May 19, 2024, 6:33 pm
শিরোনামঃ
শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে মৎস্যজীবী লীগের উদ্যোগে আলোচনা সভা বিচার ব্যবস্তার সুচনার ইতিহাস জানিনা, বিতর্কের শেষ কোথায় ? বুঝতে পারছি না বঙ্গ কণ্যার স্বদেশ প্রত্যাবর্তন ও বাংলার মাটি কে বুকে ধারন, ইতিহাসের অংশ ব্রাহ্মণবাড়িয়া মুক্তিযোদ্ধা স্মৃতি পাঠাগারের কমিটি গঠন জহির সভাপতি ও লিটন সাধারণ সম্পাদক গাজায় নিজেদের গোলার আঘাতে পাঁচ ইসরায়েলি সেনা নিহত তালের শাঁস খেলে যেসব উপকার হয় ঢাকা শহরে কোনো ব্যাটারিচালিত রিকশা চলবে না: ওবায়দুল কাদের বিশ্বাস পুনর্নির্মাণের জন্য আমি বাংলাদেশ সফর করছি: ডোনাল্ড লু ভারতবর্ষে হিন্দু মুসলমানের রাজনীতি হয়,মহাত্মা গান্ধী সকল ধর্মের রাজনীতি নাই গুলিস্তান-মিরপুরের কাপড় পাকিস্তানের বলে বিক্রি করেন তনি!

৩২ নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক লীগের সভাপতি পদে আলোচনায় আজিজুল হক আরমান

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Thursday, September 7, 2023
  • 1145 Time View

শেখ আসাদুল্লাহ্ আহমেদ (আপন), ষ্টাফ রিপোর্টারঃ ঢাকা মহানগর উত্তর মোহাম্মদপুর থানার অন্তর্গত ২৯, ৩১, ৩২, ৩৩ ও ৩৪ নং ওয়ার্ড, আদাবর থানার অন্তর্গত ৩০ ও ১০০ নং ওয়ার্ড এবং শের-ই-বাংলা নগর থানার অন্তর্গত ২৮ ও ৯৯ নং ওয়ার্ড আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ত্রি-বার্ষিক সম্মেলন ৪ সেপ্টেম্বর ২০২৩ রোজ সোমবার ঢাকা মহানগর উত্তর মোহাম্মদপুর থানার শ্যামলী মাঠে অনুষ্ঠিত হয়েছে।

সদ্য সমাপ্ত ত্রি-বার্ষিক সম্মেলনে ঢাকা মহানগর উত্তর মোহাম্মদপুর থানার ৩২ নং ওয়ার্ড আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীদের মধ্যে দেখা দিয়েছে উৎসাহ, উদ্দীপনা। ইতিমধ্যে চায়ের কাপে ঝড় উঠেছে। কে হচ্ছেন ৩২ নং ওয়ার্ড আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি।

স্থানীয়রা জানান, ৩২ নং ওয়ার্ড আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি পদে কেউ কেউ আলোচনায় থাকলেও আদর্শিক নেতৃত্ব হিসেবে পচ্ছন্দের শীর্ষে রয়েছেন, ৩২ নং ওয়ার্ডবাসীর অহংকার, জামাত-বিএনপির পেট্রোল বোমা ও নৈরাজ্যের বিরুদ্ধে রাজপথের প্রতিবাদী সৈনিক, গরীব-দুঃখী-মেহনতি মানুষের অকৃত্রিম বন্ধু, চার দলীয় জোট সরকারের দুঃশাসনের বিরুদ্ধে রাজপথের লড়াকু সৈনিক, সৎ স্বচ্ছ রাজনীতির প্রতীক, অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদী কন্ঠস্বর, বঙ্গবন্ধুর আদর্শ ও দেশরত্ন শেখ হাসিনার আনুগত্যের নির্ভিক নেতা বিশিষ্ট ব্যবসায়ি ও সমাজসেবক সাবেক সফল ছাত্রনেতা মোঃ আজিজুল হক আরমান।৩২ নং ওয়ার্ড আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের নেতৃত্ব দেবার মতো জনবল, পারিবারিক ঐতিহ্য, সামাজিক পরিচিতি, আর্থিক স্বচ্ছলতা, রাজনৈতিক দূরদর্শীতা, আদর্শিক-পরীক্ষিত নেতৃত্ব, পরিচ্ছন্ন ব্যক্তি ইমেজ ও গ্রহণ যোগ্যতা ইত্যাদি যেসব গুণের প্রয়োজন তার সবগুলো মো: আজিজুল হক আরমান এর মধ্যে বিদ্যামান রয়েছে।

