June 14, 2024, 9:27 pm
শিরোনামঃ
পবিত্র ঈদ-উল আযহার শুভেচ্ছা জানিয়েছেন মোঃ ইব্রাহিম খান তুষার অনেক বড় বড় জায়গা থেকে তদন্ত বাধাগ্রস্ত করতে তদবির করা হচ্ছে: এমপি আনারের মেয়ে সাইদুল করিম মিন্টুর মোবাইলে মেসেজ ‘আনার শেষ, মনোনয়ন কনফার্ম’! লোহার খাঁচার ভেতরে থাকাটা অপমানজনক, হয়রানি করা হচ্ছে: ড. ইউনূস রাশিয়ার হয়ে যুদ্ধ করতে গিয়ে রুশ সেনাবাহিনীতে নিযুক্ত ২ ভারতীয় নিহত ঈদ-উল-আযহার শুভেচ্ছা জানিয়েছেনঃ এনাম-ই-খোদা জুলু ১১ জুন শুধু জননেত্রী শেখ হাসিনার কারামুক্তি দিবস নয়, গণতন্ত্রেরও মুক্তি দিবস : সাজেদুল ইসলাম নবনির্বাচিত চেয়ারম্যান মনির মিয়াকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন সাইদুল ইসলাম বাদল বিরল আধ্যাত্মিক ব্যক্তিত্ব আশেকে রসূল ‘আল্লামা শায়খ মানযূর আহমাদ (রাঃ)- প্রফেসর ডা. মুহাম্মাদ আমীরুল ইসলাম আল আহমাদী উয়েসী (পি.এইচ. ডি) ‘পুলিশ সদস্য কেন আরেক পুলিশ সদস্যকে গুলি করেছে জানতে তদন্ত হচ্ছে’

লালপুরে নাটোর-১ আসনে প্রার্থীতা ঘোষণা দিলেন আতিকুল হক আতিক

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Tuesday, July 4, 2023
  • 104 Time View

মোঃ ইব্রাহিম হোসেনঃ  দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৫৮ নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) সংসদীয় আসনে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী আতিকুল হক আতিক প্রার্থীতা ঘোষনা করেছেন।

মঙ্গলবার (৪ জুলাই ২০২৩) উপজেলার লালপুর বাজার হল মোড়ে তাঁর নির্বাচনী কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন।

তিনি বাংলাদেশ আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক উপকমিটির সদস্য এবং নাটোর জেলা আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।

সংবাদ সম্মেলনে তিনি নির্বাচিত হলে লালপুর ও বাগাতিপাড়ার জনগণের জন্য নিম্নোক্ত কর্মপরিকল্পনা (নির্বাচনী ইস্তেহার) বাস্তবায়নের প্রতিশ্রুতি দেন:

কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপন, দুই উপজেলায় টেকনিক্যাল স্কুল ও কলেজ স্থাপন এবং নার্সিং কলেজ প্রতিষ্ঠা; ইকোনোমিক জোন স্থাপন; সুগার মিল আধুনিকায়ন: কৃষি প্রসেসিং জোন স্থাপন; কৃষি কাজ আধুনিকায়নে যথাযথ উদ্যোগ গ্রহণ; কৃষিপণ্য সংরক্ষণের জন্য হিমাগার নির্মান; পদ্মা নদীতে সারা বছর পানি প্রবাহের লক্ষ্যে নদীর ড্রেজিং করে তার নাব্যতা ফিরিয়ে এনে কৃষি উন্নয়নে সেচের কাজ সহজ করা; কৃষি শ্রমিক, দক্ষ ও অদক্ষ মানব সম্পদ বিদেশে কর্মসংস্থানের ব্যবস্থা করা; ঐতিহ্যবাহী পদ্মা নদীর তীরে লালপুর পর্যটন কেন্দ্র গড়ে তোলা; নির্বাচনী এলাকার সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার মানবৃদ্ধির পাশাপাশি পরিচালনার ক্ষেত্রে মেধাবী ও উপযুক্ত ব্যক্তিগণকে যথাযথ সম্মান ও মূল্যায়ন করা; শিক্ষা বঞ্চিত শিশুদের জন্য বিশেষ শিক্ষার পদক্ষেপ নিয়ে শিক্ষা প্রতিষ্ঠান প্রতিষ্ঠা; উপজেলা হাসপাতাল ও স্বাস্থ্যসেবা কেন্দ্রগুলোকে আধুনিকায়ন করা; প্রতিটি গ্রামীন রাস্তা পাকা করে উপজেলা সদরের সাথে সংযুক্ত করা; ঢাকার সাথে রেল যোগাযোগ সহজতর করার লক্ষ্যে আন্ত:নগর ট্রেনের স্টপেজ বৃদ্ধি; গ্রামীন হাট বাজারগুলোকে আধুনিকায়ন করা এবং অব্যবস্থাপনা দূর করে সুষ্ঠভাবে নিয়মতান্ত্রিক পদ্ধতিতে পরিচালনা করা; মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার আশ্রয়ন প্রকল্পের মাধ্যমে গৃহহীন সকলকে পুনর্বাসনের ব্যবস্থা করা; দক্ষ জনশক্তি সৃষ্টিতে আইসিটি পার্ক নির্মান; বাগাতিপাড়া এলাকার মাটির নিচ দিয়ে রাজশাহী অঞ্চলের গ্যাস সংযোগ গেলেও আমরা সেই গ্যাস সংযোগ থেকে বঞ্চিত।

