May 25, 2024, 9:39 pm
শিরোনামঃ
বেটারী চালিত রিকশা চালকদের তুলকালাম,কর্মহীন মানুষের জন্য শেখ হাসিনাই ভরসার স্থান নিপুণ চলচ্চিত্র শিল্পী সমিতির অভিশাপ না আশির্বাদ ? উত্তর ডিপজলের কাছেও পাওয়া গেলো না জাতীয় কবি কাজী নজরুল ইসলামের সমাধিতে আওয়ামী মৎস্যজীবী লীগের শ্রদ্ধা জাতীয় কবি কাজী নজরুল ইসলামের সমাধিতে কৃষক লীগের শ্রদ্ধা শৈলকুপার এক ব্যবসায়ীকে পিটিয়ে আহত করেছে দুর্বৃত্তরা এমন যদি হতোঃ কবি মোঃ খোকন খান ইন্টারন্যাশনাল আইকনিক এক্সিলেন্স অ্যাওয়ার্ডে মনোনীত ডেইজী সারোয়ার জাতীয় সাংবাদিক কল্যাণ ফোরামের কমিটি গঠন সাংবাদিককে হেনস্থাকারী ছাত্রলীগ নেতার বিচার চায় বিডিজেএ ঘটনার সময় বাংলাদেশে ছিলাম, আমাকে ফাঁসানো হয়েছে : আক্তারুজ্জামান শাহীন

সারা বিশ্বের বিস্ময়, মার্কিনিদের পরাজয়ঃ রবিউল আলম

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Wednesday, August 18, 2021
  • 186 Time View
খাস খবর বাংলাদেশ ডেস্কঃ  সৃষ্টির কাছে প্রভুর পরাজয়, কতনা মধুর মনে হয়। আমি যার কাছে দাবা লেখা শিখেছি, সেই এখন আমার কাছে পরাজিত হয়। ওস্তাদ, মুখে না বলেও মনে মনে খুশী হয়,গর্ব করে, সার্গেত নিয়ে। মার্কিন সাম্রাজ্যে দশাটাও আমার মত তালেবান নিয়ে। কাতার বসে চুক্তি করতে হয়েছে পরাজয়ের জন্যে। টাকার কাছে দেশ ও জাতির সম্মান বিষর্জন দিতেও দ্বিধা নাই মার্কিনিদের। একদিন তালেবান সৃষ্টি করে অহংকার করেছিল মার্কিনিরা, মুসলিম বিশ্ব ধ্বংস করার তালেবানের বিকল্প হতে পারেনা বলে। কমিউনিস্টকে প্রতিপক্ষ করা হয়েছিলো। শ্লোগান ছিলো আল্লাহ দিন চাই, নারীর পদ্মার নিচের নিয়ন্ত্রণ চাই।নারী বিদ্বেষি তালেবান নিয়ন্ত্রণহীন হওয়ার পরে, পাকিস্তানের সহায়তায় সেই তালেবান ধ্বংস করার পরিকল্পনা নিয়ে আফগানিস্তান দখল করা হলো। চুক্তির পরাজয়ের বিনিময় কি ? বিশ্ব অবগত নয়। জাতিসংঘকে অসহায়ের মতো আকুল আবেদন করতে হচ্ছে আফগানদের আশ্রয়ের জন্য। এর চেয়ে বিস্ময়ের আর কি হতে পারে। কত কোটি মিলিয়ন, বিলিয়ন ট্রিলিয়ন ডলারের চুক্তি হয়েছে ? বিশ্বের জানা নাই। তবে বিশ্বের ইতিহাসে মার্কিন সাম্রাজ্যে পতন হচ্ছে, এই অপবাদ কি সেই ডলার দিয়ে পুরণ করা যাবে ? এ বিষয়ে বাঙালি জাতির ইতিহাস গৌর্বউজ্জ্বল, পাকিস্তানী অর্থের কাছে নীতির পরাজয় হয় নাই। জাতীয় স্বার্থ বিক্রিত্ব হয় নাই, পরাধীনতার ক্ষমতার অংশিদার হয় নাই জাতির পিতা মজিব। বিশ্বের কাছে আমরা লজ্জিত নই। মজিব জন্মশতবার্ষিকীতে তালেবানের ষড়যন্ত্রের জয় বাঙালিকে কিছুটা হলেও স্বাধীনতার অর্থ বুঝাতে সক্ষম।বিশ্ব মোড়লদের রক্তচক্ষু ও লালশা থেকে বাংলার, বাঙালির স্বাধীনতা রক্ষার জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করতেই হচ্ছে। জীবন বাচাতে প্লেনের চাকায় ও ছাঁদে উঠতে হচ্ছে না বাঙালিকে, সিরিয়া, লিবিয়া, ইরাকের শত কোটি টাকার মালিকদের মতো ফুটপাতে ঘুমাতে হচ্ছে না আশ্রয়হীন হয়ে। আফগানদের ভাগ্যে কি আছে জানিনা। তবে শেখ হাসিনাকে হারালে এর চেয়ে ভালো কিছু যে হবে না, তা বুঝতে অসুবিধা হওয়ার কথা না। বাঙালি জাতিকে হুশে আসতে হবে, মজিব জন্মশতবার্ষিকীতে ঐক্যবদ্ধ থেকে।
লেখকঃ বাংলাদেশ মাংস ব্যবসায়ী সমিতির মহাসচিব ও রাজধানী মোহাম্মদপুর থানার ৩৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি জনাব রবিউল আলম।
শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102