April 14, 2024, 4:24 am
শিরোনামঃ
বাংলা ও বাঙ্গালীর নববর্ষঃ আঃ রহমান শাহ ঈদুল ফিতরের শুভেচ্ছা জানালেন কৃষক লীগ নেতা মোঃ হালিম খান পদ্মা সেতুতে একদিনে সর্বোচ্চ টোল আদায়ের রেকর্ড জাহাজেই ঈদুল ফিতরের নামাজ আদায় করলেন জিম্মি নাবিকরা পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছে আলহাজ্ব লায়ন মোঃ দেলোয়ার হোসেন বাংলাদেশের আকাশে শাওয়াল মাসের চাঁদ দেখা গেছে, কাল ঈদ সবার সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করুন :প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঈদুল ফিতরের শুভেচ্ছা জানালেন মোঃ বশির আহম্মেদ রাজবাড়ীর কালুখালীতে বকেয়া বেতন ভাতার দাবিতে কারখানায় শ্রমিকদের বিক্ষোভ রাজধানী মোহাম্মদপুর মোঃ রুস্তুম আলীর আয়োজনে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

শেখ হাসিনার সরকার জনগণের পাশে আছেঃ কৃষি মার্কেটে ত্রাণ প্রতিমন্ত্রী

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Saturday, September 23, 2023
  • 211 Time View

মোঃ ইব্রাহিম হোসেনঃ দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুই হাত ভরে দেবেন। যাতে আমার জনগণ বুঝতে পারে যে শেখ হাসিনার সরকার তাদের পাশে আছে।

শনিবার (২৩ সেপ্টেম্বর) দুপুরে রাজধানী মোহাম্মদপুর কৃষি মার্কেটে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সঙ্গে মতবিনিময়কালে এসব কথা বলেন তিনি।

এর আগে কৃষি মার্কেটটির ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান।

এ সময় ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী ও শ্রমিকের আশ্বস্ত করে ত্রাণ প্রতিমন্ত্রী বলেন, মাননীয় প্রধানমন্ত্রী আমাকে বলেছেন, দুই হাত ভরে দেবেন। যাতে আমার জনগণ পরে বুঝতে পারে যে শেখ হাসিনা তাদের পাশে আছে, শেখ হাসিনার সরকার তাদের পাশে আছে। কাজেই আপনারা হতাশ হবেন না। কোনো কষ্ট পাবেন না। আমরা আপনাদের পাশে আছি। শেখ হাসিনা আপনাদের পাশে আছে।

ডা. মো. এনামুর রহমান বলেন, ২৫ বছরের অধিক সময়ে পরিচালিত হয়ে আসছিল এই মার্কেট। সব শ্রেণির মানুষ স্বল্প দামে এই মার্কেটে পণ্য কিনতে পারেন। প্রধানমন্ত্রী শুনে অত্যন্ত ব্যথিত হয়েছেন। গত পরশু তিনি আমাকে বলেছেন, যত দ্রুত সম্ভব মার্কেট চালু করতে। চালু না হওয়া পর্যন্ত খাবারের ব্যবস্থা করা হবে। ১৫ দিন হলে ১৫ দিন, এক মাস হলে ১ মাস খাবার দেব মালিক এবং শ্রমিকদের জন্য।

ত্রাণ প্রতিমন্ত্রী বলেন, আমরা এক হাজার বান্ডিল টিন এবং এক কোটি টাকা বরাদ্দ দেব। কালকের মধ্যে চলে আসবে। আপনারা দ্রুত কাজ করেন। এসময় তিনি উপস্থিত দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের ডিজিকে নির্দেশ দেন জিও (আদেশ) দেওয়ার জন্য। এখানে কোনো রকমের ঢিলেমি করা যাবে না। কারো জায়গায় যেন কেউ না পায়, ক্ষতিগ্রস্ত মানুষ যেন বঞ্চিত না হয় সে বিষয়টি মাথায় রাখতে হবে।

ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান আরও বলেন, দুর্যোগ মোকাবিলায়, দুর্যোগের ক্ষয়ক্ষতি কাটিয়ে পুনর্বাসন করায় বাংলাদেশ এখন সারা বিশ্বের রোল মডেল হয়েছে।

ঢাকা-১৩ আসনের সংসদ সদস্য ও ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সহ-সভাপতি আলহাজ্ব মোঃ সাদেক খান বলেন, ক্ষতিগ্রস্ত মার্কেট এবং ব্যবসায়ীদের কষ্ট প্রধানমন্ত্রী অত্যন্ত গুরুত্ব দিয়ে দেখছেন। তিনি নিয়মিত খোঁজ খবর রাখছেন। আমাদের দাবি অনুযায়ী টিনশেড করে দিয়ে দ্রুত ব্যবসায় বসতে দিতে হবে।

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান বলেন, আগুনে অনেক ক্ষতিগ্রস্ত হয়েছে। আবার কীভাবে করা যায় তার জন্য দ্রুত ব্যবস্থা নিতে হবে। সিটি করপোরেশনকে এই দায়িত্ব নিতে হবে। প্রধানমন্ত্রী আমাদের পাশে আছেন।

দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালক মিজানুর রহমান বলেন, আমরা তাৎক্ষণিকভাবে কিছু শুকনা খাবার দিয়েছি। আজকে ব্যবসায়ীরা নিঃস্ব হয়ে গেছেন। এটার ভালো একটা সমাধান সরকারের পক্ষ থেকে পাবেন।

স্থানীয় কাউন্সিলর ও ব্যবসায়ী সমিতির সভাপতি সলিমুল্লাহ সলু বলেন, আমাদের যে মার্কেট ছিল, আমরা সেভাবেই চাই। আমরা বহুতল ভবন চাই না। যার যতটুকু জায়গা, তার ততটুকু দোকান দিন দেন। মন্ত্রী, মেয়রের কাছে চাই।

সলিমুল্লাহ সলু ক্ষোভ প্রকাশ করে বলেন, কালকে ১৩০০ জনকে রিলিফ দিলাম। আপনারা কই। আপনারা না এলে আমার সম্মানটা যায় কোথায়?

ব্যবসায়ীদের পক্ষ থেকে আবুল কালাম আজাদ বলেন, আমরা সর্বশান্ত হয়ে গেছি। বলার মতো ভাষা নেই। অনাহারে, অর্ধাহারে দিন পার করছি।

এ সময় উপস্থিত ছিলেন, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আজিজুল হক রানা, মোহাম্মদপুর থানা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ এম.এ. সাত্তার, সহ-সভাপতি মোঃ আলাউদ্দিন, সহ-সভাপতি মোঃ আনসার আলী, যুগ্ম-সাধারণ সম্পাদক ফখরুদ্দিন আহমেদ বাচ্চু, ৩২ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) ৩২ নং ওয়ার্ড কাউন্সিলর সৈয়দ হাসান নূর ইসলাম রাষ্টন, ৩১, ৩৩ ও ৩৪ নং ওয়ার্ডের সংরক্ষিত কাউন্সিলর ও মোহাম্মদপুর থানা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক রোকসানা আলম, ২৯, ৩০ ও ৩২ নং ওয়ার্ডের সংরক্ষিত কাউন্সিলর ও মোহাম্মদপুর থানা মহিলা আওয়ামী লীগের সভাপতি শাহিন আক্তার সাথী, সহ মোহাম্মদপুর থানা, ওয়ার্ড ও ইউনিট আওয়ামী লীগ এবং আওয়ামী লীগের অঙ্গসংগঠনের নেতাকর্মী, কৃষি মার্কেটের বাজার কমিটির নেতৃবৃন্দ সহ প্রমুখ।

প্রসঙ্গত, বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) ভোর রাতে রাজধানীর মোহাম্মদপুর কৃষি মার্কেট ভয়াবহ অগ্নিকাণ্ডে পুড়ে যায়। এতে কয়েকশ’ ব্যবসায়ী-শ্রমিক ও কর্মচারী ক্ষতিগ্রস্ত হন।

শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102