April 14, 2024, 5:14 am
শিরোনামঃ
বাংলা ও বাঙ্গালীর নববর্ষঃ আঃ রহমান শাহ ঈদুল ফিতরের শুভেচ্ছা জানালেন কৃষক লীগ নেতা মোঃ হালিম খান পদ্মা সেতুতে একদিনে সর্বোচ্চ টোল আদায়ের রেকর্ড জাহাজেই ঈদুল ফিতরের নামাজ আদায় করলেন জিম্মি নাবিকরা পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছে আলহাজ্ব লায়ন মোঃ দেলোয়ার হোসেন বাংলাদেশের আকাশে শাওয়াল মাসের চাঁদ দেখা গেছে, কাল ঈদ সবার সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করুন :প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঈদুল ফিতরের শুভেচ্ছা জানালেন মোঃ বশির আহম্মেদ রাজবাড়ীর কালুখালীতে বকেয়া বেতন ভাতার দাবিতে কারখানায় শ্রমিকদের বিক্ষোভ রাজধানী মোহাম্মদপুর মোঃ রুস্তুম আলীর আয়োজনে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

শত বছরের জাতির সুখের জন্য শেখ হাসিনার জীবনটা বাঁজি ধরেছেন

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Saturday, July 8, 2023
  • 95 Time View
সুখের স্থায়ীত্বের জন্য দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকায় ভোট দিতে হবে। আমেরিকার তাঁবেদারির গনতন্ত্রের চাইতে বাঙালির মনোতন্ত্রকে জয় করা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার লক্ষ্য। সফলতা ও ব্যর্থতার বিচারের ভার জনগণের হলে,পশ্চিমাদের তাঁবেদারি সজ্জ করতে হবে কেনো ? শেখের বেটীর বিশ্বাসে দরজা খুলেছে, আমেরিকার দমকের জবাব, দমকের মাধ্যমে দিতে হয়েছে। এক দমকে, একশ বছরের জ্বালানি ইউরেশিয়ান এখন বাংলাদেশে। রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র সচল হওয়ার পথে। বাংলাদেশের আনবিকশক্তি অর্জনের পেছনের গল্প, ভারত রাশিয়ার যৌথ অবদান,১৯৭১ এর মার্কিন সামরাজ্যবাদের হুমকিধামকি কে উপেক্ষা করে সপ্তম নৌ বহর বঙ্গবসাগরে আটকিয়ে দিয়েছিলো। বাঙালির প্রেম থেকে যারা মুক্ত হতে পারেনি, মুক্ত হতে দিচ্ছে না শেখ হাসিনা। ৭৫ এর ১৫ আগস্ট বঙ্গবন্ধু কে হত্যার মাধ্যমে বাঙালি জাতি কে মির্জাফরের তালিকা ফিরিয়ে দিয়েছিলো। ফিরে আসা, ফিরে দেখা এতোটা সহজ ছিলো না। হত্যাকারী, স্বাধীনতা বিরোধীদের বিচারের মাধ্যমে বিচারহীনতা মুক্তি পেয়েছে। পুজিবাদের কবল থেকে মুক্ত হতে পারেনি বাঙালি জাতীয়তাবাদ। অনেকটা রাজনৈতিক চড়াই-উৎরাই পেরুতে হচ্ছে।শেখের বেটীর এক কথা,জীবন একটাই, দেশ ও জাতির জন্য।বাবার জীবনটা উৎসর্গ করেছে। আমার জীবনটা যদি কোনো কাজে লাগে ? বিশ্ব রাজনীতির জন্য কোনো পক্ষ হতে পারবো না,বাঙালি জাতির স্বার্থ বিষর্জন দিয়ে। ইউক্রেনের জেলেনস্কি হতে পারবো না,দেশটাকে যুদ্ধ থেকে বাঁচিয়ে রাখার জন্যে । আমি যুদ্ধ চাইনা। বিপদজনক পররাষ্ট্র নীতির দার দারি না।
