April 23, 2024, 5:40 am
শিরোনামঃ
জনমত পারমাণবিক বোমাকে পরাজিত করে,নির্বাচন সত্যকে উপজেলা নির্বাচন থেকে আওয়ামীলীগের নতুন নেতৃত্ব উঠে আসবে গরু ও মাংস আমদানীর বিতর্কে অংশ নিতে চাইছিলাম না। ধর্ম নিরপেক্ষ ভারত কে বাঁচাতে,বিজেপি বিরোধী ঐক্য চাই তাপমাত্রা কমাতে যেসব পরামর্শ দিলেন চিফ হিট অফিসার বুশরা কৃষক লীগ নেতাদের গণভবনের শাকসবজি উপহার দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা আন্দোলনে ও নির্বাচনে ব্যর্থ হয়ে বিএনপি নিজেরাই মহাবিপদে আছে: ওবায়দুল কাদের শুধু প্রশাসন দিয়ে মাদক ও কিশোর গাং প্রতিরোধ করা সম্ভব নয় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিকল্পনা বাস্তবায়ন করতে ব্যর্থ হলে ? গুচ্ছভুক্ত ২৪ বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার তারিখ ঘোষণা

হারানো মোবাইল ফোন খুঁজে দেওয়ার ‘মোবাইল জাদুকর’ মোসারফ হোসেন

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Monday, October 30, 2023
  • 132 Time View

মোঃ ইব্রাহিম হোসেনঃ মোবাইল ফোন চুরি হওয়া বা ছিনতাইয়ের ঘটনা প্রায়ই ঘটে। এমন ঘটলে ফোনের সঙ্গে অনেক গুরুত্বপূর্ণ তথ্য-উপাত্ত চিরদিনের মতো হারিয়ে যায়। ব্যক্তিগত গোপনীয় অনেক তথ্যও তখন অরক্ষিত হয়ে পড়ে। ফোন হারিয়ে বিপাকে পড়ে পুলিশের সহযোগিতা নেন অনেকে। এ ধরনের বিপদগ্রস্ত মানুষের ফোন নিয়মিত উদ্ধার করে বিশেষ সুনাম অর্জন করেছেন মোহাম্মদপুর থানার সকলের জনপ্রিয় (এএসআই) মোঃ মোশারফ হোসেন। কাজটিকে তিনি প্রায় শখের পর্যায়ে নিয়ে গেছেন। হারানো ফোন খুঁজে বের করার এই চ্যালেঞ্জ জয় করা তিনি দায়িত্ব বলে মনে করেন।

মোহাম্মদপুর জোনের সহকারী পুলিশ কমিশনার জনাব মোঃ আজিজুল হক ও অফিসার ইনচার্জ (ওসি) মোঃ মাহফুজুল হক ভুঞার সার্বিক তত্ত্বাবধানে ও দিক নির্দেশনায় তথ্য প্রযুক্তি ব্যবহার করে মোহাম্মদপুর থানার এএসআই মোঃ মোশারফ হোসেন আপ্রাণ চেষ্টা করে হারানো মোবাইল ফোন নিয়মিত উদ্ধার করে মোবাইলের প্রকৃত মালিক কে বুঝিয়ে দিচ্ছেন।

৩ অক্টোবর ২০২৩ রোজ মঙ্গলবার রাজধানী মোহাম্মদপুর লালমাটিয়া থেকে জুনাইদ হাসান নামের এক শিক্ষার্থীর মোবাইল ফোনটি হারিয়ে যায়। যার মডেল নং রেডমি নোট:১১। মোবাইল ফোন হারানো জিডি করেন মোহাম্মদপুর থানায়। জিডি করার ২৭ দিনের মধ্যে হারিয়ে যাওয়া মোবাইল ফোনটি উদ্ধার করে সোমবার (৩০ অক্টোবর) রাতে মোবাইলের প্রকৃত মালিক মো: জুনাইন হাসান কে বুঝিয়ে দেন, মোহাম্মদপুর জোনের সহকারী পুলিশ কমিশনার জনাব মোঃ আজিজুল হক এবং মোহাম্মদপুর থানার এএসআই মোঃ মোশারফ হোসেন।

হারিয়ে যাওয়া মোবাইল ফোন ফিরে পেয়ে মোবাইলের প্রকৃত মালিক জুনাইদ হাসান ও তার বাবা জাহিদ হাসান এবং ভাগীনা আলী আব্বাস, মোহাম্মদপুর জোনের সহকারী পুলিশ কমিশনার জনাব মোঃ আজিজুল হক ও অফিসার ইনচার্জ (ওসি) মোঃ মাহফুজুল হক ভুঞা এবং এএসআই মোঃ মোশারফ হোসেন কে ধন্যবাদ জানান।

হারানো মোবাইল ফোন নিয়মিত উদ্ধার করে মোবাইলের প্রকৃত মালিক কে বুঝিয়ে দেওয়ার ব্যাপারে জানতে চাইলে এএসআই মোঃ মোশারফ হোসেন বলেন, মোহাম্মদপুর জোনের সহকারী পুলিশ কমিশনার জনাব মোঃ আজিজুল হক স্যার ও অফিসার ইনচার্জ (ওসি) মোঃ মাহফুজুল হক ভুঞা স্যারের উৎসাহ ও নির্দেশনায় এই সেবা দ্রুত দিয়ে যাচ্ছি। ‘হারানো মোবাইল ফোন ফিরে পেলে মানুষ যতটা খুশি হয় তা আমার জন্য পরম আনন্দের। আমি সব সময় এ ধরনের ঘটনা ঘটলে গুরুত্ব দেই। সর্বোচ্চ চেষ্টা করি মোবাইল ফোন খুঁজে দেওয়ার।’ যতদিন আমার এই সেবা করার সুযোগ থাকবে ততদিন আমি এভাবেই সাধারণ জনগণকে সেবা দিয়ে যাবো ইনশাল্লাহ।

শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102