বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ০২:৪৩ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
ঝিনাইদহে ইউপি চেয়ারম্যান কর্তৃক সাংবাদিক লাঞ্ছিত ও বেঁধে রাখার হুমকি।। ঘটনার প্রতিবাদ জানিয়ে নিন্দা জানিয়ে অসংখ্য সাংবাদিক। কোরবানীর কাঁচা চামড়ার মুল্য নির্ধারণ, বানিজ্য মন্ত্রনালয়কে নিয়ে চলছে রং তামাশা শিক্ষক হত্যা ও জুতার মালা এখন বাঙালি জাতিকে বহন করতে হচ্ছে পদ্মা সেতু হয়ে টুঙ্গিপাড়া গেলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শেখ হাসিনা শ্রদ্ধা মন খুলে দে,ও তুই হেলা করিস না, গোপালগঞ্জে যাবরে ভাই মোটরসাইকেল নিয়া ৩৩ নম্বর ওয়ার্ডে মান্নান হোসেন শাহীন সভাপতি, শেখ মোঃ জহিরুল ইসলাম অপু সাধারণ সম্পাদক ৩২ নং ওয়ার্ডে মোঃ বেলাল আহমেদ সভাপতি, মোঃ আবুল বাশার সাধারণ সম্পাদক ৩১ নং ওয়ার্ডে শহীদ আলী সভাপতি, সাজেদুল হক খান রনি সাধারণ সম্পাদক গণতন্ত্র পুনরুদ্ধারে শিগগিরই আর একটি গণঅভ্যুত্থান হবে: আমান উল্লাহ আমান

১৫ মার্চ কৃষক হত্যা দিবস উপলক্ষে বর্ধিত সভা ও ওয়ার্ড পরিচিতি সভা

রিপোর্টারের নাম:
  • আপডেট টাইম শনিবার, ১৩ মার্চ, ২০২১
  • ১০৪০ দেখা হয়েছে

মোঃ ইব্রাহিম হোসেনঃ ১৫ মার্চ কৃষক হত্যা দিবস উপলক্ষে বর্ধিত সভা ও ওয়ার্ড পরিচিতি সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ ১৩ মার্চ ২০২১ রোজ শনিবার কৃষিবিদ ইনস্টিটিউশন, বাংলাদেশ (কেআইবি) মিলনায়তন, ফার্মগেট, ঢাকায় এ বর্ধিত সভা ও ওয়ার্ড পরিচিতি সভা অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ কৃষক লীগের সহ-সভাপতি ও ঢাকা মহানগর উত্তর কৃষক লীগের সভাপতি আলহাজ্ব মোঃ মাকসুদুল ইসলাম এর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ কৃষক লীগের সংগ্রামী সভাপতি কৃষিবিদ সমীর চন্দ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ কৃষক লীগের সাধারণ সম্পাদক এডভোকেট উম্মে কুলসুম স্মৃতি এম,পি, যুগ্ম-সাধারণ সম্পাদক কৃষিবিদ বিশ্বনাথ সরকার বিটু।অনুষ্ঠান পরিচালনা করেন, ঢাকা মহানগর উত্তর কৃষক লীগের সংগ্রামী সাধারণ সম্পাদক মোহাম্মদ হালিম খান।

এসময় ঢাকা মহানগর থানা উত্তর কৃষক লীগের বিভিন্ন থানা ও ওয়ার্ড পর্যায়ের  নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বক্তারা বলেন, বিএনপি সরকারের সময় সার, তেল ও বীজের জন্য কৃষকদের গুলি করে হত্যা করা হয়েছিল। আর বর্তমান সরকার কৃষকদের অল্প দামে সার দিচ্ছে। সারের জন্য কৃষকদের সারের পেছনে ছুটতে হতো, আর এখন সার-ই কৃষকদের পেছনে ছুটছে।
বক্তারা আরো বলেন ১৯৯৫ সালের ১৫ মার্চ তৎকালীন বি.এন.পি সরকারের সময় সারের দাবিতে আন্দোলনরত কৃষক জনতার উপর নির্বিচারে গুলি করে ১৮ জন কৃষক জনতাকে নির্মম ভাবে হত্যা করে। আজ মাননীয় প্রধানমন্ত্রী কৃষক-রত্ন জননেন্ত্রী শেখ হাসিনা দেশের অর্থনীতি প্রদান চালিকাশক্তি কৃষক সমাজের জন্য সারের দাম সহনীয় পর্যায়ে রেখেছেন| তারই ধারাবাহিকতায় আজ কৃষিতে ঈর্ষণীয় সাফল্য এসেছে| কৃষকদেরকে কৃষি উপকরণ নামমাত্র মূলে সরকার দিচ্ছে| সার বীজ খুব সহজে কৃষকেরা পেয়ে যাচ্ছে| আজ দেশের কৃষক ভাইদেরকে সারের জন্যে আন্দোলন করতে হয় না|

শেয়ার করুন

এই ধরনের আরও খবর...

Dairy and pen distribution

themesba-lates1749691102