June 15, 2024, 12:04 pm
শিরোনামঃ
পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন মোঃ জাফর ইকবাল (বাবুল) পবিত্র ঈদ-উল আযহার শুভেচ্ছা জানিয়েছেন মোঃ সাইফ ইসলাম শুভ পবিত্র ঈদ-উল আযহার শুভেচ্ছা জানিয়েছেন মোঃ ইব্রাহিম খান তুষার অনেক বড় বড় জায়গা থেকে তদন্ত বাধাগ্রস্ত করতে তদবির করা হচ্ছে: এমপি আনারের মেয়ে সাইদুল করিম মিন্টুর মোবাইলে মেসেজ ‘আনার শেষ, মনোনয়ন কনফার্ম’! লোহার খাঁচার ভেতরে থাকাটা অপমানজনক, হয়রানি করা হচ্ছে: ড. ইউনূস রাশিয়ার হয়ে যুদ্ধ করতে গিয়ে রুশ সেনাবাহিনীতে নিযুক্ত ২ ভারতীয় নিহত ঈদ-উল-আযহার শুভেচ্ছা জানিয়েছেনঃ এনাম-ই-খোদা জুলু ১১ জুন শুধু জননেত্রী শেখ হাসিনার কারামুক্তি দিবস নয়, গণতন্ত্রেরও মুক্তি দিবস : সাজেদুল ইসলাম নবনির্বাচিত চেয়ারম্যান মনির মিয়াকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন সাইদুল ইসলাম বাদল

শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট নিয়ে জরুরি নির্দেশনা সংসদ টেলিভিশনে

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Thursday, August 19, 2021
  • 426 Time View

খাস খবর বাংলাদেশঃ ষষ্ঠ থেকে দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট নিয়ে সংসদ টেলিভিশনে বিশেষ নির্দেশনা সম্প্রচার করা হচ্ছে। অ্যাসাইনমেন্টের সঠিক ধারণা ও মূল্যায়ন সংক্রান্ত এই নির্দেশনা শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক, বিদ্যালয় পরিচালনা কমিটি এবং শিক্ষা কর্মকর্তাদের দেখার জন্য নির্দেশনা দিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর।

আজ ১৯ আগস্ট ২০২১ রোজ বৃহস্পতিবার এই নির্দেশনাটি জারি করা হয়।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের অফিস আদেশে বলা হয়, ষষ্ঠ থেকে দ্বাদশ শ্রেণীর শিক্ষার্থীদের জন্য জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড (এনসিচিটবি) প্রণীত অ্যাসাইনমেন্ট বিতরণ ও মূল্যায়ন কার্যক্রম দেশব্যাপী চলমান রয়েছে। সংশ্লিষ্ট শিক্ষার্থী, শিক্ষক, অভিভাবক, বিদ্যালয় পরিচালনা পর্ষদ এবং শিক্ষা কর্মকর্তাদের ওই অ্যাসাইনমেন্টের ওপর সঠিক ধারণা ও মূল্যায়ন সংক্রান্ত নির্দেশনামূলক কিছু সেশন বিশেষজ্ঞদের মাধ্যমে প্রস্তুত করা হয়েছে। ওই সেশনগুলো দেশব্যাপী সম্প্রচারের অংশ হিসেবে সংসদ বাংলাদেশ টেলিভিশনে ‘আমার ঘরে আমার স্কুল’ অনুষ্ঠানের নির্ধারিত টাইম স্লটে বিকাল সোয়া ৫টা থেকে সোয়া ৬টার মধ্যে সম্প্রচার করা হচ্ছে।

রবিবার থেকে বৃহস্পতিবার বিকাল সোয়া ৫টায় সংসদ বাংলাদেশ টেলিভিশনে অ্যাসাইনমেন্ট বিষয়ক নির্দেশনার অনুষ্ঠানটি দেখার জন্য জেলা শিক্ষা কর্মকর্তা ও উপজেলা শিক্ষা কর্মকর্তা ও তার আওতাধীন প্রতিষ্ঠানগুলোকে এবং প্রতিষ্ঠান প্রধান ও শ্রেণী শিক্ষকরা শিক্ষার্থীদের অবহিত করবেন।

অনুষ্ঠানটি মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের অফিসিয়াল ফেসবুক পেজ, ‘আমার ঘরে আমার স্কুল’ এর অফিসিয়াল ফেসবুক পেজ এবং https://cutt.ly/rQ1zZnb ইউটিউব লিংকেও পাওয়া যাবে।

শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102