April 25, 2024, 1:26 am
শিরোনামঃ
জনমত পারমাণবিক বোমাকে পরাজিত করে,নির্বাচন সত্যকে উপজেলা নির্বাচন থেকে আওয়ামীলীগের নতুন নেতৃত্ব উঠে আসবে গরু ও মাংস আমদানীর বিতর্কে অংশ নিতে চাইছিলাম না। ধর্ম নিরপেক্ষ ভারত কে বাঁচাতে,বিজেপি বিরোধী ঐক্য চাই তাপমাত্রা কমাতে যেসব পরামর্শ দিলেন চিফ হিট অফিসার বুশরা কৃষক লীগ নেতাদের গণভবনের শাকসবজি উপহার দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা আন্দোলনে ও নির্বাচনে ব্যর্থ হয়ে বিএনপি নিজেরাই মহাবিপদে আছে: ওবায়দুল কাদের শুধু প্রশাসন দিয়ে মাদক ও কিশোর গাং প্রতিরোধ করা সম্ভব নয় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিকল্পনা বাস্তবায়ন করতে ব্যর্থ হলে ? গুচ্ছভুক্ত ২৪ বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার তারিখ ঘোষণা

১৫ মে’র মধ্যে ঢাকা মহানগর আওয়ামী লীগের থানা ও ওয়ার্ড পূর্ণাঙ্গ কমিটি গঠনে তোড়জোড়

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Wednesday, May 3, 2023
  • 266 Time View

মোঃ ইব্রাহিম হোসেনঃ অবশেষে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের থানা ও ওয়ার্ড কমিটি গঠনের জট খুলেছে। দলের কেন্দ্রীয় নীতিনির্ধারক নেতাদের বারবার তাগাদা ও হুঁশিয়ারির পর এ নিয়ে জোরালো তৎপরতা শুরু করেছেন দায়িত্বপ্রাপ্ত নেতারা। চলতি মাসের মধ্যভাগে সব কমিটি গঠন ও ঘোষণা করার কথা জানিয়েছেন দায়িত্বপ্রাপ্ত নেতারা। স্বচ্ছ ও পরিচ্ছন্ন ইমেজের অবিতর্কিত নেতাদের দিয়ে কমিটিগুলো গঠন করা হচ্ছে এমন দাবিও তাঁদের।

দায়িত্বপ্রাপ্ত নেতারা আরও বলছেন, এরই মধ্যে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের অধীন মোট ৫০টি থানা, ১৩৯টি ওয়ার্ড এবং একটি ইউনিয়নের প্রস্তাবিত কমিটি গঠনের কাজ প্রায় শেষ করে এনেছেন তাঁরা। যার মধ্যে মহানগর উত্তরে ২৬টি থানা, একটি ইউনিয়ন ও ৬৪টি ওয়ার্ড এবং মহানগর দক্ষিণে ২৪টি থানা ও ৭৫টি ওয়ার্ড কমিটি রয়েছে। বিদেশ সফর শেষে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা দেশে ফেরামাত্রই সম্মতি নেওয়ার জন্য প্রস্তাবিত কমিটিগুলো তাঁর কাছে দেওয়া হবে। দলীয়প্রধানের সম্মতি পেলে ১৫ মের মধ্যেই সব কমিটি ঘোষণার প্রস্তুতিও রেখেছেন মহানগর নেতারা। আগামী ৯ মে দেশে ফেরার কথা রয়েছে প্রধানমন্ত্রীর।

মহানগর উত্তরের নেতাদের দাবি, তৃণমূল কমিটি গঠনে দায়িত্বপ্রাপ্ত ২৬টি কমিটিই নিজ নিজ থানা-ওয়ার্ড ও ইউনিয়নের প্রস্তাবিত কমিটি গঠনের কাজ শেষ করে ফেলেছেন। প্রায় প্রতিদিনই প্রস্তাবিত কমিটিগুলো মহানগর উত্তরের সভাপতি ও সাধারণ সম্পাদকের কাছে জমাও দিচ্ছেন তাঁরা।

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান বলেন, মহানগর উত্তরের সব থানা-ওয়ার্ড ও ইউনিয়নের প্রস্তাবিত পূর্ণাঙ্গ কমিটি গঠনের কাজ শেষ করে এনেছেন দায়িত্বপ্রাপ্ত নেতারা। এসব কমিটি অনুমোদন ও ঘোষণার আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার চূড়ান্ত সম্মতি নেওয়া হবে।

মহানগর উত্তরের সাধারণ সম্পাদক এসএম মান্নান কচি বলেন, ত্যাগী ও সাংগঠনিকভাবে দক্ষ, সৎ, স্বচ্ছ ও পরিচ্ছন্ন ইমেজের অধিকারী নেতাদের নিয়েই থানা, ওয়ার্ড ও ইউনিয়ন কমিটিগুলো গঠন করা হচ্ছে। ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির বলেন, প্রধানমন্ত্রী দেশে ফেরামাত্রই তাঁকে দেখিয়ে এবং কেন্দ্রীয় নির্দেশনা মেনে কমিটিগুলো ঘোষণা করা হবে।

 

শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102