সোমবার, ০৪ জুলাই ২০২২, ১২:৩৪ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
মন খুলে দে,ও তুই হেলা করিস না, গোপালগঞ্জে যাবরে ভাই মোটরসাইকেল নিয়া ৩৩ নম্বর ওয়ার্ডে মান্নান হোসেন শাহীন সভাপতি, শেখ মোঃ জহিরুল ইসলাম অপু সাধারণ সম্পাদক ৩২ নং ওয়ার্ডে মোঃ বেলাল আহমেদ সভাপতি, মোঃ আবুল বাশার সাধারণ সম্পাদক ৩১ নং ওয়ার্ডে শহীদ আলী সভাপতি, সাজেদুল হক খান রনি সাধারণ সম্পাদক গণতন্ত্র পুনরুদ্ধারে শিগগিরই আর একটি গণঅভ্যুত্থান হবে: আমান উল্লাহ আমান শৈলকূপ উপজেলার ১১ নং আবাইপুর ইউনিয়নের ঢাকায় অবস্থানকারী দের নিয়ে গঠিত হলো লিজেন্ড এগারো নামে একটি ক্লাব বধ্যভূমি, একটি বটগাছ ও একজন রবিউল প্রানি সম্পদ মন্ত্রনালয় ও ঢাকা সিটি কর্পোরেশন কোন পথে কোরবানির আয়োজনে ? বৃষ্টির দিনেও রান্না করা খাবার নিয়ে অসহায় মানুষের পাশে রাজধানী মোহান্মদপুর ক্লাব সাধারণ সম্পাদক পদে সকলের পছন্দ হাফেজ মাওলানা মোঃ ইসমাইল হোসেন

শেরেবাংলা নগর থানা কৃষক লীগের উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল

রিপোর্টারের নাম:
  • আপডেট টাইম শনিবার, ২২ আগস্ট, ২০২০
  • ১৭৯ দেখা হয়েছে

মোঃ ইব্রাহিম হোসেন, নির্বাহী সম্পাদকঃ সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাত বার্ষিকী ও ‘জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

২১ আগস্ট ২০২০ রোজ শুক্রবার রাজধানী পশ্চিম আগারগাঁও লায়ন সিটি মিশন গলিতে এ আলোচনা সভা, দোয়া মাহফিল, দুঃস্থদের মাঝে খাদ্য বিতরণ ও ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু’সহ পরিবারের সকল শহীদদের রুহের মাগফিরাত কামনা করে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ কৃষক লীগের সাবেক প্রচার ও প্রকাশনা সম্পাদক আজম খান, প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন, ঢাকা মহানগর-উত্তর কৃষক লীগের সংগ্রামী সভাপতি আলহাজ্ব মোঃ মাকসুদুল ইসলাম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ঢাকা মহানগর-উত্তর কৃষক লীগের সাধারণ সম্পাদক মোঃ হালিম খান, শেরেবাংলা নগর থানা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক আব্দুল হক সজীব।

অনুষ্ঠান সভাপতিত্ব করেন শেরেবাংলা নগর থানা কৃষক লীগের সংগ্রামী সভাপতি মোহাম্মদ কামাল পাশা, অনুষ্ঠান সঞ্চলনা করেন, শেরেবাংলা নগর থানা কৃষক লীগের সাধারণ সম্পাদক আব্দুস সালাম জয়।

এ সময় উপস্থিত ছিলেন, শেরেবাংলা নগর থানা কৃষক লীগের সহ-সভাপতি মোঃ মোশারেফ, যুগ্ম-সাধারণ সম্পাদক মুহাম্মদ ইউনুস,  সাংগঠনিক সম্পাদক মোঃ লুৎফর রহমান এবং প্রচার ও প্রকাশনা সম্পাদক মোঃ আজাদ আকন, শেরেবাংলা নগর থানার ২৮ নং ওয়ার্ডের কৃষক লীগের সভাপতি সুমন ব্যাপারী, ২৭ নং ওয়ার্ডের কৃষক লীগের সভাপতি ভাষানী খান, সাধারণ সম্পাদক বুলবুল, ১৪ নং ওয়ার্ডের কৃষক লীগের সভাপতি মোঃ মানিক’সহ থানা ও ওয়ার্ড কৃষক লীগের নেতৃবৃন্দ,আওয়ামী লীগের অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ, ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ এবং গণ্যমান্য ব্যক্তিবর্গ’সহ প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, ১৫ আগস্ট বাঙালি জাতির এক বেদনাবিধুর দিন। ১৯৭৫ সালের এই দিনে স্বাধীনতার মহান স্থপতি, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নির্মমভাবে হত্যা করে। ঘাতকরা শুধু বঙ্গবন্ধুকেই হত্যা করেনি, তাদের হাতে একে একে প্রাণ হারিয়েছেন বঙ্গবন্ধুর সহধর্মিণী বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব, বঙ্গবন্ধুর সন্তান শেখ কামাল, শেখ জামাল ও শিশু শেখ রাসেলসহ পুত্রবধূ সুলতানা কামাল ও রোজি জামাল।

পৃথিবীর এই জঘন্যতম হত্যাকাণ্ড থেকে বাঁচতে পারেননি বঙ্গবন্ধুর অনুজ শেখ নাসের, ভগ্নিপতি আবদুর রব সেরনিয়াবাত, তার ছেলে আরিফ ও মেয়ে বেবি, সুকান্তবাবু, বঙ্গবন্ধুর ভাগ্নে যুবনেতা ও মুক্তিযুদ্ধের সংগঠক শেখ ফজলুল হক মণি, তার অন্তঃসত্ত্বা স্ত্রী আরজু মণি এবং আবদুল নাঈম খান রিন্টু ও কর্নেল জামিলসহ পরিবারের ১৬ জন সদস্য ও ঘনিষ্ঠজন।

এ সময় বঙ্গবন্ধুর দু’কন্যা শেখ হাসিনা ও শেখ রেহানা বিদেশে থাকায় প্রাণে রক্ষা পান।

অনুষ্ঠানে বক্তারা মাননীয় প্রধানমন্ত্রী এবং আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ হয়ে স্বাধীনতা ও গণতন্ত্রবিরোধী সব ষড়যন্ত্র মোকাবিলা করার আহ্বান জানান।

অতঃপর ১৫ আগস্টের হত্যাকান্ডে শাহাদাত বরণকারী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সকল শহীদদের রুহের মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয় এবং মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা’র সুস্থতা ও দীর্ঘায়ু কামনা করা হয়। চলমান করোনা মহামারিতে মৃত্যুবরণকারীদের শহীদের মর্জাদা দান ও আক্রান্তদের আরোগ্য দানের জন্য মহান আল্লাহ রাব্বুল আলামিনের নিকট দোয়া ও মোনাজাত করা হয়।

শেয়ার করুন

এই ধরনের আরও খবর...

Dairy and pen distribution

themesba-lates1749691102