April 18, 2024, 10:17 am
শিরোনামঃ
শুধু প্রশাসন দিয়ে মাদক ও কিশোর গাং প্রতিরোধ করা সম্ভব নয় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিকল্পনা বাস্তবায়ন করতে ব্যর্থ হলে ? গুচ্ছভুক্ত ২৪ বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার তারিখ ঘোষণা ভন্ড কবিরাজ বলেন তিনমাথা,জ্বীন দিয়ে ও গোখরা সাপের কামড় দিয়ে শেষ করে দিব জানা গেল কোরবানি ঈদের সম্ভাব্য তারিখ বাংলা ও বাঙ্গালীর নববর্ষঃ আঃ রহমান শাহ ঈদুল ফিতরের শুভেচ্ছা জানালেন কৃষক লীগ নেতা মোঃ হালিম খান পদ্মা সেতুতে একদিনে সর্বোচ্চ টোল আদায়ের রেকর্ড জাহাজেই ঈদুল ফিতরের নামাজ আদায় করলেন জিম্মি নাবিকরা পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছে আলহাজ্ব লায়ন মোঃ দেলোয়ার হোসেন

শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে ৩১ নং ওয়ার্ড আওয়ামী লীগের শ্রদ্ধা

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Friday, December 15, 2023
  • 40 Time View

মোঃ ইব্রাহিম হোসেন: শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে জাতির শ্রেষ্ঠ সন্তানদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন ঢাকা মহানগর উত্তর মোহাম্মদপুর থানার ৩১ নং ওয়ার্ড আওয়ামী লীগ ।

মঙ্গলবার (১৪ ডিসেম্বর) সকালে ৩১ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি দিল মোহাম্মদ দিলুর  ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী মাঝির নেতৃত্বে রায়েরবাজার বধ্যভূমি স্মৃতিসৌধে শ্রদ্ধা জানান ৩১ নং ওয়ার্ড আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

এসম উপস্থিত ছিলেন, ৩১ নং ওয়ার্ড আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু সাঈদ তালুকদার, সাবেক সাধারণ সম্পাদক রমিজ উদ্দিন ফরাজী, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক মোঃ জুলহাস উদ্দিন, শিক্ষা বিষয়ক সম্পাদক ইঞ্জি মোস্তফা কামাল, দপ্তর সম্পাদক আঃ রহমান, কার্যনির্বাহী পরিষদের সদস্য এ্যাড. আতাউর রহমান, মোঃ আব্দুর রশিদ, ১০ নং ইউনিট আওয়ামী লীগ সভাপতি মোঃ নজরুল ইসলাম, মো জিল্লুর রহমান পাটোয়ারী, মোঃ মনির হোসেন, মোঃ সোহাগ মোল্লা, মাজহারুল হক বাবর, মোঃ বিল্লাহ হোসেন, নাসরিন বেগম, বিউটি, পান্না সহ ওয়ার্ড, ইউনিট আওয়ামী লীগ ও আওয়ামী লীগের অঙ্গসংগঠনের নেতাকর্মীগণ এবং ৩১ নং ওয়ার্ড আওয়ামী লীগের কেন্দ্র ভিত্তিক নির্বাচন পরিচালনা কমিটির অন্যান্য নেতৃবৃন্দ।

৩১ নং ওয়ার্ড আওয়ামী লীগের নেতারা বলেন, মুক্তিযুদ্ধে আমরা যখন বিজয়ের দ্বারপ্রান্তে, ঠিক সেই সময় বাঙালির মেধা ও বিবেক হিসেবে খ্যাত বুদ্ধিজীবীদের, বাঙালি জাতিকে মেধাশূন্য করে দিতে হত্যা করেছিল। সেদিন পাকিস্তানি সামরিক বাহিনী যেভাবে পরাজিত হয়েছিল মুক্তিযোদ্ধাদের কাছে, বাঙালির কাছে। তাদের আন্তর্জাতিক যে প্রভু রয়েছে তারাও সেদিন পরাজিত হয়েছিল। স্বাধীনতার ৫৩ বছর পরও একাত্তরের পরাজিত শক্তিগুলো ষড়যন্ত্র অব্যাহত রেখেছে। এখনও দেশীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্র হচ্ছে, সেই ষড়যন্ত্রকে ব্যর্থ করে দিয়ে এই বাঙালি জাতি মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যাবে।

১৯৭১ সালে স্বাধীনতা লাভের দুদিন আগে ১৪ ডিসেম্বর পাকিস্তানি হানাদার বাহিনী ও তাদের দোসর আলবদর, আল শামস ও রাজাকাররা জাতিকে মেধাশূন্য করতে জাতির শ্রেষ্ঠ সন্তান বরেণ্য শিক্ষাবিদ, গবেষক, চিকিৎসক, প্রকৌশলী, সাংবাদিক, কবি ও সাহিত্যিকদের রাতের আঁধারে বাড়ি থেকে ধরে নিয়ে নির্মমভাবে হত্যা করে। এ নির্মম হত্যাকাণ্ডের মাত্র দুদিন পর ১৬ ডিসেম্বর পাকিস্তান হানাদার বাহিনী আত্মসমর্পণ করে এবং পৃথিবীর মানচিত্রে স্বাধীন-সার্বভৌম দেশ হিসেবে বাংলাদেশের অভ্যুদয় ঘটে।

শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102