্রতিষ্ঠালগ্নে আমার নামটাকে নিয়ে কিছু প্রশ্ন ছিলো। ৭১ এর কাছে আমাদের চাহিদা অনেক, ৭১ আমাদের কাছ থেকে অনেক জীবন কেড়ে নিয়েছে, দিয়েছে মুক্তির বার্তা, বিজয়ের আনন্দ।

৭১ এর নামে একটি টিভি চ্যানেল কি সেই নামে সম্মান ও মর্জাদা রহ্মা করে চলতে পারবে ? মানুষের অধিকার, দেশের মর্যাদা , মৌলবাদে মরন ছোঁয়া থেকে রহ্মা করতে পারবে ? এই লোভ লালসার যোগে। আমার সকল প্রশ্নের উত্তর আজ জাতির সামনে। একের পর এক নরপশুদের মুখোশ উন্মোচিত, ধর্ষণের বিচারের দাবীতে ধর্ষকরা, মসজিদের নামে জমি দখল, মাদ্রাসা শিহ্মার নামে বলৎকার, পুলিশের কিছু বিপদগামী সদস্য, সরকারি কর্মকর্তা কর্মচারীর আঙুল ফুলে কলা গাছ, মাদক ক্যাসিনো, সাহেদ, সাবরিনা আবিস্কারে ৭১ জার্ণাল আজ অদ্বিতীয়।

মিথিলার উপস্থাপনায় মুক্তিযুদ্ধ, মুক্তিযোদ্ধা, মানবতাবাদী, বাঙালী জাতীয়তাবাদ, দুর্নীতির চরিত্র প্রকাশের অনুষ্ঠান থেকে পাকিদের আঘাত করতে সহ্মম। আমি মিথিলা ও ৭১ জার্ণালের সকল কলাকৌশলি এবং ৭১ জার্ণালের সফলতা কামনা করি। বিশ্বাস করি বাঙালি জাতীয়তাবাদ, মুক্তিযুদ্ধ, শিহ্মা, সংস্কৃতি, কৃষ্টিকে বাচিয়ে রাখতে ৭১ এর বিকল্প নাই। মিডিয়ার ভুমিকা অপরিহার্য, রাজনীতিকে যে হারে বিতর্কীত করা হচ্ছে নেতৃত্ব থেকে। যে হাড়ে বাংলাদেশ মুক্তিযুদ্ধের স্বপহ্ম শক্তিতে পরিনত হচ্ছে কাগজে কলমে। প্রকৃতপহ্মে মুক্তমনের মানুষ পাওয়া যায় না বাস্তবে।

ধর্ষণ, মাদক, মৌলবাদ, জঙ্গিরা মুক্ত মনের নয়। নাশকতার বিছরোপনে পারদর্শী। গোলাবারুদ, জ্বালাও পোড়াও ব্যর্থ হওয়াতে মাদক ও ধর্ষণকে বেছে নিয়েছে সমাজ, রাষ্ট্রকে অস্থিরতা বিস্তারে। নারীকে নিয়ে অশালীন ভাষার ব্যবহার, তির্স্কার বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের কাছ থেকে জাতি আশা করে কি?

৭১ জার্ণাল মুখোশ উন্মোচিত না করে আমাদের ভাবনায়, কল্পনাও আসতো না নুরের মত নেতার কুৎসিত মন্তব্য। আমাদের হাজার লেখায়ও জাতিকে বুজানো যেতো না ৭১ জার্ণাল এক মিনিটে জাতিকে বুজিয়ে দিয়েছে, চরিত্র সম্পর্কে। সাবাশ বাংলাদেশ, সাবাশ ৭১ জার্ণাল, সাবাশ মিথিলা।

লেখকঃ বাংলাদেশ মাংস ব্যবসায়ী সমিতির মহাসচিব ও রাজধানী মোহাম্মদপুর থানার ৩৪ নং ওয়ার্ড আওয়ামলী লীগের সভাপতি জনাব রবিউল আলম।

শেয়ার করুন

এই ধরনের আরও খবর...

Dairy and pen distribution

themesba-lates1749691102