April 23, 2024, 5:23 am
শিরোনামঃ
জনমত পারমাণবিক বোমাকে পরাজিত করে,নির্বাচন সত্যকে উপজেলা নির্বাচন থেকে আওয়ামীলীগের নতুন নেতৃত্ব উঠে আসবে গরু ও মাংস আমদানীর বিতর্কে অংশ নিতে চাইছিলাম না। ধর্ম নিরপেক্ষ ভারত কে বাঁচাতে,বিজেপি বিরোধী ঐক্য চাই তাপমাত্রা কমাতে যেসব পরামর্শ দিলেন চিফ হিট অফিসার বুশরা কৃষক লীগ নেতাদের গণভবনের শাকসবজি উপহার দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা আন্দোলনে ও নির্বাচনে ব্যর্থ হয়ে বিএনপি নিজেরাই মহাবিপদে আছে: ওবায়দুল কাদের শুধু প্রশাসন দিয়ে মাদক ও কিশোর গাং প্রতিরোধ করা সম্ভব নয় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিকল্পনা বাস্তবায়ন করতে ব্যর্থ হলে ? গুচ্ছভুক্ত ২৪ বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার তারিখ ঘোষণা

রোজার তারিখ নির্ধারণে সন্ধ্যায় বৈঠকে বসবে চাঁদ দেখা কমিটি

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Monday, March 11, 2024
  • 222 Time View

মোঃ মিজানুর রহমান (মিজান) রিপোর্টারঃ আসন্ন পবিত্র রমজান মাসের চাঁদ দেখার সংবাদ পর্যালোচনা এবং এ বিষয়ে সিদ্ধান্ত গ্রহণের লক্ষ্যে আজ সোমবার (১১ মার্চ) জাতীয় চাঁদ দেখা কমিটির সভা অনুষ্ঠিত হবে। সন্ধ্যায় (বাদ মাগরিব) ইসলামিক ফাউন্ডেশন বায়তুল মোকাররম সভাকক্ষে এ সভা অনুষ্ঠিত হবে।

আজ ১১ মার্চ ২০২৪ রোজ সোমবার  রমজান মাসের চাঁদ দেখা গেলে আগামীকাল অর্থাৎ মঙ্গলবার (১২ মার্চ) থেকে মুসলমানরা রোজা রাখা শুরু করবেন। এদিন থেকে রমজান মাস শুরু হবে। এমটি হবে  আজ রাতেই তারাবির নামাজ পড়বেন মুসল্লিরা। এছাড়া রোজা রাখতে শেষ রাতে প্রথম সেহরিও খাবেন ধর্মপ্রাণ মুসলমানরা।

তবে সোমবার চাঁদ দেখা না গেলে মঙ্গলবার শাবান মাসের ৩০ দিন পূর্ণ হবে। ফলে রমজান মাস গণনা শুরু হবে আগামী বুধবার (১৩ মার্চ) থেকে। এক্ষেত্রে মঙ্গলবার এশার নামাজের পর তারাবির নামাজের মধ্য দিয়ে রোজার মাস শুরু করবেন ইসলাম ধর্মাবলম্বীরা।

বেশির ভাগ ক্ষেত্রে দেখা যায় সৌদি আরবের একদিন পরই বাংলাদেশে রোজা ও ঈদ উদ্‌যাপন করা হয়। গতকাল সৌদি আরবে চাঁদ দেখা দেওয়ায় দেশটিতে আজ সোমবার থেকে শুরু হয়েছে রোজা। আর তাই বাংলাদেশে মঙ্গলবার (১২ মার্চ) রোজা শুরুর সম্ভাবনাই বেশি।

বাংলাদেশের আকাশে কোথাও পবিত্র রমজান মাসের চাঁদ দেখা গেলে তা টেলিফোন ও ফ্যাক্স নম্বরে অথবা সংশ্লিষ্ট জেলার জেলা প্রশাসক অথবা উপজেলা নির্বাহী অফিসারকে জানানোর জন্য অনুরোধ করেছে ইসলামিক ফাউন্ডেশন।

টেলিফোন নম্বর: ০২-২২৩৩৮১৭২৫, ০২-৪১০৫০৯১২, ০২-৪১০৫০৯১৬, ০২-৪১০৫০৯১৭ এবং ফ্যাক্স নম্বর: ০২-২২৩৩৮৩৩৯৭ ও ০২-৯৫৫৫৯৫১।

শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102