কিছু পেতে হলে,কিছুতো কষ্ট সইতে হবে। আগস্ট থেকে সেপ্টেম্বর, একাধিক মেগাপ্রকল্প জাতির সামনে। রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র অন্যতম,চট্টগ্রাম কর্ণফুলি টেনেল,মেট্রোরেল মতিঝিল প্রযন্ত সম্পসারন, মাতার বাড়ী বিদ্যুৎ কেন্দ্র পুরোদমে, রাশিয়ার অর্থে সার প্রকল্প, গ্যাসের অনুসন্ধান । সৌদি আরবের অর্থের জ্বালানীর উপরে বিনিয়োগ। এয়ারপোর্টে থেকে চিটাগং রোডের এলিভেটর এক্সপ্রেসওয়ে উদ্বোধন করা হবে। ভাঙা থেকে পদ্মাসেতু রেল কমলাপুরে।নারায়নগঞ্জের রেল নতুন রূপে।এতো সব আয়ের টাকায় ব্রিক্সের মুদ্রার রূপান্তর। ডলার মুক্ত বিনিময়ের ইতিহাস রচনার করবে বাংলাদেশ।বাঙালি জাতির জন্য পঞ্চ দুয়ার খুলে দেওয়াতে, শেখ হাসিনার জীবনের উপর অনেক জুকী, হামলার আশংকা আছে। ইতিমধ্যে ২১ বার হামলা হয়েছে,গনতন্ত্র দেখার জন্য নয়। মার্কিনীদের কুমতলব হাসিল করার জন্য। রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র প্রতিরোধ করার জন্য। নানা ছলচাতুরী বিফল হওয়ার পরে, গনতন্ত্র ও মানবতার দোহাই দিয়ে, বাংলাদেশ কে জিম্মি করার কৌশল আবিস্কার করেছে, ভিসা নীতির মাধ্যমে । শত বছরের জ্বালানী নীতি পুরণে, ভিসানীতির অপেক্ষা করা যাবে না। গনতন্ত্রের মুলমন্ত্র দেশ ও জনগন জন্য। চাইলে আছি, না চাইলে নাই। কোনো পরাশক্তির দমকের কাছে শেখের বেটীর মাথানত করতে পারে না। শেখ হাসিনার মাথার সাথে বিশ্বের তিরিশ কোটি বাঙালি মাথা জরিত। বাঙালি বীরের জাতি, উপাধীর কী হবে ? তিরিশ লক্ষ শহিদের রক্তের বিনিময়ের একটি মানচিত্র শকুনের কাছে স্থানান্তর করতে পারবো না, শুধু ক্ষমতার জন্য। আমার দায়ীত্ব পালনে প্রতিবন্ধকতা কারীদের জন্য জীবনটা তুচ্ছ মনে হয়। বাবা মা ভাইদের কে হারিয়ে আমি নিঃস্ব, আপনাদের সুখ দুঃখে সাথী হয়ে বেঁচে আছি। আপনাদের মাঝেই বেঁচে থাকতে চাই। জীবিত অথবা মৃত্য। হায়াৎ এর মালিক আল্লাহ। পরাশক্তিকে বাঙালির স্বাধীনতায় আঘাত করতে দেওয়া হবে না ইনশাআল্লাহ। একটু অপেক্ষা করুন, ২০২৪ শের নির্বাচনের পরে, সকল অপশক্তির জবাব দেওয়া হবে নৌকার ভোটের মাধ্যমে।
লেখকঃ বাংলাদেশ মাংস ব্যবসায়ী সমিতির মহাসচিব, রাজধানী মোহাম্মদপুর থানার ৩৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের চলতি দায়িত্ব প্রাপ্ত সভাপতি ও  খাস খবর বাংলাদেশ পত্রিকার সম্মানিত উপদেষ্টা মন্ডলী জনাব রবিউল আলম।
শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102