শনিবার, ০২ জুলাই ২০২২, ০৫:২০ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
শৈলকূপ উপজেলার ১১ নং আবাইপুর ইউনিয়নের ঢাকায় অবস্থানকারী দের নিয়ে গঠিত হলো লিজেন্ড এগারো নামে একটি ক্লাব বধ্যভূমি, একটি বটগাছ ও একজন রবিউল প্রানি সম্পদ মন্ত্রনালয় ও ঢাকা সিটি কর্পোরেশন কোন পথে কোরবানির আয়োজনে ? বৃষ্টির দিনেও রান্না করা খাবার নিয়ে অসহায় মানুষের পাশে রাজধানী মোহান্মদপুর ক্লাব সাধারণ সম্পাদক পদে সকলের পছন্দ হাফেজ মাওলানা মোঃ ইসমাইল হোসেন মানি ইজ নো প্রবল্যামের রাজনীতির জনক জিয়া, বঙ্গবন্ধু ছিলেন রাজনৈতিক কৃপণতার জনক অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে কারিগরি শিক্ষা: শিক্ষা উপমন্ত্রী নওফেল ইভিএম পেশীশক্তিকে প্রতিরোধে সহায়ক, দিনের ভোট দিনের জন্য মুলমন্ত্র ৩৩ নং ওয়ার্ড বিএনপির ত্রি-বার্ষিক সম্মেলনে সাধারণ সম্পাদক পদে আলোচনায় শেখ মোঃ জহিরুল ইসলাম অপু বিনামূল্যে প্রাথমিক চিকিৎসা সেবা এবং ঔষধ বিতরণের ব্যবস্হা করেছে বাংলাদেশ ডেন্টাল হেলথ সোসাইটি কেন্দ্রীয় কমিটির

১৭ বছর পর কুমিল্লা উত্তরজেলা ছাত্রদলের কমিটি

রিপোর্টারের নাম:
  • আপডেট টাইম বৃহস্পতিবার, ২১ জানুয়ারী, ২০২১
  • ১৩৯ দেখা হয়েছে

ষ্টাফ রিপোর্টারঃ দীর্ঘ ১৭ (সতেরো) বছর পর কুমিল্লা উত্তর জেলা ছাত্রদলের নতুন কমিটি ঘোষনা করেছে কেন্দ্রীয় ছাত্রদল। নানা জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে বছরের শুরুতে গত ১৮ (আঠারো) জানুয়ারি বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি’র ছাত্র সংগঠন ছাত্রদল কুমিল্লা মহানগর উত্তর জেলার ২৫৭ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষনা করেছে।

কেন্দ্রীয় ছাত্রদল সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামলের স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতের মধ্যামে আনোয়ার হোসেন আনন্দ’কে সভাপতি এবং তৌহিদুল ইসলাম বাবু’কে সাধারণ সম্পাদক করে ২৫৭ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষনা করা হয়। কুমিল্লা মহানগরীর ছাত্রদলের কমিটি নিয়ে সাবেক ও বর্তমান ছাত্রদল নেতাকর্মীরা আনন্দ প্রকাশ করেন। বিএনপির কেন্দ্রীয় রাজনৈতিক নেতাকর্মীরা বলছেন, দলের এ দুঃসময়ে ছাত্রদলের এই কমিটি ঘোষনা করা আমাদের জন্য বড় একটি অর্জন। কারন যেখানে আমাদের উপর বিভিন্ন রকম হামলা মামলা সহ নানান রকম নির্যাতন নিপীড়ন প্রতিনিয়ত নেমে আসছে। এতো ছড়াই উৎরাই পেরিয়ে আমাদের ছাত্রসংগঠন গুলো এখনো সক্রিয় হয়ে কাজ করছে। তাতেই বুঝা যাচ্ছে, বিএনপি দমিয়ে থাকার দল নয়।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, দলের এমন দূরাবস্থার মধ্যে বিএনপির রাজনীতিতে যারা আসছে। সবাই পরিক্ষিত ত্যাগী নেতা। একটা রাজনৈতিক দলের উত্থান পতন থাকবেই। কিন্তু দুঃসময়ের রাজনীতিতে যারা অক্লান্ত পরিশ্রম করে টিকে থাকে তারাই প্রকৃত রাজনীতিবিদ। বর্তমান সময়ে আমাদের ছাত্র সংগঠন ছাত্রদল যেভাবে সফলভাবে এক একটি কমিটি ঘোষনা করছে তা সত্যিই প্রশংসনীয়। এছাড়াও আমাদের রাজনৈতিক দলের অন্য রকম একটা শক্তির জায়গা ছিলো কুমিল্লা নগরী। বর্তমান সরকারের নানা রকম বর্বরতায় স্বীকার এই এলাকার নেতাকর্মীরা। আমাদের রাজনৈতিক হাতকে শক্তিশালী করতে কুমিল্লা জেলা মহানগরী ছাত্রদলের অপরিসীম সফলতা রয়েছে।

কুমিল্লা ছাত্রদলের কমিটি কুমিল্লা জেলার বিভিন্ন উপজেলার তরুন মেধাবী ছাত্রনেতাদের বাছাই করে সংগঠনের গতিবিধ বাড়াতে কমিটি ঘোষনা করা হয়। কুমিল্লা চান্দিনা উপজেলার জোয়াগ ইউনিয়নের সাইফুল ইসলাম বাবর, মনজুরুল আলম ও সাইফুল ইসলাম সাজ্জাদ’কে সহ-সভাপতি, সোয়াইব আহমেদ ও মাসুদ রানা’কে সহ-সাংগঠনিক সম্পাদক, এনায়েত উল্লাহ ফাহাদ, শাহপরান তালুকদার সুজন ও ফরহাদ হোসেন’কে যুগ্ম-সাধারণ সম্পাদক এবং রুবেল আহমেদ রুবেল’কে সদস্য করে মোট ৯ জন ছাত্রনেতা এই কমিটিতে জায়গা করে নেয়। একই এলাকার বেশ কয়েকজন ছাত্রনেতা কমিটিতে জায়গা করে নেওয়ায় এলাকার প্রবীন ছাত্রনেতারা অভিনন্দন জানিয়ে তাদের আগামী রাজনীতিতে বিশেষ ভূমিকা পালনে দিকনির্দেশনা দেন।

এ বিষয়ে চান্দিনা উপজেলা বিএনপি নেতাকর্মীরা বলেন, আমরা চাই দেশনেত্রী বেগম খালেদা জিয়ার হাতকে শক্তিশালী করতে আমাদের প্রতিটি ইউনিটকে শক্ত করে গড়ে তুলতে হবে। এছাড়াও দেশের প্রতিটি ইউনিটে ছাত্রদলের নেতাকর্মীরা আরো সক্রিয় হয়ে দেশকে বাঁচাতে একসাথে কাঁধ মিলিয়ে কাজ করে যাবে এটাই আমাদের কামনা

শেয়ার করুন

এই ধরনের আরও খবর...

Dairy and pen distribution

themesba-lates1749691102