May 25, 2024, 9:19 pm
শিরোনামঃ
বেটারী চালিত রিকশা চালকদের তুলকালাম,কর্মহীন মানুষের জন্য শেখ হাসিনাই ভরসার স্থান নিপুণ চলচ্চিত্র শিল্পী সমিতির অভিশাপ না আশির্বাদ ? উত্তর ডিপজলের কাছেও পাওয়া গেলো না জাতীয় কবি কাজী নজরুল ইসলামের সমাধিতে আওয়ামী মৎস্যজীবী লীগের শ্রদ্ধা জাতীয় কবি কাজী নজরুল ইসলামের সমাধিতে কৃষক লীগের শ্রদ্ধা শৈলকুপার এক ব্যবসায়ীকে পিটিয়ে আহত করেছে দুর্বৃত্তরা এমন যদি হতোঃ কবি মোঃ খোকন খান ইন্টারন্যাশনাল আইকনিক এক্সিলেন্স অ্যাওয়ার্ডে মনোনীত ডেইজী সারোয়ার জাতীয় সাংবাদিক কল্যাণ ফোরামের কমিটি গঠন সাংবাদিককে হেনস্থাকারী ছাত্রলীগ নেতার বিচার চায় বিডিজেএ ঘটনার সময় বাংলাদেশে ছিলাম, আমাকে ফাঁসানো হয়েছে : আক্তারুজ্জামান শাহীন

২০২১ সালের এসএসসি পরীক্ষার্থীদের জন্য অ্যাসাইনমেন্ট প্রকাশ

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Monday, July 19, 2021
  • 181 Time View

২০২১ সালের এসএসসি পরীক্ষার্থীদের জন্য তিন সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতর (মাউশি)। একই সঙ্গে প্রকাশ করা হয়েছে অ্যাসাইনমেন্ট বিতরণ ও মূল্যায়ন নির্দেশিকাও।

রোববার (১৮ জুলাই) রাত ১০টার দিকে মাউশির পরিচালক প্রফেসর মোহাম্মদ বেলাল হোসাইনের সই করা এই অ্যাসাইনমেন্ট এবং বিতরণ ও মূল্যায়ন নির্দেশনা অধিদফতরের ওয়েবসাইটে প্রকাশ করা হয়।

এতে বলা হয়, কোভিড-১৯ মহামারির কারণে শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনায় জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড কর্তৃক তৈরি ২০২১ সালের এস.এস.সি পরীক্ষার্থীদের জন্য পুনর্বিন্যাসকৃত পাঠ্যসূচির আলোকে তৈরি অ্যাসাইনমেন্ট প্রথম ধাপে তিন সপ্তাহের জন্য প্রকাশ করা হলো।

আরও বলা হয়, ২০২১ সালের এসএসসি পরীক্ষার্থীদের জন্য পুনর্বিন্যাসকৃত পাঠ্যসূচির আলোকে অ্যাসাইনমেন্ট সব শিক্ষার্থীদের প্রদান ও গ্রহণের ক্ষেত্রে সরকার কর্তৃক ঘোষিত স্বাস্থ্যবিধি সংক্রান্ত বিধি-নিষেধ যথাযথভাবে অনুসরণ করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট সবাইকে অনুরোধ করা হলো।

এছাড়া অ্যাসাইনমেন্ট বিতরণ ও মূল্যায়ন নির্দেশিকায় বলা হয়েছে, গ্রুপভিত্তিক নৈর্বাচনিক বিষয়ের ওপর প্রতি সপ্তাহে দুটি করে ১২ সপ্তাহের জন্য মোট ২৪টি অ্যাসাইনমেন্ট তৈরি করা হয়েছে। ১৮ জুলাই এসব অ্যাসাইনমেন্টের মধ্যে প্রথম পর্যায়ে তিন সপ্তাহের জন্য ছয়টি অ্যাসাইনমেন্ট কাভার নমুনাসহ মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের ওয়েবসাইটে প্রকাশ করা হবে। যা আগামী ৫ আগস্টের মধ্যে স্বাস্থ্যবিধি অনুসরণ করে শিক্ষার্থীরা তাদের অ্যাসাইনমেন্ট সম্পন্ন করে শিক্ষা প্রতিষ্ঠানে জমা (সরাসরি/অনলাইনে) দেবে।

এর আগে গত ১৫ জুলাই শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি ভার্চুয়াল সংবাদ সম্মেলনে জানান, চলতি বছরের এসএসসি ও সমমানের পরীক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট ১৮ জুলাই থেকে দেয়া শুরু হবে। এসএসসি পরীক্ষার্থীদের ১২ সপ্তাহে ২৪টি অ্যাসাইনমেন্ট দেয়া হবে। তারা প্রতি সপ্তাহে দুটি করে অ্যাসাইনমেন্ট জমা দেবে। এসএসসির ক্ষেত্রে প্রতিটি নৈর্বাচনিক বিষয়ে মোট আটটি করে অ্যাসাইনমেন্ট করতে হবে। এর মাধ্যমে সংক্ষিপ্ত পাঠ্যসূচি সম্পন্ন করা হবে।

শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102