June 14, 2024, 9:04 pm
শিরোনামঃ
পবিত্র ঈদ-উল আযহার শুভেচ্ছা জানিয়েছেন মোঃ ইব্রাহিম খান তুষার অনেক বড় বড় জায়গা থেকে তদন্ত বাধাগ্রস্ত করতে তদবির করা হচ্ছে: এমপি আনারের মেয়ে সাইদুল করিম মিন্টুর মোবাইলে মেসেজ ‘আনার শেষ, মনোনয়ন কনফার্ম’! লোহার খাঁচার ভেতরে থাকাটা অপমানজনক, হয়রানি করা হচ্ছে: ড. ইউনূস রাশিয়ার হয়ে যুদ্ধ করতে গিয়ে রুশ সেনাবাহিনীতে নিযুক্ত ২ ভারতীয় নিহত ঈদ-উল-আযহার শুভেচ্ছা জানিয়েছেনঃ এনাম-ই-খোদা জুলু ১১ জুন শুধু জননেত্রী শেখ হাসিনার কারামুক্তি দিবস নয়, গণতন্ত্রেরও মুক্তি দিবস : সাজেদুল ইসলাম নবনির্বাচিত চেয়ারম্যান মনির মিয়াকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন সাইদুল ইসলাম বাদল বিরল আধ্যাত্মিক ব্যক্তিত্ব আশেকে রসূল ‘আল্লামা শায়খ মানযূর আহমাদ (রাঃ)- প্রফেসর ডা. মুহাম্মাদ আমীরুল ইসলাম আল আহমাদী উয়েসী (পি.এইচ. ডি) ‘পুলিশ সদস্য কেন আরেক পুলিশ সদস্যকে গুলি করেছে জানতে তদন্ত হচ্ছে’

৬৯ এর গনঅভ্যুত্থান, ৮১ দায়ীত্ব গ্রহন, ৯০ স্বৈরাচার বিরোধী আন্দোলন, নুর হোসেন দিবশের স্মৃতিচারণ

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Friday, November 12, 2021
  • 149 Time View

জনাব রবিউল আলমঃ

১০ নভেম্বর নুর হোসেন দিবশ, আমার কাছে মনে হয় নাই ২০২১ শে দিবশটি যথাযথ মর্যাদা দেওয়া হয়েছে। কোনো দল ক্ষমতায় থেকে নুর হোসেনকে ভুলতে বসেছে। কোনো কোনো রাজনৈতিক দল ক্ষমতা হারিয়ে রাজনৈতিক অঙ্গিকার ভুলে গেছে জামাতের সঙ্গি হওয়ার কারনে। বামেরা কেনো নুর হোসেনকে কিছুটা অবহেলা করছে ? এই উত্তর আমার কাছেও নাই। স্বৈরাচার বিরোধী আন্দোলনের মহানায়ক নুর হোসেন ছিলেন সব দলের কাছে প্রতিক। নুর হোসেনের আত্নত্যাগ বাংলার গনতন্ত্র মুক্তি দিবশ হিসেবে জাতি গ্রহন করেছে। কোন দল কতটুকু এবং কীভাবে গ্রহন করেছে এবং দিবশটি পালন করেন, আমি যান্তে চাইনা,আশাও করি না। আমার অভিযোগ, অনুযোগ সবই আওয়ামীলীগের কাছে। বাঙালি জাতির আশা আকাংখার প্রতিক, জাতির পিতার দল, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সালাম করে:গনতন্ত্রের জন্য নুর হোসেন জীবন দিয়েছে। নুর হোসেন।৬৯ গনঅভ্যুত্থানে নায়ক তোফায়েল আহম্মেদ, ৮১ আওয়ামীলীগের দায়ীত্ব গ্রহন ও বাঙালি জাতির দিকনির্দেশনার জন্য, বাংলার মেহনতী মানুষের অধিকার ও উন্নয়নের জন্য শেখ হাসিনার মুল্যায়ন করতে ব্যর্থ হলে ভবিষ্যতে নেতৃত্ব খুঁজে পাবে না এই জাতি। বাংলার স্বাধিকার আন্দোলন, ভাষা আন্দোলন, গনতন্ত্র,ভোট ও ভাতের আন্দোলনে জীবন দাতাদের আমরা ভুলে গেলে আমাদেরকে একদিন ভুলে যাবে সবাই। রাজনীতির মূলমন্ত্র হারিয়ে যাবে। এক শেখ হাসিনা দেশের বাহিরে থাকায়, নুর হোসেন দিবশ সাধা মাঠা হলো কি-না কে জানে। নুর হোসেনের রক্তে বিএনপি আওয়ামীলীগ ক্ষমতা ভোগ করেছে,করছেন।গণতন্ত্রের পুজারী ডান বাম, মৌলবাদীরা, কোনো রাজনৈতিক দলই নুর হোসেনের রক্তে দায় এরাতে পারেন না।

লেখকঃ বাংলাদেশ মাংস ব্যবসায়ী সমিতির মহাসচিব ও রাজধানী মোহাম্মদপুর থানার ৩৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি জনাব রবিউল আলম।

শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102