April 14, 2024, 5:13 am
শিরোনামঃ
বাংলা ও বাঙ্গালীর নববর্ষঃ আঃ রহমান শাহ ঈদুল ফিতরের শুভেচ্ছা জানালেন কৃষক লীগ নেতা মোঃ হালিম খান পদ্মা সেতুতে একদিনে সর্বোচ্চ টোল আদায়ের রেকর্ড জাহাজেই ঈদুল ফিতরের নামাজ আদায় করলেন জিম্মি নাবিকরা পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছে আলহাজ্ব লায়ন মোঃ দেলোয়ার হোসেন বাংলাদেশের আকাশে শাওয়াল মাসের চাঁদ দেখা গেছে, কাল ঈদ সবার সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করুন :প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঈদুল ফিতরের শুভেচ্ছা জানালেন মোঃ বশির আহম্মেদ রাজবাড়ীর কালুখালীতে বকেয়া বেতন ভাতার দাবিতে কারখানায় শ্রমিকদের বিক্ষোভ রাজধানী মোহাম্মদপুর মোঃ রুস্তুম আলীর আয়োজনে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

হামাস ও পুতিন, কাউকে জিততে দেব না: জো বাইডেন

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Friday, October 20, 2023
  • 39 Time View

খাস খবর বাংলাদেশ নিউজ ডেস্কঃ যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন বলেছেন, হামাস ও রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ভিন্ন ভিন্ন হুমকির প্রতিনিধিত্ব করে। তবে তাদের সাধারণ হুমকি হলো, তারা প্রতিবেশীর গণতন্ত্রকে সম্পূর্ণরূপে নিশ্চিহ্ন করতে চায়।

ওয়াশিংটনের ওভাল অফিস থেকে জাতির উদ্দেশে দেওয়া ভাষণে জো বাইডেন এসব কথা বলেন। ইসরায়েল-হামাস সংঘাতের মধ্যেই তেল-আবিব সফর করে দেশে ফিরে এই ভাষণ দেন তিনি।

বাইডেন বলেন, আমরা যদি পুতিনের ইউক্রেনে ক্ষমতা ও নিয়ন্ত্রণ প্রতিষ্ঠার ক্ষুধা বন্ধ না করি, তবে তিনি নিজেকে শুধু ইউক্রেনেই সীমাবদ্ধ রাখবেন না।

তিনি বলেন, ইসরায়েল ও ইউক্রেনের সফল হওয়ার বিষয়টি নিশ্চিত করা আমেরিকার জাতীয় নিরাপত্তার জন্য গুরুত্বপূর্ণ। প্রেসিডেন্ট বাইডেন বলেন, সন্ত্রাসী ও স্বৈরশাসকদের মূল্য দিতে হবে।

বাইডেন চলতি বছরের শুরুতে পোল্যান্ড হয়ে তার ইউক্রেন সফরের কথা উল্লেখ করেন। তার এই সফর ছিল ইউক্রেন ও প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কিকে সমর্থন দেওয়া।

তিনি বলেন, আমরা আগের চেয়ে শক্তিশালী। আমেরিকা বিশ্বের জন্য একটি বাতিঘর, এখনও, এখনও।

তিনি আরও বলেন, হামাস ও পুতিন, কাউকে জিততে দেব না।

বাইডেনের চূড়ান্ত কাজটি ছিল এটি ব্যাখ্যা করা যে, কেন ইসরায়েল ও ইউক্রেনকে সম্ভাব্য বিলিয়ন বিলিয়ন ডলার সাহায্য দিয়ে সমর্থন করা আমেরিকানদের জন্য গুরুত্বপূর্ণ।

বাইডেন আসলে বলেননি যে, তিনি অতিরিক্ত তহবিলের জন্য কত ডলার চান। তবে আশা করা হচ্ছে, তিনি ১০০ বিলিয়ন ডলার সমপরিমাণ অর্থের সাহায্য করতে চাইবেন। সূত্র: বিবিসি

শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102