বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ০৪:০৮ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
২৬ শর্তে বিএনপিকে সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমতি বিএনপির বিভাগীয় সমাবেশ থেকে সঠিক রাজনৈতিক নির্দেশনা নাই অবিভক্ত ঢাকার নির্বাচিত মেয়র মোহাম্মদ হানিফ এর মৃত্যু বার্ষিকীতে ব্যথিত হয়েছি বাসাপ এর জমকালো ৩৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত ব্রাজিলের ৪০০ জার্সি বিতরণ করলেন ঝাল মুড়ি বিক্রেতা মোহাম্মদ জাবেদ বিএনপির সঙ্গে জোটের প্রশ্নই আসে না: রওশন এরশাদ মেয়র হানিফকে হারিয়ে, ঢাকা এখন রাজনৈতিক অন্ধকারে বিশ্বকাপে নতুন ইতিহাস গড়লেন মেসি সিমিন হোসেন রিমি আ.লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মনোনীত হওয়ায় শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন আবু সাঈদ তালুকদার রিচার্লিসনের জোড়া গোল, দাপুটে জয় ব্রাজিলের

৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী পালন ; ভাষা মতিন নীতির রাজনীতির আলোকবর্তিকা : মোস্তফা

রিপোর্টারের নাম:
  • আপডেট টাইম বৃহস্পতিবার, ৮ অক্টোবর, ২০২০
  • ১৫১ দেখা হয়েছে
খাস খবর বাংলাদেশ ডেস্কঃ একটি দেশের কল্যাণের জন্য প্রয়োজন আদর্শবান ও সৎ রাজনীতিবিদের। আজ যখন দেশে রাজনীতি পথহারা তখন বলতে হয় ভাষা মতিন ছিলেন নীতিহিন রাজনীতির বিরুদ্ধে আদর্শ-দেশপ্রেম আর সততার রাজনীতির আলোকবর্তিকা বলে মন্তব্য করেছেন বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া।
তিনি বলেন, দেশ ও জনগণের সর্বাধিক কল্যাণ এবং চূড়ান্ত অনিষ্ট করার সামর্থ্য বা ক্ষমতা রয়েছে রাজনীতি ও রাজনীতিকদের। কোনো দেশের রাজনীতি যদি হয় নীতিহীন, পচনগ্রস্থ – তবে সে দেশটির অন্যান্য প্রতিষ্ঠানকেও সেই সংক্রমণ থেকে রক্ষা করা কার্যত অসম্ভব হয়ে পড়ে। বাংলাদেশের রাজনীতি যখন পথহারা, রাষ্ট্র যখন দুর্নীতি, লুটপাট আর ধর্ষনের মত ক্যান্সারে আক্রান্ত তখন মহান ভাষা আন্দোলনের অবিস্মরণীয় ও মহান রাজনীতিক ভাষা বীর আবদুল মতিনের জীবন আমাদের সকল অন্যায় আর অবিচারের বিরুদ্ধে লড়াইয়ে অনুপ্রেরনা যোগায়।
বৃহস্পতিবার (৮ অক্টোবর) নয়াপল্টনের যাদু মিয়া মিলনায়তনে ভাষা বীর ভাষা সৈনিক আবদুল মতিনের ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ তার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন ও সংক্ষিপ্ত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, দেশের রাজনীতি যদি ঠিক না থাকে পুরো দেশই রসাতলে যাবে। এর জন্য প্রয়োজন দক্ষ, সৎ, যোগ্য, মেধাবী, আদর্শিক রাজনীতিবিদ। যেখানে ভাষা মতিনের জীবন হতে পারে অনুস্মরণীয়। ভবিষ্যতের সুন্দর সুশৃঙ্খল বাংলাদেশ বিনির্মাণের জন্য আদর্শিক রাজনীতির বিকল্প নেই। এর জন্য প্রয়োজন রাজনৈতিক ঐক্য। যোগ্যদের নেতৃত্ব। অতিতের বীরদের প্রতি যথাযথ সম্মান প্রদর্শনের মধ্য দিয়ে তাদের জীবনী আজকের প্রজন্মের নিকট পৌছে দেয়া।
তিনি আরো বলেন, আদর্শহীন আর কালোটাকার মালিকদের কাছে রাজনীতি থাকলে কোনো দিন বাংলাদেশ স্বপ্নটি বাস্তবে রূপ পেত না। নীতিহীনতা-তোষামদ আর কালোটাকার কারণে মেধাবী ও ত্যাগী রাজনীতিকদের সেবা হারাচ্ছে দেশ। লুটেরা, শিক্ষক পেটানো, মেয়ে উত্ত্যক্ত করা আর ধর্ষনকারীরা যখন রাজনীতির পদ নিয়ন্ত্রন করে তখন রাজনীতি পথ হারায়। তাদের কবল থেকে রাজনীতিকে উদ্ধার করতে হবে। মুক্তিযুদ্ধের আদর্শের চেতনার বাংলাদেশ গঠনের বীজ বপন করতে হবে। তাহলে বাংলাদেশ পথ হারাবে না কখনো।
বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া’র সভাপতিত্বে আলোচনায় অংশগ্রহন করেন বাংলাদেশ গণসংস্কৃতি দল (বাগসদ) সভাপতি সরদার শামস আল মামুন, এনডিপি মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা, জাতীয় স্বাধীনতা পার্টি চেয়ারম্যান মিজানুর রহমান মিজু, জাতীয় জনতা ফোরাম সভাপতি মোহাম্মদ অলিদ সিদ্দিকী তালুকদার, দলের ভাইস চেয়ারম্যান স্বপন কুমার সাহা, সাংগঠনিক সম্পাদক মো. কামাল ভুইয়া, নারী নেত্রী মির্জা শেলী, মিস চম্পা ও আন্তর্জাতিক প্রবাসী মানবাধিকার ফাউন্ডেশন সভাপতি এইচ.এম. মনিরজ্জামান প্রমুখ।
ভাষা মতিনের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ, ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি-এনডিপি, বাংলাদেশ গণসংস্কৃতি দল (বাগসদ), জাতীয় স্বাধীনতা পার্টি (জেএসপি), জাতীয় কৃষক-শ্রমিক মুক্তি আন্দোলন, বাংলাদেশ জাতীয় মানবাধিকার সমিতি, জাতীয় জনতা ফেরাম।

শেয়ার করুন

এই ধরনের আরও খবর...

Dairy and pen distribution

themesba-lates1749691102