June 24, 2024, 7:44 pm
শিরোনামঃ
১৪ জেলায় নতুন পুলিশ সুপার আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকীতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ঢাকা মহানগর উত্তর মৎস্যজীবী লীগের শ্রদ্ধা পর্ব ১০৯: “যে ইতিহাসটি বলা দরকার” : এডভোকেট খোন্দকার সামসুল হক রেজা আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে মোঃ নুরে আলম সিদ্দিকী এর শুভেচ্ছা আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকীতে সাজেদুল ইসলাম এর শুভেচ্ছা আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে মোঃ জাফর ইকবাল (বাবুল) এর শুভেচ্ছা আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ৩১ নং ওয়ার্ড আওয়ামী লীগের প্রস্তুতি সভা ১৫ লাখ টাকায় ছাগল কেনা ইফাত আমার ছেলে নয়: রাজস্ব কর্মকর্তা মোঃ ওয়াকিল উদ্দিন এমপিকে ফুলের শুভেচ্ছা জানালেন রামপুরা থানা আওয়ামী মৎস্যজীবী লীগ কাঁঠাল খাওয়ার উপকারিতা

রায়ের বাজারে অসহায় মানুষের মাঝে যুবলীগ নেতা মোঃ বিল্লাল হোসেন খাদ্য সামগ্রী বিতরণ

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : Friday, August 27, 2021
  • 235 Time View

মোঃ ইব্রাহিম হোসনেঃ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী রাষ্ট্রনায়ক শেখ হাসিনার আহ্বানে সাড়া দিয়ে, বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারন সম্পাদক আলহাজ্ব মোঃ মাইনুল হোসেন খাঁন নিখিল এর নির্দেশে রাজধানীর রায়ের বাজারে ৪০০ দুঃস্থ ও অসহায় মানুষকে খাদ্য সামগ্রী দিল ঢাকা-১৩ আসনের মাননীয় সংসদ সদস্য ও ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সহ-সভাপতি আলহাজ্ব মোঃ সাদেক খান এম.পির স্নেহধন্য ও আস্থাভাজন এবং মোহাম্মদপুর থানা আওয়ামী লীগের সহ-সভাপতি এডভোকেট ফাহিম সাদেক খান এর বিশ্বস্ত ভ্যানগার্ড ও সহযোদ্ধা, যুব সমাজের আইকন, যুব সমাজের অহংকার, মাটি ও মানুষের নেতা মানবতার অগ্রদূত জনমানুষের নেতা বিশিষ্ট সমাজসেবক ও দানশীল ব্যাক্তি রাজধানী মোহাম্মদপুর থানার ৩৪ নং ওয়ার্ড আওয়ামী যুবলীগের সংগ্রামী সভাপতি মোঃ বিল্লাল হোসেন।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাৎবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে এসব খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

২৭ আগস্ট ২০২১ রোজ শুক্রবার বিকালে রায়ের বাজার মসজিদের পাশে, পুলিশ ফাঁড়ি রোডে ৩৪ নং ওয়ার্ডের আওয়ামী যুবলীগের সংগ্রামী সভাপতি মোঃ বিল্লাল হোসেন এর নিজস্ব অর্থায়নে এই খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

অনুষ্ঠানে যুবলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মাইনুল হোসেন খান নিখিল প্রধান অতিথি হিসেবে খাদ্য সামগ্রী তুলে দেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর যুবলীগ উত্তরের ভারপ্রাপ্ত সভাপতি জাকির হোসেন বাবুল, সাধারণ সম্পাদক মো. ইসমাইল হোসেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ৩৪ নং ওয়ার্ড আওয়ামী যুবলীগের সংগ্রামী সভাপতি মোঃ বিল্লাল হোসেন।

