মঙ্গলবার, ১৭ মে ২০২২, ১০:৪৬ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
শেখ হাসিনার ঐতিহাসিক ৪১তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ ফারাক্কা লংমার্চ জাতির চেতনাকে শাণিত করে : বাংলাদেশ ন্যাপ রাজধানী মোহাম্মদপুর প্রাইম হাসপাতালে ইলিজারভ পদ্ধতিতে ভাঙ্গা হাটুর সফল অস্ত্রোপচার হচ্ছে বিএনপি-জামাত নির্বাচনে যাবেন না, হতেও দিবেন না, পরের কথাটা কি ? তাও বলতে পারলেন না তথাকথিত ‘গণকমিশন’ ইসলাম ও আলেম উলামাদের বিরুদ্ধে গভীর ষড়যন্ত্র করছে: বাংলাদেশ খেলাফত মজলিস বর্ধিত সভার বিজ্ঞপ্তিঃ ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ পর্ব ৮০: “যে ইতিহাসটি বলা দরকার” : এডভোকেট খোন্দকার সামসুল হক রেজা যুদ্ধ কারো কাম্ম না হলেও একটি যুদ্ধের প্রয়োজন ছিলো, বিশ্ব ক্ষমতার ভারসাম্ম্যের জন্যে দেশে সাংবিধানিক স্বৈরশাসন চলছে: গোলাম মোহাম্মদ কাদের পতেঙ্গা সমুদ্র সৈকত ইজারা দেয়া গণবিরোধী, তুঘলকি : বাংলাদেশ ন্যাপ

শনিবার সারা দেশব্যাপী জাতীয় মানবাধিকার সমিতির বৃক্ষরোপন কর্মসুচী

রিপোর্টারের নাম:
  • আপডেট টাইম বুধবার, ১৬ জুন, ২০২১
  • ১২৭ দেখা হয়েছে

আগামী ১৯ জুন সারা দেশব্যাপী বৃক্ষরোপন কর্মসূচী ঘোষণা দিয়েছে বাংলাদেশ জাতীয় মানবাধিকার সমিতি।

বুধবার (১৬ জুন) গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে সংগঠনের চেয়ারম্যান মো. মঞ্জুর হোসেন ঈসা, মহাসচিব এডভোকেট সাইফুল ইসলাম সেকুল ও সাংগঠনিক সম্পাদক লায়ন আল-আমিন এ কর্মসূচী ঘোষনা করেন।

কেন্দ্রীয় কর্মসূচী শনিবার সকাল ১১ টায় সোহরাওয়ার্দী উদ্যানে বৃক্ষরোপন কর্মসূচীর উদ্ভোধন করবেন বাংলাদেশ লিবারেল ডেমোক্রেটিক পার্টি-বিএলডিপি চেয়ারম্যান, সাবেক মন্ত্রী এম. নাজিমউদ্দিন আল আজাদ। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থাকবেন বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া।

বিবৃতিতে নেতৃবৃন্দ সংগঠনের সকল শাখাকে বৃক্ষরোপন কর্মসূচী সফল করার আহ্বান জানিয়ে বলেন, জলবায়ু ও মাটির গুনে প্রাচীন কাল থেকেই বাংলাদেশ সবুজের সমারোহের জন্য সুপ্রসিদ্ধ। আর এ সমারোহ শুধুমাত্র গাছের সংখ্যাধিক্য সীমাবদ্ধ ছিল না। প্রজাতির বৈচিত্র্যও ছিল। পরিবেশগত ভারসাম্য রক্ষার্থে একটি দেশের আয়তনের শতকরা ২৫ ভাগ এলাকায় বন ভুমি থাকা একান্ত প্রয়োজন রয়েছে। তাই সকলকে বৃক্ষরোপন করা উচিত।

শেয়ার করুন

এই ধরনের আরও খবর...

Dairy and pen distribution

themesba-lates1749691102