May 24, 2024, 10:10 pm
শিরোনামঃ
শৈলকুপার এক ব্যবসায়ীকে পিটিয়ে আহত করেছে দুর্বৃত্তরা এমন যদি হতোঃ কবি মোঃ খোকন খান ইন্টারন্যাশনাল আইকনিক এক্সিলেন্স অ্যাওয়ার্ডে মনোনীত ডেইজী সারোয়ার জাতীয় সাংবাদিক কল্যাণ ফোরামের কমিটি গঠন সাংবাদিককে হেনস্থাকারী ছাত্রলীগ নেতার বিচার চায় বিডিজেএ ঘটনার সময় বাংলাদেশে ছিলাম, আমাকে ফাঁসানো হয়েছে : আক্তারুজ্জামান শাহীন বাবাকে নিয়ে এমপি আনারের মেয়ে ডরিন আবেগঘন স্ট্যাটাস বাবার হত্যার বিচারে চাইলেন মুমতারিন ফেরদৌস ডরিন মৎস্যজীবী লীগের ২১তম প্রতিষ্ঠাবার্ষিকীতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিখোঁজ ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিমের ‘লাশ’ কলকাতা থেকে উদ্ধার

র‍্যাব-পুলিশ নিয়ে অনেক কথা বলা যায়, একঘন্টা চলা যায় না

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Sunday, December 19, 2021
  • 162 Time View
জনাব রবিউল আলমঃ
ভুল থেকে শিখতে হয়, অমানুষ থেকেই মানুষ হয়। প্রতিহিংসা থেকেই গনতন্ত্র প্রতিষ্ঠা হয়। অত্যাচারিত না হলে ভালো-মন্দের বিচার করা যায় না। খালেদা জিয়ার সরকার না হলে বাঙালি শেখ হাসিনার সরকারের মুল্যায়ন করতে পারতেন না। পাকিস্তান না হলে, বাংলাদেশের প্রয়োজন হতো না। র্যাবের প্রতিষ্ঠা হয়েছিলো রাজনৈতিক প্রতিপক্ষ নিধনে, আমরা অনেক কথা বলেছি, লিখেছি। র্যাবের অমানবিকতা অস্বীকার করা যাবে না। তবে এ কথা আপনি অস্বীকার করতে পারবেন না, রাষ্ট্রীয় হুকুমে চাকর ছিলেন এবং আছেন আমাদের বাহিনী। তাঁদেরকে ব্যাক্তিগত অপরাধী বলা যাবে না। রাষ্ট্রে অমানবিক শাসন থাকলে, মানবিকতা আশা করা যায় না। পৃথিবী নিয়ে আমি বলতে চাইনা, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার মানবিকতা বাদ দিয়ে ইতিহাস লেখা যাবে না। বাংলাদেশের আইনশৃঙ্খলার চিত্র আমরা দেখেছি। সুন্দর বনের জলোদশ্যূ, বাংলা ভাই এর হাতুড়ি থেরাপি, জঙ্গি হামলা, সাগর- সৈকত পাহাড়- জঙ্গল, বিনাবিচারে রাজনৈতিক হত্যার আলোচনা শেষ করা যাবে না। আজকের পুলিশ-র্যাব কি সেই কাতারে আছেন ? প্রকৃত সত্য আমরা অস্বীকার করলে, আমাদের বাহিনীকে ছোট করা হবে। মাদক ছাড়া বাংলাদেশ এখন পৃথিবীর যেকোনো দেশের চেয়ে নিরাপদ। আমেরিকার অজানার কথা নয়। তারপরেও প্রশ্নটা ছিলো রাজনৈতিক। রাষ্ট্রে মানবিক শাসন কর্তা থাকলে, বাহিনী অমানবিক হতে পারে না, দলে শৃঙ্খলা থাকলে দলিয়ো নেতা কর্মী উশৃংখল হতে পারবে না,শেখ হাসিনার প্রমান করেছেন। স্বাধীনতার ৫০ বছর, ২৯ বছর ছিলো অপশাসন। ইচ্ছে করলেই সব জ্বালা-যন্ত্রনা শেখ হাসিনা মুছে দিতে পারবে না,সময় দিতে হবে। আর একবার দেশের জনগণ সুযোগ দিলে,বাংলাদেশ হবে বিশ্বের উন্নয়নের মডেল। পুলিশ-র্যাব হবে জঙ্গিবাদের জম। বিশ্ব বাহিনীর প্রশিক্ষকের দায়ীত্ব পালন করবে আমাদের ।্যাব ও পুলিশ বাহিনী। গর্বিত সেনাবাহিনী এখনই বিশ্ব শান্তির প্রতিক হয়েছেন, জাতিসংঘের মাধ্যমে।
লেখকঃ বাংলাদেশ মাংস ব্যবসায়ী সমিতির মহাসচিব ও রাজধানী মোহাম্মদপুর থানার ৩৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি জনাব রবিউল আলম।
শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102