April 18, 2024, 11:46 am
শিরোনামঃ
শুধু প্রশাসন দিয়ে মাদক ও কিশোর গাং প্রতিরোধ করা সম্ভব নয় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিকল্পনা বাস্তবায়ন করতে ব্যর্থ হলে ? গুচ্ছভুক্ত ২৪ বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার তারিখ ঘোষণা ভন্ড কবিরাজ বলেন তিনমাথা,জ্বীন দিয়ে ও গোখরা সাপের কামড় দিয়ে শেষ করে দিব জানা গেল কোরবানি ঈদের সম্ভাব্য তারিখ বাংলা ও বাঙ্গালীর নববর্ষঃ আঃ রহমান শাহ ঈদুল ফিতরের শুভেচ্ছা জানালেন কৃষক লীগ নেতা মোঃ হালিম খান পদ্মা সেতুতে একদিনে সর্বোচ্চ টোল আদায়ের রেকর্ড জাহাজেই ঈদুল ফিতরের নামাজ আদায় করলেন জিম্মি নাবিকরা পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছে আলহাজ্ব লায়ন মোঃ দেলোয়ার হোসেন

রিজভীর বিরুদ্ধে হিরো আলমের মানহানির মামলা, প্রতিবেদন ৬ ডিসেম্বর

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Thursday, October 26, 2023
  • 57 Time View

শেখ আসাদুল্লাহ্ আহমেদ (আপন), ষ্টাফ রিপোর্টারঃ বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর বিরুদ্ধে আশরাফুল আলম ওরফে হিরো আলমের করা ৫০ কোটি টাকা মানহানি মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের তারিখ পিছিয়েছে। আগামী ৬ ডিসেম্বর দিন ধার্য করেছেন আদালত।

বৃহস্পতিবার (২৬ অক্টোবর) শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আশেক ইমামের আদালত এ তারিখ ঠিক করেন।

এদিন মামলাটি তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য ধার্য ছিল। কিন্ত এদিন মামলার তদন্ত সংস্থা ডিবি পুলিশ প্রতিবেদন দাখিল করতে পারেনি। এজন্য বিচারক নতুন করে এই তারিখ ধার্য করেন।

গত ৭ আগস্ট হিরো আলম মামলাটি করেন। আদালত ডিবি পুলিশকে অভিযোগের বিষয়ে তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন।

মামলায় এজাহারে উল্লেখ করা হয়, গত ৫ আগস্ট বাদী ইউটিউবে দেখতে পান বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী হাজারো জনতার সামনে বক্তব্যে বলেসস, হিরো আলমের মত একটা অর্ধ পাগল, অর্ধ শিক্ষিত, একটা লোক, সে নির্বাচন করছে। মানে রুচি কতটা বিকৃত হলে পরে এরা এ কাজ করতে পারে। বক্তব্যটি মুহূর্তে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয় এবং লিখিতভাবেও লিফলেট আকারে প্রচার ও প্রকাশ করা হয়। বাদী জাতীয় সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে ২০১৮ সালে বগুড়া-০৪ আসন থেকে এবং ২০২৩ সালে বগুড়া-৪ ও ৬ আসন এবং অতি সম্প্রতি ঢাকা-১৭ আসনের উপ-নির্বাচনে অংশগ্রহণ করেন। বাংলাদেশ নির্বাচন কমিশনের চুলচেরা বিশ্লেষণে বাদী একজন সুস্থ, নির্বাচন করার জন্য উপযুক্ত নাগরিক হিসেবে তিনবার প্রমাণিত ও যোগ্য হয়েছেন। তাছাড়া সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ও ইটিউব চ্যানেলে বিনোদনমূলক অনুষ্ঠান প্রচার করেন।

আরও উল্লেখ করা হয়, বাদীর অসংখ্য ভক্ত আছেন। তার এমন বক্তব্যের কারণে অভিযোগকারী হতাশা অনুভব করছেন। তার ভক্তদের মাঝেও হতাশা ও ক্ষোভ বিরাজ করছে। রুহুল কবীর রিজভীর এমন মানহানিকর, সুনামক্ষুন্ন এমন কটূক্তি, মিথ্যা, অসত্য বক্তব্য, মানহানিকর তথ্য প্রকাশ ও প্রচার সম্পূন্ন নিন্দনীয় তা জেনে শুনে বুঝে প্রচার ও প্রকাশ করেছে যা দণ্ডবিধি আইন অনুযায়ী ফৌজদারি অপরাধ। এমন আক্রমণাত্মক মানহানিকর বক্তব্যের কারণে বাদীর মান-সম্মানহানিসহ সামাজিকভাবে চরম হেয় প্রতিপন্ন হয়েছেন। বিএনপির বিভিন্ন প্রোগ্রামে নেতাকর্মীরা বিভিন্ন সময়ে বাদীকে নিয়ে কটূক্তি ও আক্রমণাত্মক মানহানিকর বক্তব্যে প্রচারের মাধ্যমে অপমান-অপদস্ত করেছেন। তার এমন বক্তব্যে বাদীর ৫০ কোটি টাকার মানহানি হয়েছে। মামলার এজাহারে রিজভী বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির আবেদনও করা হয়েছে।

শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102