June 17, 2024, 8:05 pm
শিরোনামঃ
ত্যাগের মহিমায় রাজধানীতে মহল্লায় মহল্লায় চলছে পশু কোরবানি রাজধানীতে মহল্লায় মহল্লায় চলছে পশু কোরবানি পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন অ্যাডভোকেট শেখ জামাল হোসেন মুন্না পবিত্র ঈদ-উল আযহার শুভেচ্ছা জানিয়েছেন আলহাজ্ব মোঃ রেজাউল করিম সেন্টমার্টিন পরিদর্শনে পরিস্থিতি মোকাবিলায় তৎপর থাকার নির্দেশ:  বিজিবি মহাপরিচালক   ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনারকে হত্যার আগে ২৫ বার বৈঠক করেন শাহীন বৃক্ষরোপণ কর্মসূচির শুভ উদ্বোধন এবং পুরস্কার বিতরণ করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন মোঃ জাফর ইকবাল (বাবুল) পবিত্র ঈদ-উল আযহার শুভেচ্ছা জানিয়েছেন মোঃ সাইফ ইসলাম শুভ পবিত্র ঈদ-উল আযহার শুভেচ্ছা জানিয়েছেন মোঃ ইব্রাহিম খান তুষার

শোকের মাস আগস্ট, খিচুড়ির পরিবর্তে খাদ্য সামগ্রী।শোক শক্তি সঞ্চয়ের পরিকল্পনা, এরই নাম শেখ হাসিনা

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Thursday, August 12, 2021
  • 238 Time View
জনাব রবিউল আলমঃ
আগস্ট আসলেই একটি শ্লোগান বেশী করে শুনতে হয়,শোককে শক্তিতে পরিনত করতে হবে। বাংলার দুঃখী মানুষের মুখে হাসি ফুটাতে হবে। এই হাসির জন্য কতশত পরিকল্পনা করা হয়েছিল। পান্তা ভাত আর কাঁচা মরিচের দেশে, বাঙ্গালের দেশেকে কাঙ্গালের অভাব রাখেন নাই জিয়া। বাঙালি জাতির পিতাকে হারিয়ে কাঙ্গালের জাতিতে বাঙালির আবির্ভাব, বিশ্বের কাছ থেকে মির্জাফরের উপাধি, খাদ্যঘার্তি,নির্বাক-নিরবোধে জাতিতে পরিনত করেছিলেন বির মুক্তির সিপাহি বাঙালিকে।একটু হাসির জন্য, ঘুমন্ত জাতিকে জাগিয়ে তোলার জন্য, শোককে শক্তিতে পরিনত করার জন্য অভুক্ত মানুষের পাশে একান্ত বাদ্র হয়েই ১৯৭৬ সালে গফুর ভাই, খোরশেদ আলম, বর্তমান এমপি আলহাজ্ব মোঃ সাদেক খানের নেতৃত্বে খিচুড়ির মাধ্যমে কাঙ্গালি ভোজের আয়োজন করেছিলাম। শত শত অনাহার, অধ্যাহারের মানুষগুলো সাড়ীবদ্ধ দারিয়েছিলো একটু খাদ্যের আশায়। জিয়া,মোস্তাকের নিষ্ঠুরতায় খিচুড়ির ডেগ কেরে নিয়েছিল, পরিবর্তে লাঠি পেটা ভাগ্যে জুটে ছিলো খুদার্থ মানুষের। তবু খিচুড়িই ছিলো তৎকালীন সময় অসহায় মানুষের মুখের হাসি ফুটানো জন্য সহায়। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার শাসনামলে মানুষের চাহিদা ও রুচির পরিবর্তন ঘটেছে দেশের উন্নয়নের সাথে। ভিক্ষুক কেও আমন্ত্রণ করলে জান্তে চায় খাদ্য তালিকায় কি আছে। মজিব জন্মশতবার্ষিকীতে আশ্রয়ন প্রকল্পের মাধ্যমে ছির্ন্নমুল মানুষের পুর্ণবাসন ছিলো বিশ্ব আলোচিত, জানিনা কতটুক হাসি ফুটাতে সক্ষম হয়েছি।প্রশাসনিক জটিলতায় কিছুটা বিঘ্ন ঘটেছে, তবে শুরুটা করতে পেরে আমরা আনন্দিত । করোনার ক্লান্তিকাল, অসহায় মানুষের খাদ্য অভাব পুরনে ঢাকঢোল পিটিয়ে খিচুড়ি বিরিয়ানি, তেহারীর অপচয় বন্দ করার নির্দেশ দিয়েছেন আওয়ামীলীগ নেতা কর্মীদেরকে, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একটি নির্দেশে লাক্ষো লোকের পুর্ণবাসন, একটি নির্দেশে কোটি মানুষের খাদ্য অভাব পুরন, এর থেকে বিঃশ্বয়ের আর কি হতে পারে ? শোক শক্তিতে পরিনত করার।হয়েছে বলেই মনে করতে পারেন। এমন দেশটি কোথাও খুঁজে পাবে নাকো তুমি”””” এমন একজন প্রধান মন্ত্রী শেখ হাসিনা বিশ্ব পাবে কি-না তুমি।
লেখকঃ বাংলাদেশ মাংস ব্যবসায়ী সমিতির মহাসচিব ও রাজধানী মোহাম্মদপুর থানার ৩৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি জনাব রবিউল আলম।
শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102