April 14, 2024, 5:48 am
শিরোনামঃ
বাংলা ও বাঙ্গালীর নববর্ষঃ আঃ রহমান শাহ ঈদুল ফিতরের শুভেচ্ছা জানালেন কৃষক লীগ নেতা মোঃ হালিম খান পদ্মা সেতুতে একদিনে সর্বোচ্চ টোল আদায়ের রেকর্ড জাহাজেই ঈদুল ফিতরের নামাজ আদায় করলেন জিম্মি নাবিকরা পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছে আলহাজ্ব লায়ন মোঃ দেলোয়ার হোসেন বাংলাদেশের আকাশে শাওয়াল মাসের চাঁদ দেখা গেছে, কাল ঈদ সবার সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করুন :প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঈদুল ফিতরের শুভেচ্ছা জানালেন মোঃ বশির আহম্মেদ রাজবাড়ীর কালুখালীতে বকেয়া বেতন ভাতার দাবিতে কারখানায় শ্রমিকদের বিক্ষোভ রাজধানী মোহাম্মদপুর মোঃ রুস্তুম আলীর আয়োজনে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

২৫ জুলাই নির্বাচন কমিশন ঘেরাও করবেন নুরুল হক নুর

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Tuesday, July 18, 2023
  • 105 Time View

স্টাফ রিপোর্টারঃ নিজস্ব প্রতিনিধিঃ সম্প্রতি যে দুটি রাজনৈতিক দলকে নিবন্ধন দেওয়া হয়েছে তাদের ভুঁইফোঁড় আখ্যা দিয়ে এর প্রতিবাদে নির্বাচন কমিশন (ইসি) ঘেরাওয়ের ঘোষণা দিয়েছে গণ অধিকার পরিষদ। আগামী ২৫ জুলাই এ কর্মসূচি পালন করা হবে বলে জানিয়েছেন দলটির সভাপতি নুরুল হক নুর।

মঙ্গলবার (১৮ জুলাই) বিকেলে বিরোধীদের যুগপৎ আন্দোলনের একদফা কর্মসূচির অংশ হিসেবে গণপদযাত্রার শেষে এক সংক্ষিপ্ত সমাবেশে তিনি এ ঘোষণা দেন।

নুরুল হক নুর বলেন, শর্তপূরণের পরও গণ অধিকার পরিষদসহ সক্রিয় দলগুলোকে নিবন্ধন না দিয়ে সরকারের পৃষ্ঠপোষকতা ও গোয়েন্দা সংস্থার সহযোগিতায় গড়ে ওঠা দুটি নামসর্বস্ব দলকে নিবন্ধনের জন্য চূড়ান্ত করা হয়েছে। এর প্রতিবাদে ২৫ জুলাই নির্বাচন কমিশন ঘেরাও করবে গণ অধিকার পরিষদ।

এদিন বিকেল সোয়া ৪টায় গণ অধিকার পরিষদের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে পদযাত্রা শুরু হয়। তবে পুলিশের বাধায় কাকরাইল, মালিবাগ হয়ে মগবাজার মোড়ে এসে পদযাত্রা শেষ হয়। পদযাত্রা শুরুর আগে এক সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য দেন গণ অধিকার পরিষদের নবনির্বাচিত সভাপতি নুরুল হক নুর।

এ সময় তিনি সরকারের পদত্যাগ ও সংসদ বিলুপ্ত করে নিরপেক্ষ সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর এবং নির্বাচনকালীন নিরপেক্ষ সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের দাবি জানান।

এ সময় গণ অধিকার পরিষদের সাধারণ সম্পাদক রাশেদ খাঁন বলেন, জাতীয় দৈনিকে খবর প্রকাশিত হয়েছে, নতুন দুটি ভুঁইফোঁড় দলের অফিস নিয়ে দিয়েছে গোয়েন্দা সংস্থা। জেলা ও উপজেলা কমিটি গঠিত হয়েছে, আওয়ামী লীগ ও জাতীয় পার্টির লোক দিয়ে। সরকার আরেকটি ১৪ ও ১৮ মার্কা নির্বাচন করার জন্য এমন নামসর্বস্ব দলকে নিবন্ধন দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। নির্বাচন কমিশন আর কমিশন নেই, তারা সরকারের দালালি ও দাসত্ব করে যাচ্ছে। আমরা প্রধান নির্বাচন কমিশনারসহ সকল নির্বাচন কমিশনারের পদত্যাগ চাই।

শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102