সোমবার, ০৪ জুলাই ২০২২, ০৬:৩৫ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
৩৩ নম্বর ওয়ার্ডে মান্নান হোসেন শাহীন সভাপতি, শেখ মোঃ জহিরুল ইসলাম অপু সাধারণ সম্পাদক ৩২ নং ওয়ার্ডে মোঃ বেলাল আহমেদ সভাপতি, মোঃ আবুল বাশার সাধারণ সম্পাদক ৩১ নং ওয়ার্ডে শহীদ আলী সভাপতি, সাজেদুল হক খান রনি সাধারণ সম্পাদক গণতন্ত্র পুনরুদ্ধারে শিগগিরই আর একটি গণঅভ্যুত্থান হবে: আমান উল্লাহ আমান শৈলকূপ উপজেলার ১১ নং আবাইপুর ইউনিয়নের ঢাকায় অবস্থানকারী দের নিয়ে গঠিত হলো লিজেন্ড এগারো নামে একটি ক্লাব বধ্যভূমি, একটি বটগাছ ও একজন রবিউল প্রানি সম্পদ মন্ত্রনালয় ও ঢাকা সিটি কর্পোরেশন কোন পথে কোরবানির আয়োজনে ? বৃষ্টির দিনেও রান্না করা খাবার নিয়ে অসহায় মানুষের পাশে রাজধানী মোহান্মদপুর ক্লাব সাধারণ সম্পাদক পদে সকলের পছন্দ হাফেজ মাওলানা মোঃ ইসমাইল হোসেন মানি ইজ নো প্রবল্যামের রাজনীতির জনক জিয়া, বঙ্গবন্ধু ছিলেন রাজনৈতিক কৃপণতার জনক

৩১ নং ওয়ার্ড আ.লীগের সভাপতি পদে মোঃ মনিরুজ্জামান আলোচনায় শীর্ষে

রিপোর্টারের নাম:
  • আপডেট টাইম মঙ্গলবার, ৩ নভেম্বর, ২০২০
  • ১৭০১ দেখা হয়েছে

খাস খবর বাংলাদেশ ডেস্কঃ ঢাকা মহানগর-উত্তর মোহাম্মদপুর থানার ৩১ নং ওয়ার্ড আওয়ামী লীগের সম্মেলন অতিদ্রুত অনুষ্ঠিত হতে যাচ্ছে এমনটি ধরে নিয়েই নেতাকর্মীরা তৎপর হয়ে উঠেছে। মোহাম্মদপুর থানার ৩১ নং ওয়ার্ড আওয়ামী লীগের নেতৃত্বে কারা আসছেন তা নিয়ে নেতাকর্মীদের মধ্যে চলছে ব্যাপক আলোচনা ইতিমধ্যে চায়ের কাপে ঝড় উঠেছে। কে হচ্ছেন সভাপতি ও সাধারণ সম্পাদক? এই প্রশ্নের উত্তরের ওপর নির্ভর করছে অনেক কিছু। এ দিকে সমর্থন পেতে তৃণমূল পর্যায়ের নেতাকর্মীদের সঙ্গে সম্পর্ক বাড়াতে ব্যস্ত হয়ে উঠেছেন পদ প্রত্যাশীরা। ফলে সম্মেলনকে ঘিরে নতুন করে আওয়ামী লীগের রাজনীতিতে ব্যাপক প্রাণচাঞ্চল্য দেখা দিয়েছে।

সরেজমিনে গেলে স্থানীয়রা জানান, মোহাম্মদপুর থানার ৩১ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি পদে কেউ কেউ আলোচনায় থাকলেও আদর্শিক নেতৃত্ব হিসেবে পচ্ছন্দের শীর্ষে রয়েছেন, মোহাম্মদপুর থানার ৩১ নং ওয়ার্ডবাসীর অহংকার, সৎ স্বচ্ছ রাজনীতির প্রতীক, অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদী কন্ঠস্বর, বঙ্গবন্ধুর আদর্শ ও দেশরত্ন শেখ হাসিনার আনুগত্যের নির্ভিক নেতা বিশিষ্ট ব্যবসায়ি, সমাজসেবক ও দানশীল ব্যাক্তি এবং ৩১ নং ওয়ার্ড আওয়ামী লীগের কার্যনির্বাহী পরিষদের সদস্য মোঃ মনিরুজ্জামান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বামী: ড. এম.এ ওয়াজেদ মিয়ার সাথে বসে আছেন , একুশে সম্পাদক ও প্রকাশক মোঃ মনিরুজ্জামান ।

