April 14, 2024, 5:18 am
শিরোনামঃ
বাংলা ও বাঙ্গালীর নববর্ষঃ আঃ রহমান শাহ ঈদুল ফিতরের শুভেচ্ছা জানালেন কৃষক লীগ নেতা মোঃ হালিম খান পদ্মা সেতুতে একদিনে সর্বোচ্চ টোল আদায়ের রেকর্ড জাহাজেই ঈদুল ফিতরের নামাজ আদায় করলেন জিম্মি নাবিকরা পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছে আলহাজ্ব লায়ন মোঃ দেলোয়ার হোসেন বাংলাদেশের আকাশে শাওয়াল মাসের চাঁদ দেখা গেছে, কাল ঈদ সবার সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করুন :প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঈদুল ফিতরের শুভেচ্ছা জানালেন মোঃ বশির আহম্মেদ রাজবাড়ীর কালুখালীতে বকেয়া বেতন ভাতার দাবিতে কারখানায় শ্রমিকদের বিক্ষোভ রাজধানী মোহাম্মদপুর মোঃ রুস্তুম আলীর আয়োজনে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

হিজবুল্লাহকে ‘স্মার্ট’ বললেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড  ট্রাম্প, নিন্দা জানাল ইসরায়েল

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Saturday, October 14, 2023
  • 106 Time View

খাস খবর বাংলাদেশ নিউজ ডেস্কঃ ইরান-সমর্থিত হিজবুল্লাহর প্রশংসা ও ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর সমালোচনা করে সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের দেওয়া বক্তব্যের নিন্দা জানিয়েছে ইসরায়েল ও হোয়াইট হাউস।

ট্রাম্প হিজবুল্লাহকে ‘খুব স্মার্ট’ হিসেবে অভিহিত করেন। হামাসের আক্রমণের জন্য নেতানিয়াহু প্রস্তুত ছিলেন না বলেও মন্তব্য করেন তিনি। খবর রয়টার্সের।

হোয়াইট হাউসের ডেপুটি প্রেস সেক্রেটারি অ্যান্ড্রু বেটস ট্রাম্পের মন্তব্যকে ‘বিপজ্জনক এবং অপ্রতিরোধ্য’ বলে অভিহিত করেছেন।

এর আগে, গত ৭ অক্টোবর সকালে ইসরায়েলে নজিরবিহীন হামলা শুরু করে ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাস। তারা মাত্র ২০ মিনিটের মধ্যে ইসরায়েলের দিকে ৫ হাজার ক্ষেপণাস্ত্র ছোড়ে। একই সঙ্গে স্থলপথ, জলপথ ও আকাশপথে দেশটিতে ঢুকে পড়েন হামাস যোদ্ধারা। ইসরায়েলও এমন পরিস্থিতিতে যুদ্ধ ঘোষণা করে হামাসের বিরুদ্ধে। এর পর থেকেই দফায় দফায় গাজায় বিমান, স্থল এমনকি নৌবাহিনীর জাহাজ থেকে হামলা চালিয়েছে ইসরায়েল।

ইসরায়েলি হামলায় গাজার অধিকাংশ স্কুল ও বেশ কয়েকটি হাসপাতাল বিধ্বস্ত হয়ে গেছে। এ অবস্থায় হাসপাতালগুলোর রোগীর সেবা কার্যক্রম ব্যাহত হচ্ছে মারাত্মকভাবে। এমনকি নিহতের সংখ্যা এত বেশি যে হাসপাতালগুলোর মর্গেও জায়গা খালি নেই।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, সাত দিন ধরে চলা যুদ্ধে এখন পর্যন্ত ইসরায়েলি হামলায় নিহত হয়েছেন অন্তত ১ হাজার ৯০০ মানুষ। তাদের মধ্যে ৬১৪ জন শিশু ও ৩৭০ জন নারী। এ ছাড়া ইসরায়েলের ধারাবাহিক হামলায় আহত হয়েছেন আরও অন্তত ৭ হাজার ৬৯৬ জন।

শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102