April 14, 2024, 5:27 am
শিরোনামঃ
বাংলা ও বাঙ্গালীর নববর্ষঃ আঃ রহমান শাহ ঈদুল ফিতরের শুভেচ্ছা জানালেন কৃষক লীগ নেতা মোঃ হালিম খান পদ্মা সেতুতে একদিনে সর্বোচ্চ টোল আদায়ের রেকর্ড জাহাজেই ঈদুল ফিতরের নামাজ আদায় করলেন জিম্মি নাবিকরা পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছে আলহাজ্ব লায়ন মোঃ দেলোয়ার হোসেন বাংলাদেশের আকাশে শাওয়াল মাসের চাঁদ দেখা গেছে, কাল ঈদ সবার সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করুন :প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঈদুল ফিতরের শুভেচ্ছা জানালেন মোঃ বশির আহম্মেদ রাজবাড়ীর কালুখালীতে বকেয়া বেতন ভাতার দাবিতে কারখানায় শ্রমিকদের বিক্ষোভ রাজধানী মোহাম্মদপুর মোঃ রুস্তুম আলীর আয়োজনে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

সেপ্টেম্বরে জাতীয় নির্বাচনের তফসিল

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Friday, July 28, 2023
  • 85 Time View

মোঃ ইব্রাহিম হোসেনঃ প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল জানিয়েছেন, আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল নিয়ম অনুযায়ী সেপ্টেম্বরে ঘোষণা হবে।

বৃহস্পতিবার (২৭ জুলাই) একটি বেসরকারি টেলিভিশনে দেওয়া সাক্ষাৎকারে তিনি এ তথ্য জানান।

সাংবাদিকের প্রশ্নে সিইসি বলেন, নিয়ম অনুযায়ী যেহেতু নব্বই দিন আগে তফসিল ঘোষণা করতে হয়ে, সে ক্ষেত্রে অনুমান করে বলতে পারি, সেপ্টেম্বরের মাঝামাঝি কিংবা শেষের দিকে দ্বাদশ সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে।

চলমান রাজনৈতিক সংকট বিষয়ে হাবিবুল আউয়াল জানান, রাজনৈতিক দলগুলোর মধ্যে প্রকট মতভেদ নিরসনের দায়িত্ব নির্বাচন কমিশনের নয়। দলগুলো যদি পারস্পরিক আস্থায় না আসে তাহলে সেটা তাদের জন্য বড় ধরনের চ্যালেঞ্জ।

বিএনপিকে নির্বাচনে আনা বিষয়ে সিইসি বলেন, বিএনপিকে নির্বাচনে আনতে পারব কি পারব না সে দায়িত্ব আমাদের ওপর না। বিএনপি আসবে বা আসবে না এটা রাজনৈতিক পরিমণ্ডলে নিরসন করতে হবে। আমরা নিরপেক্ষ অবস্থান থেকে আহ্বান জানাব, আপনারা আসুন, নির্বাচনকে অংশগ্রহণমূলক করে তুলুন।

এ সময় সিইসি জানান, আরপিও সংশোধন হচ্ছে আমাদের ইচ্ছায়, আমাদের পরামর্শে। এতে আমাদের দায়িত্ব বাড়ানো হয়েছে। বিদেশিদের কোনো চাপ নির্বাচন কমিশনের ওপর নেই বলেও জানান সিইসি।

শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102