এলাকা গ্যাস সংযোগের আওতায় এনে শিল্পাঞ্চল গড়ে তুলে এলাকার বেকারদের কর্মসংস্থানের ব্যবস্থা করা; মাদকমুক্ত লালপুর-বাগাতিপাড়া গড়ার লক্ষ্যে দুই উপজেলার জন্য পৃথকভাবে স্পোর্টস্ একাডেমী, সাংস্কৃতিক চর্চা কেন্দ্র ও পর্যাপ্ত খেলার মাঠ স্থাপনসহ বিভিন্ন ক্রীড়া সামগ্রী সরবরাহ করা; বীর মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সদস্যদের সকল সমস্যা সমাধানে প্রশাসনিক পদক্ষেপ গ্রহণ করা; এলাকার সকল মসজিদ, মাদ্রাসা, কবরস্থান ও এতিমখানার উন্নয়ন করা; সনাতন ধর্মাবলম্বী মানুষদের ধর্মপালনের জন্য দুই উপজেলা সদরে আধুনিক প্রার্থনা কেন্দ্র স্থাপন ও মন্দির এবং শ্মশান আধুনিকায়ন করা; আদিবাসী সম্প্রদায়ের নিজস্ব স্বকীয়তা ধরে রাখার জন্য তাদের অধিকার নিশ্চিত করা; উপজেলার সকল গুরুত্বপূর্ণ স্থাপনা ও রাস্তা সিসি ক্যামেরার আওতায় আনা; গোপালপুর এবং বাগাতিপাড়া পৌরবাসীর নাগরিক সুবিধা নিশ্চিত করা; লালপুর ও বাগাতিপাড়ার প্রেসক্লাব অফিসগুলো উন্নয়ন করা।

এছাড়াও দীর্ঘদিনের ত্যাগী, বঞ্চিত, নির্যাতিত দলীয় নেতাকর্মীদের যথাযথ সম্মান পূর্বক মূল্যায়ন করার দৃঢ় অঙ্গীকার ব্যক্ত করেন তিনি।

সংক্ষিপ্ত জীবনবৃত্তান্ত: নাটোরের লালপুরের ভাটপাড়া গ্রামে ১৯৭১ সালের ৬ মে জন্মগ্রহণ করেন মো. আতিকুল হক আতিক। পিতা মরহুম ফজলুল হক ও মাতা মরহুম রেহেনা হক। স্ত্রী মোসা. আসমা সুলতানা, গৌরীপুর উচ্চ বিদ্যালয় ও কলেজের ভূগোল ও পরিবেশ বিদ্যা বিভাগের প্রভাষক। তাদের সন্তান আরশী আতিক।

তিনি চামটিয়া-ভাটপাড়া প্রাথমিক বিদ্যালয় থেকে পঞ্চম শ্রেণি, গোপালপুর উচ্চ বিদ্যালয় থেকে ১৯৮৮ সালে এসএসসি, রাজশাহী নিউ গভ. ডিগ্রি কলেজ থেকে ১৯৯০ সালে এইচএসসি, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ফলিত পদার্থ বিজ্ঞান ও ইলেক্ট্রনিক্স বিভাগ থেকে ১৯৯৫ সালে স্নাতক (সম্মান) ও ১৯৯৮ সালে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয় থেকে ২০১৮ সালে কম্পিউটার সায়েন্স বিভাগে স্নাতকোত্তর ডিগ্রি নেন।
তিনি ১৯৮৮ সালে রাজশাহী নিউ গভ. কলেজ ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক, ১৯৯৭ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শহীদ হাবিবুর রহমান হল ছাত্রলীগের সভাপতি, ১৯৯৮ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ২০০৩ সালে কৃষক লীগ কেন্দ্রীয় কমিটির সদস্য, ২০১২-২০২০ পর্যন্ত কৃষক লীগ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করেন।

২০২০ সাল থেকে বাংলাদেশ আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক উপকমিটি সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি জেলা আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক।

তিনি উচ্চ বিদ্যালয়ে পড়ার সময় ষষ্ঠ থেকে দশম শ্রেণি পর্যন্ত ক্লাস ক্যাপ্টেন, ১৯৯৬-১৯৯৭ পর্যন্ত রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ফলিত পদার্থ বিজ্ঞান ও ইলেক্ট্রনিক্স বিভাগ (ইইই) এসোসিয়েশনের নির্বাচিত সহসভাপতি (ভিপি) ছিলেন। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের এ্যাপ্লাইড ফিজিক্স, ইলেক্ট্রিক্যাল এন্ড ইলেক্ট্রনিক্স এলামনাই এসোসিয়েশনের (এপিইইইএএ) সিনিয়র ভাইস প্রেসিডেন্ট। এর আগে যুগ্মসাধারণ সম্পাদক ছিলেন। বতমান বিভাগের নাম ইলেক্ট্রিক্যাল এন্ড ইলেক্ট্রনিক্স ইঞ্জিনিয়ারিং-ইইই। রাজশাহী বিশ্ববিদ্যালয় এলামনাই এসোসিয়েশনের কার্যনির্বাহী সদস্য। তিনি ২০০৯, ২০১৩ ও ২০১৫ সালে বৃক্ষরোপন উদ্বুদ্ধকরণ ও শ্রেষ্ঠ বৃক্ষরোপনকারী হিসেবে প্রধানমন্ত্রী পুরস্কার পান।

শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102