 

মোঃ মনিরুজ্জামানের সততা ও নৈতিকতার দৃষ্টান্ত মোহাম্মদপুর থানার ৩১ নং ওয়ার্ডের সর্বস্তরের জনগণ গর্ব করে। ১৯৯০ সালে স্বৈরাচার এরশাদ সরকার পতনের রাজপথের আন্দোলনে সক্রিয় অংশগ্রহণ, ১৯৯৪-১৯৯৬ মার্চ পর্যন্ত স্বৈরাচারীনী খালেদা জিয়ার পতনের লক্ষ্যে হরতাল, অবরোধ, ঘেরাও কর্মসূচী, অসহযোগ আন্দোলনে রাজপথে সক্রিয়ভাবে অংশগ্রহণ করার মাধ্যমে।

মোহাম্মদপুর থানার ৩১ নং ওয়ার্ডবাসী, ঢাকা মহানগর-উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান, সাধারণ সম্পাদক এস এ মান্নান কচির নিকট দাবী করেন, আগামী সম্মেলনে যেন ৩১ নং ওয়ার্ডে মোঃ মনিরুজ্জামান কে আওয়ামী লীগের সভাপতি পদ দিয়ে তৃণমূল নেতা-কর্মীদের মনের আশা পূরণ করেন।

মোহাম্মদপুর থানার ৩১ নং ওয়ার্ডবাসী আরো জানান, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি শতাব্দীর মহানায়ক, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের সৈনিক হিসেবে ছাত্রজীবন থেকে ছাত্রলীগ এবং আওয়ামী লীগ করে আসছে মোঃ মনিরুজ্জামান।

 

ব্যক্তিগত জীবনঃ

(ক) স্থায়ী জন্মগত সূত্রে ঠিকানা: কুষ্টিয়া জেলা সদর, (খ) বর্তমান ও স্থায়ী ঠিকানা ৩১ নং ওয়ার্ডের সলিমুল্লাহ রোড, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭ (স্থায়ী বাসিন্দা), (গ) শিক্ষগত যোগ্যতা: ইঞ্জিনিয়ার, (ঘ) জন্ম তারিখ: ২১ নভেম্বর ১৯৫৪ ইং, (ঙ) স্ত্রী: মিসেস রশিদা জামান (গৃহীনি) এবং ২ ছেলে মেয়ে, (চ) ছেলে: ব্যাংকে চাকুরী করে (এসভিপি) এবং (ছ) মেয়ে: ডাক্তার অস্ট্রেলিয়াতে থাকে স্থায়ী ভাবে, (জ)রাজনীতি পরিচয়: বাংলাদেশ আওয়ামী লীগ, (ঝ) ধর্ম: ইসলাম (সুন্নী), জাতীয়তা: বাংলাদেশী।

সামাজিক কর্মকান্ডঃ

মোঃ মনিরুজ্জামান বর্তমান (ক) ৩১ নং ওয়ার্ড আওয়ামী লীগের কার্যনির্বাহী পরিষদের সদস্য, (খ)প্রতিষ্ঠাতা সহ-সভাপতি বঙ্গবন্ধু আদর্শ মূল্যায়ন ও গবেষণা সংসদ, যার (প্রতিষ্ঠাতা সভাপতি ড. এম.এ ওয়াজেদ মিয়া), (গ) কো-চেয়ারম্যান জার্নালিষ্ট কো-অপারেশন অব বাংলাদেশ, (ঘ) পরিচালকলায়ন্স ক্লাব অব ঢাকা শ্যামলীজেলা-৩১৫ বি-১লায়ন্স ক্লাব ইন্টারন্যাশনাল, (ঙ) আজীবন সদস্যলায়ন্স ফাউন্ডেশন অব বাংলাদেশআজীবন সদস্যকুষ্টিয়াসমিতিঢাকাবাংলাদেশ এবং (চ) মোঃ মনিরুজ্জামান ৮ নং সেক্টরে মুক্তিযোদ্ধ করেছিলেন, কুষ্টিয়া অঞ্চল।

ব্যাক্তিগত কার্যক্রম:

(ক) পূর্ববর্তী ক্রিয়াকলাপ: প্রধান সম্পাদকডেইলি নিউজ স্টার(খ) প্রধান সম্পাদকসাপ্তাহিক বাংলার একুশ, (গ) বর্তমান ক্রিয়াকলাপ: (ঘ) সম্পাদক ও প্রকাশকসাপ্তাহিক একুশে (প্রিন্ট মিডিয়া)(ঙ) ব্যবসা প্রতিষ্ঠান: মনির এন্ড সন্স এর স্বত্বাধিকারী (ইঞ্জিনিয়ারিং অকসান ও ঠিকাদারী ব্যবসা)।

মোহাম্মদপুর ৩১ নং ওয়ার্ড রাজনীতিতে বর্তমান সময়ে দল-মত নির্বিশেষে যে নামটি সর্বোচ্চ শ্রদ্ধা ও সম্মানের সহিত নেয়া হয় সেটি হলো-মোঃ মনিরুজ্জামান। বঙ্গবন্ধুর আদর্শের একজন খাঁটি সৈনিক, জননেত্রী শেখ হাসিনার বিশ্বস্ত কর্মী জননেতা মোঃ মনিরুজ্জামান, লোভ লালসা সম্পদ অর্জনের মোহ থেকে দূরে থেকে সততার এক বিরল দৃষ্টান্ত দেখিয়ে যাচ্ছে।

দৈনক খাস খবর পত্রিকার সাথে সাক্ষাৎকারে মোঃ মনিরুজ্জামান,  বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলার রূপদানকারী, ডিজিটাল বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা, মাদার অব হিউম্যানিটি, বিশ্বনেত্রী, বিশ্বের অন্যতম প্রভাবশালী প্রধানমন্ত্রী, বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী, দেশরত্ন, গণতন্ত্রের মানসকন্যা, জননেত্রী শেখ হাসিনার আদর্শে সুখী, সমৃদ্ধশালী, দারিদ্র্যমুক্ত ও ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে একজন নগণ্য কর্মী হিসেবে কাজ করে যাওয়াই আমার লক্ষ্য ও উদ্দেশ্য।

মোঃ মনিরুজ্জামান আরো বলেন, মোহাম্মদপুর থানার ৩১ নং ওয়ার্ডে আমাকে সভাপতি পদ দিয়ে মূল্যায়ন করবেন বলে আমি আশা করি।আর আমি সেই সম্মানজনক পদ নিয়ে ঢাকা মহানগর-উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান এবং সাধারণ সম্পাদক এস এ মান্নান কচির পরামর্শে, সব ধরনের সন্ত্রাস ও চাঁদাবাজি রোধে আগামী দিনগুলোতে মোহাম্মদপুর থানার ৩১ নং ওয়ার্ডবাসীকে সঙ্গে নিয়ে কাজ করে যেতে চাই। ব্যক্তি, পরিবার তথা সমাজ ধ্বংসকারী সর্বনাশা মাদকের বিরুদ্ধে দৃঢ়তার সঙ্গে সামাজিক আন্দোলনের রূপ দিতে চাই এবং সাধারণ মানুষের পাশে থেকে জাতি, ধর্ম, বর্ণ নির্বীশেষে সকল মানুষের অধিকার আদায়ে কাজ করবো ইনশাল্লাহ।

স্থানীয় নেতাকর্মীদের সঙ্গে কথা বলে আরো জানা গেছে, মোহাম্মদপুর থানার ৩১ নং ওয়ার্ড আওয়ামী লীগের রাজনীতিতে সভাপতি পদে মোঃ মনিরুজ্জামান এর কোনো বিকল্প নাই, আওয়ামী লীগকে নেতৃত্ব দেবার মতো পারিবারিক ঐতিহ্য, সামাজিক পরিচিতি, আর্থিক স্বচ্ছলতা, রাজনৈতিক দূরদর্শীতা, আদর্শিক-পরীক্ষিত নেতৃত্ব, পরিচ্ছন্ন ব্যক্তি ইমেজ ও গ্রহণ যোগ্যতা ইত্যাদি যেসব গুণের প্রয়োজন তার সবগুলো মোঃ মনিরুজ্জামান এর মধ্যে বিদ্যামান রয়েছে।

শেয়ার করুন

এই ধরনের আরও খবর...

Dairy and pen distribution

themesba-lates1749691102