সরেজমিনে গিয়ে খোজ নিয়ে জানা যায়, মোঃ আজিজুল হক আরমান স্কুল জীবন থেকেই ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িত ছিলেন। ৯৭/৯৯ ব্যাচ ঢাকা গভ: কমার্শিয়াল ইনস্টিটিউট ছাত্র সংসদের সাহিত্য ও পকাশনা সম্পাদক ছিলেন। ছাত্রলীগের নেতৃত্বে ২০০০/২০০৩ সালে ঢাকা কলেজ ছাত্রলীগের সভাপতি পলাশ এর নেতৃত্বে ছাত্রলীগের সংক্রিয় সদস্য ছিলেন।

২০০৫ সাল থেকে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের অভিবক্ত ঢাকা মহানগর সাবেক ৪৫নং ওয়ার্ড (বর্তমান) ৩২নং ওয়ার্ডের মোহাম্মাদপুর থানা ২০১৮ সাল পর্যন্ত সুনাম ও দক্ষতার সহিত আহবায়কের দায়িত্ব পালন করেন। বর্তমানে মোহাম্মাদপুর থানা আওয়ামী স্বেচ্ছসেবক লীগের সদ্য সাবেক অর্থ বিষয়ক সম্পাদকের দায়িত্ব পালন করেছেন।

২০০১ সাল থেকে বিএনপি আমাত জোট সরকারের বিরুদ্ধে তৎকালিন ওয়ার্ড আওয়ামী লীগের নেতৃত্বে রাজপথে আন্দালন সংগ্রামে সক্রিয়ভাবে দায়িত্ব পালন করেন। তখন তৎকালিন বিএনপি জামাত জোট সরকারের বিরুদ্ধে রাজপথে আন্দোলন সংগ্রাম করার জন্য ওয়ার্ল্ড আওয়ামী লীগের কর্মী সংকট তখন আন্দোলন সংগ্রামকে বেগমান করার জন্য জনবল দিয়ে সর্বাত্মক সংযোগিতা করেন। রাসেল স্কয়ার থেকে শ্যামলী, শ্যামলী থেকে ২৩ বঙ্গবন্ধু এভিনিউ/মুক্তাঙ্গনসহ আওয়ামী লীগের সমস্ত প্রোগ্রামে সক্রিয়ভাবে দায়িত্ব পালন করেন। রাজপথের আন্দোলন-সংগ্রাম থেকে নিজেকে একজন মুজিব-আদর্শের সৈনিক হিসেবে তিনি সকলের নিকট পরিচিতি পেয়েছিলেন।

ঢাকা মহানগর উত্তর মোহাম্মদপুর থানা, আদাবর থানা এবং শের-ই-বাংলা নগর থানার অন্তর্গত ওয়ার্ড আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে সভাপতি ও সাধারণ সম্পাদক কারা আসছে জানতে চাইলে ঢাকা মহানগর উত্তর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ইসহাক মিয়া ও সাধারণ সম্পাদক আনিসুর রহমান নাঈম বলেন ক্ষমতাসীন আওয়ামী লীগ বিরোধী দলে থাকা অবস্থায় যারা রাজপথে আন্দোলন-সংগ্রাম আর নির্যাতন সহ্য করেছে কমিটিতে তাদেরকে মূল্যায়ন করা হবে।

৩২ নং ওয়ার্ড আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি হওয়ার ব্যাপারে জানতে চাইলে মো: আজিজুল হক আরমান বলেন, আওয়ামী লীগ বিরোধী দলে থাকা অবস্থায় রাজনীতিতে সক্রিয় ভূমিকা পালন করতে গিয়ে কখনো রাজপথের মিছিলে স্লোগানে আবার কখনো পুলিশি নির্যাতন সহ্য করতে হয়েছে। তবুও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ধারণ করে মাঠে ছিলাম। আমি বিশ্বাস করি আমাকে ৩২ নং ওয়ার্ড আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি পদ দিয়ে মূল্যায়ন করবে। আর বিগত দিনে রাজপথে যে ভাবে আন্দোলন সংগ্রাম করেছি ইনশাআল্লাহ্ আগামীতেও জননেত্রী শেখ হাসিনার হাত কে শক্তিশালী করার লক্ষে্ বাংলাদেশ আওয়ামী স্বোচ্ছাসেবক লীগের সাথে আমৃত্যু পর্যন্ত থাকবো ইনশাআল্লাহ্।

শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102