এসময় উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় ও ঢাকা মহানগর উত্তর যুবলীগ, থানা, ওয়ার্ড ও ইউনিট আওয়ামী লীগ এবং আওয়ামী লীগের অঙ্গসংগঠনের নেতাকর্মী, সাংবাদিকবৃন্দ সহ প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে যুবলীগ সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ মাইনুল হোসেন খান নিখিল বলেন, ১৯৭৫ সালে ১৫ আগস্ট দেশের স্বাধীনতা বিরোধী ষড়যন্ত্রকারীদের প্রত্যক্ষ ও পরোক্ষ মদদে ঘাতকচক্রের হাতে ধানমন্ডির নিজ বাসভবনে বাঙালি জাতির অবিসংবাদিত নেতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শহীদ হন। একই সাথে শহীদ হন বঙ্গবন্ধুর সহধর্মিণী শেখ ফজিলাতুন নেছা মুজিব, পুত্র শেখ কামাল, শেখ জামাল, শিশুপুত্র শেখ রাসেলসহ আরো অনেকে। এ নৃশংস হত্যাকা-পৃথিবীর ইতিহাসে বিরল। ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত ‘সোনার বাংলা প্রতিষ্ঠাই ছিল বঙ্গবন্ধুর স্বপ্ন। কিন্তু ৭৫ এ জিয়া-মোস্তাকরা বঙ্গবন্ধুকে হত্যা করে বাংলাদেশকে পিছিয়ে দেয়ার চেষ্টা করেছিল। পুনরাবৃত্তি করতে চেয়েছিল আবারও পাকিস্তানের। তা আর সম্ভব হয়নি। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ক্ষমতায় আসার পর বঙ্গবন্ধু ও তার পরিবারের হত্যাকারীদের বিচার হয়েছে। দেশের উন্নয়ন হয়েছে। দেশে এগিয়ে গেছে। শোককে শক্তিতে পরিনত করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশ ও দেশের মানুষকে পিছনে তাকাতে দেয়নি। সকল ক্ষেত্রেই উন্নয়ন এখন স্বপ্ন নয় বাস্তবে রুপ নিয়েছে। বঙ্গবন্ধুর অসম্পূর্ণ কাজকে সম্পূর্ণ করে বাংলাদেশকে একটি সুখী ও সমৃদ্ধ দেশে পরিণত করাই শেখ হাসিনার লক্ষ্য।

তিনি আরও বলেন, আপনারা জানেন করোনা মহামারির শুরু থেকেই মাননীয় প্রধানমন্ত্রী রাষ্ট্রনায়ক শেখ হাসিনার নির্দেশে যুবলীগের নেতা-কর্মীরা টেকনাফ থেকে তেতুঁলিয়া, রূপসা থেকে পাথুরিয়া, প্রতিটি ওয়ার্ড, ইউনিয়ন, থানা, পৌরসভা, উপজেলা, জেলা, মহানগর ও সিটি কর্পোরেশনে অসহায় ও দুঃস্থ মানুষের সেবায় খাদ্যসহ বিভিন্ন প্রয়োজনীয় সামগ্রী নিয়ে নিয়োজিত রয়েছে।

আলহাজ্ব মোঃ মাইনুল হোসেন খান নিখিল বলেন, উপস্থিত আমার প্রিয় মা-বোনেরা আপনারা জানেন-করোনা আক্রান্ত মানুষের পাশে যখন কেউ ছিল না, করোনা আক্রান্ত লাশের দাফন বা সৎকার করতে যখন কেউ ছিলনা তখনও আমার আপনার প্রিয় নেত্রী শেখ হাসিনার নির্দেশে যুবলীগের নেতা-কর্মীরা নিজেদের জীবন বাঁজি রেখে করোনা আক্রান্ত রোগীর সেবা দিয়েছে, চিকিৎসা দিয়েছে, মৃত লাশের দাফন করেছে। এখনও তা সারাদেশে চলমান রয়েছে।

আমি যুবলীগের পক্ষ থেকে ধন্যবাদ জানাচ্ছি চিকিৎসক সমাজ, বাংলাদেশ সেনাবাহিনী, পুলিশ বাহিনীসহ এই করোনার মহামারিতে সম্মুখ যোদ্ধা হিসেবে প্রিয় নেত্রীর নির্দেশে যারা অসহায় মানুষের পাশে রয়েছে। রাষ্ট্রনায়ক শেখ হাসিনার সঠিক নেতৃত্বে বিশ্বের অনেক উন্নত দেশের চেয়েও বাংলাদেশে করোনা পরিস্থিতি অনেকটা ভাল রয়েছে। এ জন্য মহান আল্লাহ্’র নিকট শুকরিয়া জ্ঞাপন করছি।

তিনি আরও বলেন, এদেশে জামাত-বিএনপি নামের দুটি রাজনৈতিক দল রয়েছে। তারা এই করোনার মহাসংকটে মানুষের পাশে নাই। তারা রয়েছে কিভাবে দেশের ক্ষতি করা যায় সেই চিন্তায়, দেশের উন্নয়নের অগ্রযাত্রাকে বাধাগ্রস্ত করা যায় সেই ধান্দায়। তিনি বিএনপি-জামাতকে হুঁশিয়ার করে দিয়ে বলেন-যুবলীগের নেতা-কর্মীরা থাকতে তাদের কোন ষড়যন্ত্রই সফল হবে না।

শেয়ার করুন
More News Of This Category

Dairy and pen distribution

ডিজাইনঃ নাগরিক আইটি ডটকম
themesba-lates1749691102