May 18, 2024, 11:00 am
শিরোনামঃ
বিচার ব্যবস্তার সুচনার ইতিহাস জানিনা, বিতর্কের শেষ কোথায় ? বুঝতে পারছি না বঙ্গ কণ্যার স্বদেশ প্রত্যাবর্তন ও বাংলার মাটি কে বুকে ধারন, ইতিহাসের অংশ ব্রাহ্মণবাড়িয়া মুক্তিযোদ্ধা স্মৃতি পাঠাগারের কমিটি গঠন জহির সভাপতি ও লিটন সাধারণ সম্পাদক গাজায় নিজেদের গোলার আঘাতে পাঁচ ইসরায়েলি সেনা নিহত তালের শাঁস খেলে যেসব উপকার হয় ঢাকা শহরে কোনো ব্যাটারিচালিত রিকশা চলবে না: ওবায়দুল কাদের বিশ্বাস পুনর্নির্মাণের জন্য আমি বাংলাদেশ সফর করছি: ডোনাল্ড লু ভারতবর্ষে হিন্দু মুসলমানের রাজনীতি হয়,মহাত্মা গান্ধী সকল ধর্মের রাজনীতি নাই গুলিস্তান-মিরপুরের কাপড় পাকিস্তানের বলে বিক্রি করেন তনি! ইসরায়েলের সেনা ঘাঁটির অস্ত্রগুদামে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে

সবজির দাম কমেছে, বেড়েছে আলুর, অপরিবর্তিত মুরগি

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Saturday, November 27, 2021
  • 320 Time View

মোঃ ইব্রাহিম হোসেনঃ কমতে শুরু করেছে সবজির দাম। অপরিবর্তিত রয়েছে মুরগি ও ডিমের দাম। এক সপ্তাহ আগে দেড় শ টাকার ওপরে বিক্রি হওয়া প্রতি কেজি শিম এখন ৩০-৪০ টাকায় পাওয়া যাচ্ছে। দাম কমেছে লাউ, ফুলকপি ও বাঁধাকপিরও। তবে দাম বেড়েছে আলুর। ২৫ টাকা থেকে বেড়ে প্রতি কেজি আলু বিক্রি হচ্ছে ৩০ টাকায়। আগের মতোই চড়া দামে বিক্রি হচ্ছে পাকা টমেটো ও গাজর। অবশ্য সপ্তাহের ব্যবধানে গাজরের দাম কিছুটা কমেছে। মোহাম্মদপুর বাজার, কাওরান বাজার, রামপুরা বাজার, মালিবাগসহ বিভিন্ন বাজার ঘুরে এমন চিত্র দেখা গেছে।

শুক্রবার (২৬ নভেম্বর) রাজধানী মোহাম্মদপুর কাঁচা বাজারের সবজি ব্যবসায়ীরা বলেন, বাজারে আগাম আসায় কিছুদিন আগে শিমের কেজি ১৫০ টাকা বিক্রি হয়েছে। এখন দিন যত যাচ্ছে বাজারে শিমের সরবরাহ বাড়ছে। এ কারণে দামও কমেছে। শিমের দাম সামনে আরও কমতে পারে।

শিমের পাশাপাশি গত এক সপ্তাহে গাজরের দামও কিছুটা কমেছে। মানভেদে গাজরের কেজি বিক্রি হচ্ছে ৬০-১০০ টাকায়, যা গত সপ্তাহে ছিল ১০০-১২০ টাকা।  মোহাম্মদপুর কাঁচা বাজারের সবজি ব্যবসায়ীরা বলেন, কিছুদিন আগে বাজারে যে গাজর পাওয়া যেত তার সবই আমদানি করা। এখন দেশি গাজর বাজারে আসা শুরু হয়েছে। এ কারণে দামও কমছে। কদিন আগে যে গাজর ১৬০ টাকা কেজি বিক্রি হয়েছে তা এখন ৮০ টাকায় বিক্রি হচ্ছে। সামনে গাজরের দাম কমে ২০-৩০ টাকার মধ্যে চলে আসবে। বিভিন্ন বাজারে দাম কমেছে ফুলকপি ও বাঁধাকপিরও। বিভিন্ন সবজির দাম কিছুটা কমলেও আগের মতোই চড়া দামে বিক্রি হচ্ছে পাকা টমেটো। গত সপ্তাহের মতো পাকা টমেটোর কেজি বিক্রি হচ্ছে ১৪০-১৬০ টাকা। আর কাঁচা টমেটো বিক্রি হচ্ছে ৪০-৫০ টাকা কেজি। পটোল বিক্রি হচ্ছে ৪০-৫০ টাকায়।

প্রতি কেজি বরবটি বিক্রি হচ্ছে ৫০-৬০ টাকা। সপ্তাহের ব্যবধানে দাম অপরিবর্তিত থাকার তালিকায় থাকা অন্য সবজির মধ্যে ঝিঙের কেজি বিক্রি হচ্ছে ৪০-৫০ টাকা। করলা ৭০-৮০ টাকা, চিচিঙ্গা ৪০-৫০ টাকা, কাঁচকলার হালি ৩০-৩৫ টাকা, লালশাকের আঁটি ১০-১৫ টাকা, মুলাশাকের আঁটি ১০-১৫ টাকায় বিক্রি হচ্ছে। সপ্তাহের ব্যবধানে অপরিবর্তিত রয়েছে মুরগির দামও। ব্যবসায়ীরা ব্রয়লার মুরগির কেজি বিক্রি করছেন ১৫৫-১৬০ টাকায়। সোনালি মুরগির কেজি বিক্রি হচ্ছে ২৯০-৩২০ টাকা। লাল লেয়ার মুরগির কেজি বিক্রি হচ্ছে ২৪০-২৫০ টাকায়। মুরগির পাশাপাশি অপরিবর্তিত রয়েছে ডিম ও পিঁয়াজের দাম। গত সপ্তাহের মতো ফার্মের মুরগির ডিমের ডজন ১১৫-১২০ টাকায় বিক্রি হচ্ছে। আর পিঁয়াজের কেজি গত সপ্তাহের মতো ৫০-৬০ টাকা বিক্রি হচ্ছে।

শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102