April 23, 2024, 4:26 am
শিরোনামঃ
জনমত পারমাণবিক বোমাকে পরাজিত করে,নির্বাচন সত্যকে উপজেলা নির্বাচন থেকে আওয়ামীলীগের নতুন নেতৃত্ব উঠে আসবে গরু ও মাংস আমদানীর বিতর্কে অংশ নিতে চাইছিলাম না। ধর্ম নিরপেক্ষ ভারত কে বাঁচাতে,বিজেপি বিরোধী ঐক্য চাই তাপমাত্রা কমাতে যেসব পরামর্শ দিলেন চিফ হিট অফিসার বুশরা কৃষক লীগ নেতাদের গণভবনের শাকসবজি উপহার দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা আন্দোলনে ও নির্বাচনে ব্যর্থ হয়ে বিএনপি নিজেরাই মহাবিপদে আছে: ওবায়দুল কাদের শুধু প্রশাসন দিয়ে মাদক ও কিশোর গাং প্রতিরোধ করা সম্ভব নয় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিকল্পনা বাস্তবায়ন করতে ব্যর্থ হলে ? গুচ্ছভুক্ত ২৪ বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার তারিখ ঘোষণা

শেখ হাসিনার অর্জন বিস্তারের যোগ্য নেতৃত্ব অভাব, কথা ও সময় নষ্ট করার অভ্যাস

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Friday, July 21, 2023
  • 149 Time View
শান্তি ও উন্নয়ন সমাবেশ নিয়ে কথার মালা গাঁথা হচ্ছে। বেলা ১১ টা থেকে আওয়ামীলীগ কর্মিরা হাজির হলেও মিছিল শুরু হয় ৫.২৫ শে। দীর্ঘ সময় গরমে ও পানির তৃষ্ণায়, বিশেষ করে মহিলাদের অবস্থা ভাষায় প্রকাশ করার মতো নয়। যানজটে যাত্রীদের অবস্থা বিবেচনায় নিতে হবে। শান্তির সমাবেশ সম্পর্কে সবাই বুঝেছি, উন্নয়নের সমাবেশ বুঝিনি। প্রদর্শনি হতে পারে বলেই জানি। শান্তি ও উন্নয়নের সমাবেশ নিয়ে নিন্দুকেরা অপব্যাক্ষায় লিপ্ত। প্রধান অতিথির দু’ঘন্টা বিলম্বে আসাতে কর্মিদের নাভিশ্বাস। আওয়ামীলীগ কে খোঁচা দিলে কী হতে পারে, বাংলাদেশ সহ বিশ্ব কে আমরা দেখাতে পারলাম না। ইতিহাসের স্মরণীয় সমাগম হয়েছিলো, সময় নিয়ন্ত্রণ ও অতিরিক্ত কথার কারণে আশি ভাগ সাধারণ জনগন সমাবেশ স্থান ত্যাগ করেছে।
পোর খাওয়া নেতা কর্মি ছাড়া রাস্তায় আর কেউ ছিলো না। সেই পথযাত্রা ও স্মরণীয় হয়েছে। যোগাযোগ মন্ত্রী ও আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের অনুভব থেকে বার বার বলছেন, সমাবেশে বক্তব্য কমাতে হবে। রোদ বৃষ্টি ঝড়, উন্মুক্ত সমাবেশ গুলোতে তালিকা করে বক্তব্য নিতে হবে। মানুষকে কষ্ট দেওয়া যাবে না,সরকারি দলের দায়ীত্ব অনেক।
অথচ শান্তি ও উন্নয়ন সমাবেশের জন্য রাস্তার উপরে পাঁচ ঘন্টা,কি অর্জন হয়েছে ? আমি জানিনা। জানতে পারছি না, হিরো আলমকে পেটানোর কারণ ? টিকটকের ইতিহাস রচনার জন্য আওয়ামীলীগের হাই ভিট ভাড়ায় নিয়ে ছিলো ? বিএনপি জামাতের নীলনক্সার পুর্ণাঙ্গ রূপ ? নাকি হিরো আলমের চিত্রনাট্টো ? যা হবার, তা হয়েছে। পুলিশকে প্রকৃত ঘটনা বিবরণ আবিস্কার করতেই হবে। আওয়ামীলীগ কে খুঁজে বের করতে হবে, ১০-১১% ভোটের কারণ। সাধারণ মানুষ এখন ভোট নিয়ে চিন্তা করে না, শেখ হাসিনার উন্নয়নের জন্য,সুখ ও শান্তির জন্য। কিন্তু আওয়ামীলীগ ভোটের চিন্তা পরিত্যাগ করতে পারে না, আন্তর্জাতিক ষড়যন্ত্রের জন্য। বাংলাদেশের রাজনীতি শেখ হাসিনা নির্ভর, উন্নয়ন, অর্থনীতির গতি জন্য বিশ্বকে নতুন করে ভাবতে হয়। কতো জ্বালা, কতো যন্ত্রণার উপর দিয়ে আন্তর্জাতিক রাজনীতিকে মোকাবেলা করতে হচ্ছে শেখ হাসিনা কে। আওয়ামীলীগ নেতৃবৃন্দর অনুধাবন করতে হবে। সভা সমাবেশ ও বর্ধীত সভা গুলোতে জাতীয় নেতা থেকে ওয়ার্ড থানা নগর নেতাদের কে প্রর্যায়ক্রমে বক্তব্যের সুযোগ দেওয়া যেতে পারে,সময় নির্ধারণ করে। একই সমাবেশ ও সভায় একাধিক নেতার অপ্রয়োজনীয় বক্তব্য শুনতে চায় না,উন্নয়ন সম্পর্কে ভালো বলতে না পারার কারণে। শেখ হাসিনার উন্নয়নের প্রদর্শনী সাড়া বাংলাদেশ। ভোট কেন্দ্রে ভোটারের উপস্থিতির গুরুত্ব অনুধাবন করতে হবে।
লেখকঃ বাংলাদেশ মাংস ব্যবসায়ী সমিতির মহাসচিব, রাজধানী মোহাম্মদপুর থানার ৩৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের চলতি দায়িত্ব প্রাপ্ত সভাপতি ও  খাস খবর বাংলাদেশ পত্রিকার সম্মানিত উপদেষ্টা মন্ডলী জনাব রবিউল আলম।
শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102